বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

মোতাচ্ছিরুল ইসলামের প্রতি ঈর্ষান্বিত হয়ে একটি চক্র কুৎসা রটাচ্ছে

  • আপডেট টাইম বুধবার, ১৪ অক্টোবর, ২০২০
  • ৩৮০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার \ হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম সমাজ ও রাজনৈতিক কর্মকান্ড এগিয়ে যাচ্ছেন আপন গতিতে। আর এ এগিয়ে যাওয়ায় ঈর্ষন্বিত হয়ে একটি চক্র তার বিরুদ্ধে অপপ্রচার ও কুৎসা রটিয়ে যাচ্ছে। চেষ্টা চালাচ্ছে এগিয়ে যাবার পথে প্রতিবন্ধকতা সৃষ্টি করার, সমাজে হেয় প্রতিপন্ন করার। এ সব অপপ্রচারে কান না দেয়ার আহ্বান জানিয়েছেন বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।
ছাত্র জীবনের শুরুতে ১৯৯০ সালে হবিগঞ্জ সরকারী বৃন্দাবন কলেজ ছাত্র সংসদ নির্বাচনে এ.জি.এস নির্বাচিত হন। এটিই তাঁর নির্বাচনের বিজয়ের সুচনা। ১৯৯১ সালে হবিগঞ্জ জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক, ১৯৯৭ সালে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক, ১৯৯৯ সালে জেলা ছাত্রলীগের সভাপতি এবং ২০০৩ সালে জেলা ছাত্রলীগের আহ্বায়ক এর দায়িত্ব পালন করেন। ছাত্রজীবনের ইতি টেনে হাল ধরেন স্বেচ্ছাসেবক লীগের। ২০০৫ সালে হবিগঞ্জ জেলা স্বেচ্ছাকসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতির দায়িত্ব পালন করেন। বর্তমানে হবিগঞ্জ পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এর দায়িত্ব পালন করছেন।
রাজনীতির পাশাপাশি ক্রীড়াঙ্গনেও রয়েছে তার বিচরণ। তিনি জেলা ক্রীড়া সংস্থার সাবেক সহ সভাপতি, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাবেক কাউন্সিলার, হবিগঞ্জ ইউনিটি ক্রিকেট ক্লাবের সভাপতির এবং হবিগঞ্জ লন টেনিস ক্লাবের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।
মোতাচ্ছিরুল ইসলাম ২০১২ সালের নির্বাচনের মাধ্যমে হবিগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ এর প্রেসিডেন্ট নির্বাচিত হন। এর পর থেকে অদ্যাবধি হবিগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ এর প্রেসিডেন্ট এর দায়িত্ব পালন করে যাচ্ছেন। তিনি শচীন্দ্র ডিগ্রি কলেজের বিদ্যুৎসাহী সদস্য।
সক্রিয়ভাবে রাজনীতি করতে গিয়ে রাজনৈতিক নির্যাতন সইতে হয়েছে মোতাচ্ছিরুল ইসলামকে। ১৯৯০ সালে অসংখ্য মিথ্যা মামলায় আসামী করা হয়। ২০০৩ সালে মিথ্যা মামলায় গ্রেফতার হয়ে ২৭ দিন কারা ভোগ করেন। অপারেশন ক্লিন হার্ট ও ওয়ান ইলাভেন এর সময় তাকে রাজনৈতিক ভাবে হয়রানিসহ বিভিন্ন মামলায় আসামীর কাঠগড়ায় দাড়াতে হয়।
হবিগঞ্জের জনপ্রিয় ব্যক্তিত্ব একাধিক বার এর চেয়ারম্যান সৈয়দ আহমদুল হকের সাথে প্রতিদ্বন্দ্বিতা করে বিগত নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মোতাচ্ছিরুল ইসলাম হবিগঞ্জ সদর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হন। উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হবার পর মোতাচ্ছিরুল ইসলাম জনসেবায় আত্ম নিয়োগ করেন। নিজেকে বিলিয়ে দেন জনগণের সেবায়। ফলে দায়িত্ব গ্রহণের ১ বছরের মধ্যেই স্বাস্থ্য সেবায় বিশেষ অবদান রাখায় প্রথমে জেলায় ও পরে সিলেট বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ট উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন মোতাচ্ছিরুল ইসলাম।
