বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১০:১৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত প্রাঙ্গণে বিপুল পরিমাণ মাদক ধ্বংস শহরে টমটম স্ট্যান্ডের দখল নিয়ে সংঘর্ষে নিহত ব্যবসায়ী রশিদের দাফন সম্পন্ন শায়েস্তাগঞ্জের ২ পা হারানো স্কুল ছাত্রী নদীকে মানবিক সহায়তা নবীগঞ্জে অবৈধ যানবাহন আটকে পুলিশের অভিযান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডাব্লিউএইচও এর কো-চেয়ারম্যান মনোনীত হওয়ায় হবিগঞ্জ পৌর স্বেচ্ছাসেবকলীগের আনন্দ র‌্যালী বাহুবল সন্তান নিয়ে পালিয়ে যাওয়া পিতার কবল থেকে শিশু উদ্ধার তাসনোভা-শামীম ফাউন্ডেশন ও মরহুম আব্দুল মালেক এন্ড আয়াত আলী স্মৃতি সংঘের যৌথ উদ্যোগে শীতবস্ত্র বিতরণ হবিগঞ্জে বাড়ছে ঠান্ডা জনিত রোগ এক সপ্তাহে ৩৫০ শিশু আক্রান্ত হবিগঞ্জে নতুন করে ৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত শেখ হাসিনা দেশকে এমনভাবে গড়তে চান যেন সারাবিশ্ব অবাক হয়ে দেখে-এমপি আবু জাহির
আজমিরীগঞ্জ পাহাড়পুরে চলছে বালু উত্তোলন

আজমিরীগঞ্জ পাহাড়পুরে চলছে বালু উত্তোলন

আজমিরীগঞ্জ প্রতিনিধি ॥ আজমিরীগঞ্জ উপজেলার বদলপুর ইউনিয়নের পাহাড়পুর বাজার এলাকায় এখনও বালুখেকোদের দখলে। কুশিয়ারা নদীর তলদেশ থেকে ড্রেজার মেশিন দিয়ে প্রতি দিনই বালু তোলে বিক্রি করছেন একদল প্রভাবশালী নেতার ছত্রছায়ায়। বিশেষ করে উপজেলার ২নং বদলপুর ইউনিয়নের সংঘবদ্ধ একটি বালুখেকো চক্রের পৃষ্ঠপোষকতায় লাখ লাখ ঘনফুট বালু উত্তোলন হচ্ছে প্রতিনিয়ত।
উপজেলা প্রশাসনের নিয়মিত অভিযানে বাকি ইউনিয়নগুলোতে বালু উত্তোলন আপাতত বন্ধ থাকলেও বদলপুর ইউনিয়নের ওই চক্র এখনও বেপরোয়া। আজমিরীগঞ্জ সদর থেকে পাহাড়পুর যাওয়ার যোগাযোগ ব্যবস্থা খারাপ হওয়ায় প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে অবৈধ বালু উত্তোলন হচ্ছে প্রতিদিন।
গতকাল মঙ্গলবার সরেজমিনে গিয়ে দেখা যায়, পাহাড়পুর বাজারে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করছেন। এলাকার কয়েকজন জানান বিগত কয়েকদিন যাবৎ নদী থেকে ড্রেজার মেশিন দিয়ে একটি চক্র বালু উত্তোলন করছে। উত্তোলনের ফলে ইতোমধ্যেই পাহাড়পুর বাজার, মামুদপুর, সাতগাঁওসহ বেশ কয়েকটি গ্রাম নদীভাঙনের মুখে পড়েছে।
এ বিষয়ে জানতে চাইলে বদলপুর ইউনিয়নের চেয়ারম্যান সুশেনজিৎ চৌধুরী জানান আমি বালু তোলার সঙ্গে জড়িত নই ও এ ব্যাপারে আমি জানিনা। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উত্তম কুমার দাস বলেন- বালু উত্তোলনের বিষয়টি আমি শুনেছি। আমি লোক পাঠিয়েছি, বালু উত্তোলন বন্ধে আমরা যথাযথ ব্যাবস্থা গ্রহন করবো।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com