বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১০:৪৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত প্রাঙ্গণে বিপুল পরিমাণ মাদক ধ্বংস শহরে টমটম স্ট্যান্ডের দখল নিয়ে সংঘর্ষে নিহত ব্যবসায়ী রশিদের দাফন সম্পন্ন শায়েস্তাগঞ্জের ২ পা হারানো স্কুল ছাত্রী নদীকে মানবিক সহায়তা নবীগঞ্জে অবৈধ যানবাহন আটকে পুলিশের অভিযান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডাব্লিউএইচও এর কো-চেয়ারম্যান মনোনীত হওয়ায় হবিগঞ্জ পৌর স্বেচ্ছাসেবকলীগের আনন্দ র‌্যালী বাহুবল সন্তান নিয়ে পালিয়ে যাওয়া পিতার কবল থেকে শিশু উদ্ধার তাসনোভা-শামীম ফাউন্ডেশন ও মরহুম আব্দুল মালেক এন্ড আয়াত আলী স্মৃতি সংঘের যৌথ উদ্যোগে শীতবস্ত্র বিতরণ হবিগঞ্জে বাড়ছে ঠান্ডা জনিত রোগ এক সপ্তাহে ৩৫০ শিশু আক্রান্ত হবিগঞ্জে নতুন করে ৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত শেখ হাসিনা দেশকে এমনভাবে গড়তে চান যেন সারাবিশ্ব অবাক হয়ে দেখে-এমপি আবু জাহির
নবীগঞ্জের দিনারপুরে সরকারি গাছ কর্তন ॥ অভিযোগের তীর চেয়ারম্যান-মেম্বারের দিকে

নবীগঞ্জের দিনারপুরে সরকারি গাছ কর্তন ॥ অভিযোগের তীর চেয়ারম্যান-মেম্বারের দিকে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলার পাহাড়ি অঞ্চলখ্যাত দিনারপুরে সরকারি গাছ কাটার অভিযোগ উঠেছে। গতকাল বুধবার সকাল থেকে জনতার বাজার-শতক সড়কের গ্রামীণ ব্যাংকের আশপাশ থেকে প্রায় ১০-১৫টি বিভিন্ন প্রজাতির গাছ কর্তন করা হয়। সরকারি গাছ কাটার অভিযোগের তীর উঠেছে স্থানীয় চেয়ারম্যান ও এক ইউপি সদস্যের বিরুদ্ধে। স্থানীয় সূত্র বলছে- দীর্ঘদিন ধরে ওই এলাকায় একটি মহল গাছ বিক্রি সিন্ডিকেট গড়ে তুলেছে। এসব কর্তনকৃত গাছ স্থানীয় ছ’মিলে মজুদ করে রাখে এবং বিভিন্নস্থানে বিক্রি করে এই অসাধু চক্র। ফলে তারা রাতারাতি আঙ্গুল ফুলে কলাগাছে পরিণত হয়েছে। তারা জনপ্রতিনিধি ও স্থানীয় প্রভাবশালী হওয়ায় প্রকাশ্যে প্রতিবাদ করতে ভয় পান এলাকাবাসী।
এদিকে গাছ কর্তনকালে নিয়োজিত শ্রমিকরা জানায়, ইউপি চেয়ারম্যান ইমদাদুর রহমান মুকুল ও ইউপি সদস্য আব্দুল আলীর নির্দেশে গাছ কাটছেন। ঘটনাটি জানাজানি হলে নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শেখ মহিউদ্দিন তাৎক্ষণিক স্থানীয় ইউনিয়ন ভূমি অফিসের সহকারী ভূমি অফিসারকে ঘটনাস্থলে পাঠান। পরবর্তীতে বন বিভাগের কর্মকর্তারা ও নবীগঞ্জ থানার একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে এ ঘটনার সত্যতা পান।
এ ব্যাপারে পানিউমদা ইউনিয়ন ভূমি অফিসের সহকারী ভূমি অফিসার মহসিন ভূইয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ঘটনাস্থলে গিয়ে গাছ কাটার সত্যতা পেয়েছি এবং গাছ কাটায় নিয়োজিত শ্রমিকরা জানিয়েছে স্থানীয় চেয়ারম্যান ইমদাদুর রহমান মুকুল ও মেম্বার আব্দুল আলীর নির্দেশেই তারা গাছ কর্তন করেছে। চেয়ারম্যান ইমদাদুর রহমান মুকুলের বক্তব্য নেয়ার জন্য মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি। এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শেখ মহিউদ্দিন বলেন, ঘটনাটি জানার পরপর ঘটনাস্থলে লোক পাঠানো হয়েছে। এ ঘটনার সাথে যে বা যারাই জড়িত থাকুক তাদের প্রত্যেককেই আইনের আওতায় আনা হবে।
সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ এমপি বলেন-আমি দুর্নীতি করি না দুর্নীতিবাজদের আশ্রয় প্রশ্রয়ও দেইনা, যে বা যারা দুর্নীতি করবে এবং গাছ কর্তন করে পরিবেশ নষ্ট করবে তার বিরুদ্ধেই কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com