শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:৩১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

শায়েস্তাগঞ্জ উপজেলার ৫০ শয্যার হাসপাতালের সেবা টিনের ঘরে এক চিকিৎসক দিয়ে চলে !

  • আপডেট টাইম শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০
  • ৪২৪ বা পড়া হয়েছে

আজিজুল ইসলাম সজীব ॥ ৩ বছর আগে ৫০ শয্যায় উন্নিতকরণের প্রস্তাব হয়েছিলো শায়েস্তাঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। এখনো এ প্রস্তাবের বাস্তবায়ন উপজেলাবাসীর কল্পনায় মাত্র। ৩ বছর কেটে গেলেও এখনো ১ চিকিৎসক দিয়েই নাম রাখা হাসপাতালের কাজ। এখনো দেখানো হচ্ছে জনবল নিয়োগ আর ভূমি অধিগ্রহণের স্বপ্ন। কবে বাস্তবায়ন হবে কেউই বলতে পারেন না। উপজেলার প্রায় ২ লক্ষাধিক জনগণের স্বাস্থ্য-সেবার একমাত্র ভরসা এ স্বাস্থ্য কমপ্লেক্সকে বিগত ২০১৭ সালের ১২ ডিসেম্বর সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে প্রস্তাবিত ৫০ শয্যা শায়েস্তাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জন্য চিকিৎসক, নার্স ও স্টাফ মিলে মোট ৪৭টি পদের প্রস্তাব করা হয়। কিন্তু এত কম সংখ্যক লোকবল দিয়ে ৫০ শয্যার একটি হাসপাতাল পরিচালনা সম্ভব নয়। হবিগঞ্জ সিভিল সার্জন অফিস থেকে ১১১টি পদ সৃষ্টি করার জন্য লিখিতভাবে মন্ত্রণালয়ে প্রস্তাব করা হয়েছিল। কিন্তু জমি অধিগ্রহণ না হওয়ার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভবন নির্মাণ এবং নিয়োগ কার্যক্রমও কোনো কিছুই হয়নি। বর্তমানে শায়েস্তাগঞ্জ পৌরসভার জায়গায় শায়েস্তাগঞ্জ উপ-স্বাস্থ্য কেন্দ্রটির রুম একটি ঘর মেরামতের করে চলছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর সেবা। তাও আবার একজন মেডিকেল অফিসার দিয়ে। তাকে সহায়তা করছেন একজন মেডিকেল টেকনোলজিস্ট, একজন অফিস সহকারী ও একজন উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার। ৫০ শ্যাযার উপজেলা হাসপাতালের সেবা এবং উপ-স্বাস্থ্য কেন্দ্রের কার্যক্রম ৩ বছর ধরে চলছেই ।
শায়েস্তাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সাদ্দাম হোসেন জানান, আমরা যতটুকু পারি রোগীদেরকে সেবা দিয়ে যাচ্ছি। খুব বেশি গুরুতর রোগী হলে হবিগঞ্জ সদর হাসপাতালেই পাঠানো হয়। উপজেলা চেয়ারম্যান আব্দুর রশীদ তালুকদার ইকবাল জানান, শায়েস্তাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জমি অধিগ্রহণ হয় নি তবে প্রক্রিয়াধীন রয়েছে, খুব শীঘ্রই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিজস্ব জমিতে হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com