বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ০৪:০২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
শায়েস্তাগঞ্জে মুক্তিপণের টাকা না পেয়ে স্কুল ছাত্র খুন ॥ আটক ৩ সাবেক অর্থমন্ত্রী কিবরিয়া হত্যার আজ ১৬ বছর ॥ সম্পন্ন হয়নি বিচার অনিশ্চয়তায় পরিবার লাখাইয়ে সোয়া ৫ কোটি টাকার উন্নয়ন প্রকল্প উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর করলেন এমপি আবু জাহির নবীগঞ্জের করগাও মাঠে হাকিম ফাউন্ডেশনের ক্রিকেট টুর্নামেন্টে ওসমানি ক্রীড়া চক্র চ্যাম্পিয়ন ১নং উত্তর পূর্ব ইউনিয়ন পরিষদ নির্বাচনে বানিয়াচঙ্গে এলাকাবাসীর সাথে যুবলীগ নেতা শাহিবুর রহমানের মতবিনিময় সভা হবিগঞ্জ শহরে ঠেকানো যাচ্ছে না দোকান চুরি আন্তঃজেলা মোটর সাইকেল চোরের গডফাদার মুন্না আটক চুনারুঘাটে অবৈধ পন্থায় মাটি-বালু উত্তোলন ॥ ১ জনকে ৬ মাসের কারাদন্ড হবিগঞ্জ শহরের কামড়াপুরে ব্যবসায়ীকে কুপিয়ে ক্ষতবিক্ষত শহরে চুরি প্রতিরোধে সভা
শায়েস্তাগঞ্জ উপজেলার ৫০ শয্যার হাসপাতালের সেবা টিনের ঘরে এক চিকিৎসক দিয়ে চলে !

শায়েস্তাগঞ্জ উপজেলার ৫০ শয্যার হাসপাতালের সেবা টিনের ঘরে এক চিকিৎসক দিয়ে চলে !

আজিজুল ইসলাম সজীব ॥ ৩ বছর আগে ৫০ শয্যায় উন্নিতকরণের প্রস্তাব হয়েছিলো শায়েস্তাঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। এখনো এ প্রস্তাবের বাস্তবায়ন উপজেলাবাসীর কল্পনায় মাত্র। ৩ বছর কেটে গেলেও এখনো ১ চিকিৎসক দিয়েই নাম রাখা হাসপাতালের কাজ। এখনো দেখানো হচ্ছে জনবল নিয়োগ আর ভূমি অধিগ্রহণের স্বপ্ন। কবে বাস্তবায়ন হবে কেউই বলতে পারেন না। উপজেলার প্রায় ২ লক্ষাধিক জনগণের স্বাস্থ্য-সেবার একমাত্র ভরসা এ স্বাস্থ্য কমপ্লেক্সকে বিগত ২০১৭ সালের ১২ ডিসেম্বর সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে প্রস্তাবিত ৫০ শয্যা শায়েস্তাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জন্য চিকিৎসক, নার্স ও স্টাফ মিলে মোট ৪৭টি পদের প্রস্তাব করা হয়। কিন্তু এত কম সংখ্যক লোকবল দিয়ে ৫০ শয্যার একটি হাসপাতাল পরিচালনা সম্ভব নয়। হবিগঞ্জ সিভিল সার্জন অফিস থেকে ১১১টি পদ সৃষ্টি করার জন্য লিখিতভাবে মন্ত্রণালয়ে প্রস্তাব করা হয়েছিল। কিন্তু জমি অধিগ্রহণ না হওয়ার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভবন নির্মাণ এবং নিয়োগ কার্যক্রমও কোনো কিছুই হয়নি। বর্তমানে শায়েস্তাগঞ্জ পৌরসভার জায়গায় শায়েস্তাগঞ্জ উপ-স্বাস্থ্য কেন্দ্রটির রুম একটি ঘর মেরামতের করে চলছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর সেবা। তাও আবার একজন মেডিকেল অফিসার দিয়ে। তাকে সহায়তা করছেন একজন মেডিকেল টেকনোলজিস্ট, একজন অফিস সহকারী ও একজন উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার। ৫০ শ্যাযার উপজেলা হাসপাতালের সেবা এবং উপ-স্বাস্থ্য কেন্দ্রের কার্যক্রম ৩ বছর ধরে চলছেই ।
শায়েস্তাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সাদ্দাম হোসেন জানান, আমরা যতটুকু পারি রোগীদেরকে সেবা দিয়ে যাচ্ছি। খুব বেশি গুরুতর রোগী হলে হবিগঞ্জ সদর হাসপাতালেই পাঠানো হয়। উপজেলা চেয়ারম্যান আব্দুর রশীদ তালুকদার ইকবাল জানান, শায়েস্তাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জমি অধিগ্রহণ হয় নি তবে প্রক্রিয়াধীন রয়েছে, খুব শীঘ্রই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিজস্ব জমিতে হবে।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com