বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

অনলাইন ক্লাসে জেলায় প্রথম স্থান অর্জনকারী রিবন রাণী দাশকে সম্মাননা প্রদান

  • আপডেট টাইম শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০
  • ২৯৬ বা পড়া হয়েছে

আবুল কাসেম, লাখাই থেকে ॥ অনলাইন ক্লাস গ্রহণকারী সেরা শিক্ষক ২০২০ এর পুরস্কার হিসেবে সম্মাননা স্মারক পেয়েছেন শিক্ষিকা রিবন রাণী দাশ। গতকাল বৃহস্পতিবার ৪১ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের খাদ্য নিরাপত্তা বিজ্ঞান ও প্রযুক্তির ব্যবহার শীর্ষক সেমিনার ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তার হাতে এ সম্মাননা তোলে দেন হবিগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। প্রাথমিক পর্যায়ে প্রথম স্থান অর্জনকারী রিবন রাণী দাশ হবিগঞ্জের লাখাই উপজেলার ভরপূর্ণি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিকিা। তিনি লাখাই মুক্তিযোদ্ধা সরকারি ডিগ্রি কলেজর বাংলা বিষয়ের প্রভাষক ভবানীপুর গ্রামের অজয় কুমার দাশের স্ত্রী।
রিবন রানী দাশ এ পর্যন্ত সর্বোচ্চ ক্লাস নিয়ে মুজিব শতবর্ষে এ সম্মাননা স্মারক গ্রহণ করেছেন। তিনি প্রধানমন্ত্রী ও এটুআই পরিচালিত ঘরে বসে শিখি, বাংলাদেশ আলোকিত প্রাথমিক শিক্ষক পেইজ, বাংলাদেশ অনলাইন প্রাইমারী স্কুলসহ মোট ১৪ টি পেইজে নিয়মিত ক্লাস নিচ্ছেন। পাশাপাশি নিজের বাসার স্টুডিওতে শিক্ষকদের ক্লাস নেওয়ার সুযোগ করে দিয়েছেন। করোনার এই ক্রান্তিকালে তার বিদ্যালয়ের নিজস্ব পেইজে ও হোয়াটস আপ এবং মেসেঞ্জার গ্রুপে সবসময় হোমওয়ার্ক প্রদান করেন। প্রতিটি ক্লাসের ১০ টি করে বাচ্চার মোবাইল নম্বরে যোগাযোগ করে বাড়ির কাজ প্রদান করেন। তার সাথে কথা হলে তিনি জানান এ পর্যন্ত ১৩১ টি কাস বাতায়নে আপলোড হয়েছে।
পূর্ব সিংহগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আইসিটি ফোর ই ডিস্ট্রিক্ট এ্যাম্বাসেডর, সেরা কন্টেন্ট নির্মাতা মোস্তফা কামাল উনার অনুপ্রেরণার উৎস বলে জানান তিনি। উনার ক্লাস সারা বাংলাদেশের শিক্ষার্থীরা দেখছেন ও বাড়ির কাজ পাঠাচ্ছে। করোনাকালীন সময়ে যাতে শিক্ষার্থীরা ঝিমিয়ে বা ঝড়ে না পড়ে সেজন্য উনার ক্ষুদ্র প্রচেষ্টা। জেলা প্রাথমিক শিক্ষা অফিসারেরর কার্যালয় থেকে যাচাই বাছাই করে তাকে প্রথম স্থান হিসাবে নির্বাচিত করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com