শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৩৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

নবীগঞ্জের দিনারপুরে সরকারি গাছ কর্তন ॥ অভিযোগের তীর চেয়ারম্যান-মেম্বারের দিকে

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০
  • ৪০৪ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলার পাহাড়ি অঞ্চলখ্যাত দিনারপুরে সরকারি গাছ কাটার অভিযোগ উঠেছে। গতকাল বুধবার সকাল থেকে জনতার বাজার-শতক সড়কের গ্রামীণ ব্যাংকের আশপাশ থেকে প্রায় ১০-১৫টি বিভিন্ন প্রজাতির গাছ কর্তন করা হয়। সরকারি গাছ কাটার অভিযোগের তীর উঠেছে স্থানীয় চেয়ারম্যান ও এক ইউপি সদস্যের বিরুদ্ধে। স্থানীয় সূত্র বলছে- দীর্ঘদিন ধরে ওই এলাকায় একটি মহল গাছ বিক্রি সিন্ডিকেট গড়ে তুলেছে। এসব কর্তনকৃত গাছ স্থানীয় ছ’মিলে মজুদ করে রাখে এবং বিভিন্নস্থানে বিক্রি করে এই অসাধু চক্র। ফলে তারা রাতারাতি আঙ্গুল ফুলে কলাগাছে পরিণত হয়েছে। তারা জনপ্রতিনিধি ও স্থানীয় প্রভাবশালী হওয়ায় প্রকাশ্যে প্রতিবাদ করতে ভয় পান এলাকাবাসী।
এদিকে গাছ কর্তনকালে নিয়োজিত শ্রমিকরা জানায়, ইউপি চেয়ারম্যান ইমদাদুর রহমান মুকুল ও ইউপি সদস্য আব্দুল আলীর নির্দেশে গাছ কাটছেন। ঘটনাটি জানাজানি হলে নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শেখ মহিউদ্দিন তাৎক্ষণিক স্থানীয় ইউনিয়ন ভূমি অফিসের সহকারী ভূমি অফিসারকে ঘটনাস্থলে পাঠান। পরবর্তীতে বন বিভাগের কর্মকর্তারা ও নবীগঞ্জ থানার একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে এ ঘটনার সত্যতা পান।
এ ব্যাপারে পানিউমদা ইউনিয়ন ভূমি অফিসের সহকারী ভূমি অফিসার মহসিন ভূইয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ঘটনাস্থলে গিয়ে গাছ কাটার সত্যতা পেয়েছি এবং গাছ কাটায় নিয়োজিত শ্রমিকরা জানিয়েছে স্থানীয় চেয়ারম্যান ইমদাদুর রহমান মুকুল ও মেম্বার আব্দুল আলীর নির্দেশেই তারা গাছ কর্তন করেছে। চেয়ারম্যান ইমদাদুর রহমান মুকুলের বক্তব্য নেয়ার জন্য মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি। এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শেখ মহিউদ্দিন বলেন, ঘটনাটি জানার পরপর ঘটনাস্থলে লোক পাঠানো হয়েছে। এ ঘটনার সাথে যে বা যারাই জড়িত থাকুক তাদের প্রত্যেককেই আইনের আওতায় আনা হবে।
সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ এমপি বলেন-আমি দুর্নীতি করি না দুর্নীতিবাজদের আশ্রয় প্রশ্রয়ও দেইনা, যে বা যারা দুর্নীতি করবে এবং গাছ কর্তন করে পরিবেশ নষ্ট করবে তার বিরুদ্ধেই কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com