বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১০:৪১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

নবীগঞ্জে আলোচিত কামাল হত্যা মামলায় ১০ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল

  • আপডেট টাইম বুধবার, ১৮ নভেম্বর, ২০২০
  • ৩৬১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচং উপজেলার হরিপুর গ্রামে আলোচিত কামাল উদ্দিন হত্যা মামলায় চার্জশীট দাখিল করা হয়েছে। গত ২ নভেম্বর নবীগঞ্জ থানা পুলিশ ১০ জনের বিরুদ্ধে চার্জশীট দাখিল করে। তারা হলো, মাখন মিয়া, সাদিক, অনু, সালিক, শরীফ উদ্দিন, ফারুক মিয়া, লেবু মিয়া, মাহমুদ মিয়া, আব্দুল মজিদ ও মমিন মিয়া। জানা যায়, প্রতিপক্ষের লোকজনকে ফাঁসাতে পরিকল্পিতভাবে শ্যালক কামাল উদ্দিনকে হত্যা করে তার দুলাভাই মাখন মিয়া। এ বিষয়ে প্রেস ব্রিফিংয়ে এমন তথ্যই নিশ্চিত করে পুলিশ।
এর আগে গত ৮ জানুয়ারী আদালতে দেয়া আটক ফারুক মিয়ার স্বীকারোক্তিমুলক জবানবন্দির বরাত দিয়ে প্রেসব্রিফিংয়ে বাহুবল সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার পারভেজ আলম চৌধুরী বলেন, ‘ঘটনার ৩ দিন পর নিহত কামাল উদ্দিনের বোন প্রতিপক্ষের ২৭ জনের বিরুদ্ধে নবীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। কিন্তু ঘটনার পরপরই নিহতের ভগ্নিপতি মাখন, ফারুক, শরীফ, লেবুসহ তার স্বজনরা ঘা-ঢাকা দেয় এবং মামলার বিষয়ে কোন সহযোগিতা না করায় পুলিশের সন্দেহ হয়। গত ৭ জানুযারী সিলেটের গোয়াইনঘাট থানার গুচ্ছগ্রাম থেকে গোপন সংবাদের ভিত্তিতে ফারুক মিয়াকে আটক করে পুলিশ।
আদালতে দেয়া স্বীকারোক্তিতে ফারুক জানায়, ৬ নভেম্বর বানিয়াচং উপজেলার উজিরপুর এলাকায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হাতে খুন হয় বজলু মিয়ার পুত্র ফজল মিয়া। এ ঘটনায় প্রতিপক্ষ মাখন মিয়াসহ ২৭ জনের বিরুদ্ধে ১০ নভেম্বর বানিয়াচং থানায় একটি হত্যা মামলা দায়ের করেন নিহতের বোন আনোয়ারা। আসামী পক্ষের লোকজন আদালতে ফজল মিয়া হত্যাকান্ডের স্বীকারোক্তিমুলক জবানবন্দি দেয়। এ অবস্থায় বেকায়দায় পরে যায় মাখন মিয়াসহ অপরাপর আসামীরা। একপর্যায়ে প্রতিপক্ষকে ফাঁসাতে পরিকল্পনা করে মাখন মিয়া। দলবল নিয়ে উজিরপুর গ্রামের মজিদ মিয়ার বাড়িতে গোপন বৈঠকে হয় মাষ্টার প্ল্যান। বৈঠকে ভগ্নিপতি মাখন মিয়ার বাড়িতে আশ্রয়ে থাকা শ্যালক কামাল উদ্দিনকে হত্যা করে প্রতিপক্ষের বিরুদ্ধে মামলা দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। সেই অনুযায়ী ১৬ ডিসেম্বর রাতে ভগ্নিপতি মাখন মিয়ার পরিকল্পনা অনুযায়ী নিহত কামাল উদ্দিনকে হাওরে পাঠানো হয়। সেখানে শাখা বরাক নদীর পাশে ধান ক্ষেতে কামাল উদ্দিনকে পিছন দিক থেকে ধরে ফেলে শরীফ। এ সময় লেবু মিয়া ফিকল দিয়ে কামালের বুকে আঘাত করে। এক পর্যায়ে মাখন, ফারুক, অনুসহ তাদের লোকজন কামালকে উপর্যপুরি আঘাত করে। তখন হামলাকারীরাই চিৎকার করে বলে যে, ‘প্রতিপক্ষের লোকজন কামাল উদ্দিনকে মেরে পালিয়ে যাচ্ছে। পরে স্থানীয় লোকজন কামালকে মুমূর্ষ অবস্থায় উদ্ধার করে হবিগঞ্জ আধুনিক হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়’।
ইতিমধ্যে এ মামলার আসামি ফারুক মিয়া ও শরীফ মিয়া কারাগারে আছে। উল্লেখ্য নিহতের বোন আনোয়ারা বেগমের দায়েরকৃত মামলা তদন্ত করে সত্যতা না পাওয়ায় এজাহারভুক্ত সকল আসামিকে অভিযোগপত্র থেকে বাদ দেয়া হয় এবং প্রধান আসামি ফারুক মিয়ার স্বীকারোক্তি মোতাবেক ফারুকসহ উল্লেখিত ৯ আসামিকে চার্জশীটে অন্তর্ভুক্ত করা হয়েছে। এদিকে চার্জশীটভুক্ত যে কজন আসামি বাহিরে রয়েছে তাদের গ্রেফতারের দাবি উঠেছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com