শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:১৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ পৌরসভার ৩ বছর পূর্তি অনুষ্ঠানে এমপি আবু জাহির মেয়রের সাহসী উদ্যোগের কারনেই কোটি কোটি টাকার সম্পদ উদ্ধার সম্ভব হয়েছে হবিগঞ্জে স্টেকহোল্ডারগনের সমন্বয়ে বিভাগীয় কমিশনারের অবহিত করণ সভা খোশ আমদেদ মাহে রমজান কদমচাল দরবার শরীফের উদ্যোগে ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত লাখাইয়ে ডাকাতি মামলার প্রধান আসামিসহ গ্রেফতার ৬ লন্ডনস্থ নবীগঞ্জ উপজেলা ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইউকের ইফতার মাহফিল মাধবপুর প্রেসক্লাবে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত দেশটিভির প্রতিনিধি আমির হামযার মোটর সাইকেল চুরি বানিয়াচংয়ে আইন শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত হবিগঞ্জে জনকল্যাণ ট্রাস্ট এন্ড ফ্যামেলি ফাউন্ডেশন এর পক্ষ থেকে ইফতার মাহফিল

সরকার কৃষি খাতকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে-এডঃ আবু জাহির এমপি

  • আপডেট টাইম শনিবার, ৫ ডিসেম্বর, ২০২০
  • ৩২৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-৩ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত কৃষি খাতকে চাঙা করতে সরকার প্রণোদনা প্যাকেজ নিয়েছে। সেখান থেকে সাড়ে ৭৮ হাজারেরও বেশি কৃষক ঋণ পেয়েছেন। এ সরকার বরাবরই কৃষি বান্ধব। প্রাকৃতিক দুর্যোগের ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে ও রবি মৌসুমে উৎপাদন বৃদ্ধি লক্ষ্যে সরকারের পুনর্বাসন কর্মসূচির আওতায় বৃহস্পতিবার হবিগঞ্জ সদর উপজেলায় কৃষকদের মাঝে বিনামূল্যে রাসায়নিক সার এবং বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এমপি আবু জাহির আরও বলেন, সরকার কৃষি খাতের সব ধরনের ব্যাংক ঋণে সুদহার কমিয়েছে। করোনাকালে দেশে যাতে খাদ্যসংকট না হয় এবং চাষযোগ্য কোনো জমি যাতে অনাবাদি না থাকে, সে জন্য কৃষি খাতকে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হয়েছে। তিনি বলেন, বিএনপি সরকারের আমলে যখন ন্যায্য মূল্য দিয়েও সারের জন্য কৃষকদের প্রাণ দিতে হয়েছিল এবং দেশজুড়ে হাহাকার ছিল; তখন আওয়ামী লীগ ক্ষমতায় এলে বিনামূল্যে সার বীজ বিতরণের ঘোষণা দেয়। এখন বিনামূল্যে সার-বীজ বিতরণের মাধ্যমে প্রমাণিত হয়েছে বন্ধুকের গুলি মিস হয় কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার কথা মিস হয় না। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ সাখাওয়াত হোসেন রুবেলর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম, জেলা পরিষদের সদস্য আব্দুল মুকিত, গোপায়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আক্তার হোসেন প্রমুখ।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা কৃষি কর্মকর্তা সুকান্ত ধর। অনুষ্ঠানে প্রায় ৪শ’ জন কৃষককে বিনামূল্যে রাসায়নিক সার ও বিভিন্ন ধরণের বীজ প্রদান করা হয়েছে বলে তিনি জানিয়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com