মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০২:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক ফেসবুকে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণা ॥ যুবক গ্রেপ্তার নবীগঞ্জে পশু কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ বিনামূল্যে আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ নবীগঞ্জের কায়স্থ গ্রামে রাস্তা দখলের চেষ্টার অভিযোগ নবীগঞ্জে ঝন্টু রায়ের পিতার পরলোকগমন ॥ শ্রাদ্ধকার্য সম্পন্ন রোটারী ক্লাব ও ফারিয়ার শোক ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজী মাওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকীকে ইসলামী ফ্রন্ট এর পূর্ণ সমর্থন প্রদান ইকরাম জগন্নাত জিউর আখড়ার নতুন পরিচালনা কমিটি গঠন বানিয়াচংয়ে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে কঠোর অবস্থানে নির্বাচন কমিশন হবিগঞ্জ আহলে সুন্নাত ওয়াল জামা’আত ইমাম মুয়াজ্জিন কল্যাণ পরিষদ গঠিত

জাতীয় দূর্যোগ প্রশমন দিবসে জেলা প্রশাসক \ শহরের টাউন মডেল স্কুলের পার্শ্বের পুকুর পূর্বের অবস্থায় ফিরিয়ে আনা হবে

  • আপডেট টাইম বুধবার, ১৪ অক্টোবর, ২০২০
  • ২৯২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার \ ‘দুর্যোগ ঝুকি হ্রাসে সুশাসন, নিশ্চিত করে টেকসই উন্নয়ন’ প্রতিপাদ্য বিষয় নিয়ে হবিগঞ্জে জাতীয় দূর্যোগ প্রশমন দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার সকালে জেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।
অনুষ্ঠানটি জাতীয়ভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসাবে উদ্বোধন করেন। হবিগঞ্জ থেকে অন লাইনে জাতীয় অনুষ্ঠানের সাথে যুক্ত হয়। হবিগঞ্জের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বলেন, হবিগঞ্জ শহরের টাউন মডেল স্কুল সংলগ্ন পুকুরটিকে সাবেক অবস্থায় ফিরিয়ে আনা হবে। ইতোমধ্যে স্থানীয় সরকার মন্ত্রনালয় থেকে এ ব্যাপারে নির্দেশ প্রদান করা হয়েছে। দুর্যোগ মোকাবেলায় পর্যাপ্ত স্বেচ্ছাসেবক তৈরি করতে হবে। এ ব্যাপারে সরকারের সকল দপ্তর মিলে একত্রে কাজ করতে হবে। দুর্যোগ মোকাবেলার জন্য আমাদেরকে কোনভাবেই পুকুর ভরাট করা চলবে না। আমাদেরকে আন্ডার গ্রাউন্ড পানি বেশী ব্যবহার না করে সারফেস বা উপরিতলের পানি ব্যবহার বাড়াতে হবে। আর না হলে আন্ডার গ্রাউন্ডের পানি শেষ হয়ে যাবে। এর জন্য পুকুরকে বাচিয়ে রাখতে হবে। পাশাপাশি ড্রেনেজ ব্যবস্থারও উন্নয়ন করতে হবে।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক তাওহিদুল ইসলাম সজল, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব তারেক মোহাম্মদ জাকারিয়া, হবিগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাখাওয়াত হোসেন রুবেল, জেলা ত্রাণ ও পূর্ণবাসন কর্মকর্তা নজরুল ইসলাম, হবিগঞ্জ সদর উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ জাহান প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com