বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:০৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

‘জাসদ সমাজ বদলের লক্ষ্যে আরও গণতন্ত্রের জন্য সংগ্রাম করে যাচ্ছে’

  • আপডেট টাইম রবিবার, ১ নভেম্বর, ২০২০
  • ৪৩২ বা পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি ॥ আলোচনা সভা ও র‌্যালির মধ্য দিয়ে হবিগঞ্জে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। গতকাল শনিবার বিকেলে হবিগঞ্জ টাউন হলের সামনে জাতীয় সঙ্গীত পরিবেশন এবং জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।
পরে আলোচনা সভায় এতে প্রধান অতিথি ছিলেন জাসদ কেন্দ্রীয় উপদেষ্টা কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুর রউফ। সভাপতিত্ব করেন জেলা জাসদের সভাপতি অ্যাডভোকেট তাজ উদ্দিন আহমেদ সুফী ও পরিচালনা করেন সাধারণ সম্পাদক আবু হেনা মোস্তফা কামাল।
সভায় বিশেষ অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা সৈয়দ জাহিদুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট তুরাব আলী খন্দকার, বৃন্দাবন সরকারি কলেজ ছাত্র সংসদের সাবেক জিএস শমসের আলম রুয়েল, অ্যাডভোকেট দেওয়ান মিনহাজ গাজী প্রমুখ।
বক্তারা বলেন, ‘আমরা লড়ছি শ্রেণী সংগ্রামকে তরান্বিত করে, সামাজিক বিপ্লবের মাধ্যমে বৈজ্ঞানিক সমাজতন্ত্র প্রতিষ্ঠার লক্ষ্যে’ শ্লোগানকে সামনে নিয়ে ১৯৭২ সালের ৩১ অক্টোবর জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ প্রতিষ্ঠিত হয়। শ্লোগানের প্রতি অবিচল থেকে এখনও আন্দোলন সংগ্রাম করে যাচ্ছে জাসদ। জাসদ সমাজ বদলের লক্ষ্যে আরও গণতন্ত্রের জন্য ৪৮ বছর ধরে সংগ্রাম করে যাচ্ছে।
আনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি হবিগঞ্জ জেলা সভাপতি মোঃ হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক পীযূষ চক্রবর্তী, পৌর আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটু, জেলা আওয়ামী লীগের সাবেক প্রচার সম্পাদক অনুপ কুমার দেব মনা প্রমুখ। আরও বক্তব্য রাখেন জেলা জাসদের সাংগঠনিক সম্পাদক শাহ আশিকুর রহমান, বাহুবল উপজেলা জাসদের সভাপতি আব্দুল কাইয়ুম মাহমুদ, বানিয়াচং উপজেলা জাসদের সভাপতি গোলাম রব্বানী, সদর উপজেলা জাসদের সভাপতি মোঃ সাইদুল হক, বাহুবল উপজেলা জাসদের সাধারণ সম্পাদক কামরুল হোসাইন, বৃন্দাবন সরকারি কলেজ ছাত্র সংসদের সাবেক জিএস ছাব্বির আহমেদ মিটু, জাতীয় যুব জোট কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক গোলাম সারওয়ার জাহান লিটন।
উপস্থিত ছিলেন জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য জিয়াউল হাসান তরফদার মাহীন, বাসদ (মার্কসবাদী) নেতা শফিকুল ইসলাম, খোয়াই থিয়েটারের সাধারণ সম্পাদক ইয়াছিন খানসহ জাসদ, যুবজোট ও বাংলাদেশ ছাত্রলীগের নেতৃবৃন্দ। আলোচনা সভার শুরুতেই প্রতিষ্ঠার লগ্ন থেকে অদ্যাবিদ আন্দোলন সংগ্রাম করতে গিয়ে শহীদ সকল নেতাকর্মীদের সম্মানে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com