রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০৯:২৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জে ৭ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধপুর পৌরসভায় নৌকার পরাজয়ের জন্য হাবিল-কাবিলকে দায়ী করলে শ্রীধাম চুনারুঘাটে প্রধানমন্ত্রীর উপহার ৭৪ পরিবারের কাছে ঘর হস্তান্তর আজমিরীগঞ্জে ২ জুয়াড়ী আটক মোবাইল কোর্টে সাজা প্রদান হবিগঞ্জ পৌরসভার মেয়র পদে দলীয় মনোনয়ন ফরম জমা দিলেন মোঃ নূরুল আমিন ওসমান দক্ষিণ তেঘরিয়া মিনিবার ডে-ফুটবল টুর্ণামেন্ট কমিটির উদ্যোগে অনুষ্ঠিত খেলার পুরস্কার বিতরণ সম্পন্ন নবীগঞ্জের নতুন ঘরসহ বাড়ী পেল ২৫ ভূমিহীন পরিবার পইলে সৈয়দ আহমদুল হক ব্যাডমিন্টন টুর্ণামেন্টের উদ্বোধন ও সৈয়দ সুমনকে সংবর্ধনা প্রদান মাধবপুরে ভূমিহীন ও গৃহহীন ৪৬ পরিবার পেল বাড়ির দলিল নবীগঞ্জে ইউনিয়ন হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারন সম্পাদকের পিতার শ্রাদ্ধানুষ্টান সম্পন্ন
সরকার কৃষি খাতকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে-এডঃ আবু জাহির এমপি

সরকার কৃষি খাতকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে-এডঃ আবু জাহির এমপি

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-৩ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত কৃষি খাতকে চাঙা করতে সরকার প্রণোদনা প্যাকেজ নিয়েছে। সেখান থেকে সাড়ে ৭৮ হাজারেরও বেশি কৃষক ঋণ পেয়েছেন। এ সরকার বরাবরই কৃষি বান্ধব। প্রাকৃতিক দুর্যোগের ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে ও রবি মৌসুমে উৎপাদন বৃদ্ধি লক্ষ্যে সরকারের পুনর্বাসন কর্মসূচির আওতায় বৃহস্পতিবার হবিগঞ্জ সদর উপজেলায় কৃষকদের মাঝে বিনামূল্যে রাসায়নিক সার এবং বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এমপি আবু জাহির আরও বলেন, সরকার কৃষি খাতের সব ধরনের ব্যাংক ঋণে সুদহার কমিয়েছে। করোনাকালে দেশে যাতে খাদ্যসংকট না হয় এবং চাষযোগ্য কোনো জমি যাতে অনাবাদি না থাকে, সে জন্য কৃষি খাতকে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হয়েছে। তিনি বলেন, বিএনপি সরকারের আমলে যখন ন্যায্য মূল্য দিয়েও সারের জন্য কৃষকদের প্রাণ দিতে হয়েছিল এবং দেশজুড়ে হাহাকার ছিল; তখন আওয়ামী লীগ ক্ষমতায় এলে বিনামূল্যে সার বীজ বিতরণের ঘোষণা দেয়। এখন বিনামূল্যে সার-বীজ বিতরণের মাধ্যমে প্রমাণিত হয়েছে বন্ধুকের গুলি মিস হয় কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার কথা মিস হয় না। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ সাখাওয়াত হোসেন রুবেলর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম, জেলা পরিষদের সদস্য আব্দুল মুকিত, গোপায়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আক্তার হোসেন প্রমুখ।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা কৃষি কর্মকর্তা সুকান্ত ধর। অনুষ্ঠানে প্রায় ৪শ’ জন কৃষককে বিনামূল্যে রাসায়নিক সার ও বিভিন্ন ধরণের বীজ প্রদান করা হয়েছে বলে তিনি জানিয়েছেন।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com