মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ১০:৫৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে আওয়ামী লীগের দুই নেতার নির্বাচনী সভাকে কেন্দ্র করে সংঘর্ষ ॥ আহত ২০ রাজধানীর উত্তরা এলাকায় পুলিশের বিশেষ অভিযান ॥ নবীগঞ্জের কলেজ ছাত্র তাহসিন হত্যা মামলার আসামী শাফি গ্রেফতার বাংলাদেশের স্বাধীনতা অর্জনে নাট্যকর্মীদের অবদান অনস্বীকার্য- এমপি আবু জাহির পুলিশের দায়েরকৃত মামলায় যুবদল ও ছাত্রদলের চার নেতা কারাগারে জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলেয়া আক্তারকে হবিগঞ্জ প্রেসক্লাব নেতৃবৃন্দের ফুলেল শুভেচ্ছা খোশ আমদেদ মাহে রমজান সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় চুনারুঘাটের প্রবাসী যুবক নিহত প্রবাসে সাংবাদিকতায় অনন্য অবদান রাখায় নবীগঞ্জের সাংবাদিক মতিউর মুন্নাকে গ্রিসে বাংলাদেশ দূতাবাসের সম্মাননা প্রদান মাধবপুরে নিখোঁজের ৪ দিন পর নদী থেকে হৃদয়ের লাশ উদ্ধার ক্যান্সারে আক্রান্ত সাবেক চেয়ারম্যান সত্যজিত দাশকে বাচাতে এগিয়ে আসুন

আজমিরীগঞ্জ পাহাড়পুরে চলছে বালু উত্তোলন

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০
  • ৬১০ বা পড়া হয়েছে

আজমিরীগঞ্জ প্রতিনিধি ॥ আজমিরীগঞ্জ উপজেলার বদলপুর ইউনিয়নের পাহাড়পুর বাজার এলাকায় এখনও বালুখেকোদের দখলে। কুশিয়ারা নদীর তলদেশ থেকে ড্রেজার মেশিন দিয়ে প্রতি দিনই বালু তোলে বিক্রি করছেন একদল প্রভাবশালী নেতার ছত্রছায়ায়। বিশেষ করে উপজেলার ২নং বদলপুর ইউনিয়নের সংঘবদ্ধ একটি বালুখেকো চক্রের পৃষ্ঠপোষকতায় লাখ লাখ ঘনফুট বালু উত্তোলন হচ্ছে প্রতিনিয়ত।
উপজেলা প্রশাসনের নিয়মিত অভিযানে বাকি ইউনিয়নগুলোতে বালু উত্তোলন আপাতত বন্ধ থাকলেও বদলপুর ইউনিয়নের ওই চক্র এখনও বেপরোয়া। আজমিরীগঞ্জ সদর থেকে পাহাড়পুর যাওয়ার যোগাযোগ ব্যবস্থা খারাপ হওয়ায় প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে অবৈধ বালু উত্তোলন হচ্ছে প্রতিদিন।
গতকাল মঙ্গলবার সরেজমিনে গিয়ে দেখা যায়, পাহাড়পুর বাজারে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করছেন। এলাকার কয়েকজন জানান বিগত কয়েকদিন যাবৎ নদী থেকে ড্রেজার মেশিন দিয়ে একটি চক্র বালু উত্তোলন করছে। উত্তোলনের ফলে ইতোমধ্যেই পাহাড়পুর বাজার, মামুদপুর, সাতগাঁওসহ বেশ কয়েকটি গ্রাম নদীভাঙনের মুখে পড়েছে।
এ বিষয়ে জানতে চাইলে বদলপুর ইউনিয়নের চেয়ারম্যান সুশেনজিৎ চৌধুরী জানান আমি বালু তোলার সঙ্গে জড়িত নই ও এ ব্যাপারে আমি জানিনা। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উত্তম কুমার দাস বলেন- বালু উত্তোলনের বিষয়টি আমি শুনেছি। আমি লোক পাঠিয়েছি, বালু উত্তোলন বন্ধে আমরা যথাযথ ব্যাবস্থা গ্রহন করবো।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com