এছাড়াও জেলা প্রশাসন গঠিত জেলা আইন শৃংখলা কমিটি, জেলা তথ্য অধিকার বাস্তবায়ন কমিটি, জেলা কমিউনিটি পুলিশিং ইউনিটি, মানব পাচার কমিটি, আলোর সন্ধানে শিক্ষা ফাউন্ডেশন কমিটি, বিসিক শিল্প নগরী কমিটি ও বয়স্ক ভাতা জেলা কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। পাশাপাশি জেলা সিএনজি মালিক সমিতির সভাপতির দায়িত্ব পালন করছেন।
বর্তমান বিশ্বব্যাপী করোনা মহামারীতে বিগত মার্চ মাস থেকে কর্মহীন শ্রমজীবী মানুষ যখন দিশেহারা। তখন তিনি ছুটে চলেন গ্রামে গ্রামে সেই সব অসহায় মানুষের পাশে। খাবার তুলে দেন তাদের হাতে। উদ্দেশ্য একটাই কর্মহীন অবস্থায় কেউ যাতে অভূক্ত না তাকে। প্রায় ১০ হাজার কর্মহীন শ্রমজীবী পরিবারের হাতে তিনি তুলে দেন খাবার। আর এসব দায়িত্ব সুচারুভাবে পালন করতে ইর্ষান্বিত হয়েই একটি চক্র বিভিন্ন ভাবে কুৎসা রটিয়ে যাচ্ছে মোতাচ্ছিরুল ইসলামের বিরুদ্ধে।
হবিগঞ্জ চেম্বার অব কমার্সের পরিচালক দেওয়ান মিয়া বলেন, মোতাচ্ছিরুল ইসলাম সারা জেলার ব্যবসায়ীদের গোপন ব্যালটে সর্বোচ্চ ভোট পেয়ে ২০১২ সনে চেম্বারের পরিচালন নির্বাচিত হন। পরে পরিচালকদের ভোটে মোতাচ্ছিরুল ইসলাম হবিগঞ্জ চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট নির্বাচিত হন। এর পর থেকে তিনি নিষ্টার সাথে ব্যবসায়ীদের স্বার্থ রক্ষা করে হবিগঞ্জ চেম্বার অব কমার্সের প্রেসিডেন্টের দায়িত্ব পালন করে যাচ্ছেন। তার সততা নিয়ে এখন পর্যন্ত কেউ প্রশ্ন তুলতে পারেন নি।
হবিগঞ্জ সদর উপজেলার লস্করপুর ইউনিয়নের চেয়ারম্যান মাহবুবুর রহমান হিরো বলেন, উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হবার পর মোতাচ্ছিরুল ইসলাম সুচারু ভাবে দায়িত্ব পালন করে যাচ্ছেন। সদর উপজেলার শিক্ষা ও চিকিৎসা ব্যবস্থার উন্নয়ন, রাস্তাঘাটের উন্নয়নে তিনি কাজ করে যাচ্ছেন। সামাজিক শালিসের মাধ্যমে অনেকগুলো জঠিল ঘটনা তিনি নিস্পত্তি করেছেন। এতে এলাকায় শান্তি শৃংখলা বিরাজ করছে। তার সততা নিয়ে কেউ প্রশ্ন তুলতে পারেনি বলে দাবী করেন ইউপি চেয়ারম্যান হিরো।
জেলা সিএনজি শ্রমিক সমিতির সাধারণ সম্পাদক তানভীর আহমেদ জুয়েল বলেন, ২০১৮ সালের ৫ জুন মোতাচ্ছিরুল ইসলাম হবিগঞ্জ জেলা সিএনজি মালিক সমিতির সভাপতি নির্বাচিত হন। নির্বাচিত হওয়ার পর মালিক এবং শ্রমিকদের উন্নয়নে স্বার্থরক্ষায় কাজ করে যাচ্ছেন। তিনি বলেন, ২০১৯ সালের ৬ জুন মোতাচ্ছিরুল ইসলাম স্বেচ্ছায় জেলা সিএনজি মালিক সমিতির পদ থেকে সরে দাড়াতে চান। কিন্তু মালিক-শ্রমিক মিলে অনেকটা চাপের মুখেই মোতাচ্ছিরুল ইসলামকে সিএনজি মালিক সমিতির সভাপতির দায়িত্বে রাখা হয়। তিনি অত্যন্ত সততার সাথে দায়িত্ব পালন করে যাচ্ছেন। একটি চক্র উদ্দেশ্যমুলকভাবে তাঁর বিরুদ্ধে মিথ্যাচার করে যাচ্ছে।

রিচি সমাজ কল্যাণ যুব সংঘের সাধারণ সম্পাদক মোঃ জিতু মিয়া বলেন, মোতাচ্ছিরুল ইসলাম সামাজিক দায়বদ্ধতাকে প্রধান্য দিয়ে একটি স্পৃট নিয়ে কাজ করে যাচ্ছেন। সামাজিক বন্ধন অটুট রাখতে দাঙ্গাহাঙ্গামা রোধের পাশাপাশি মাদক, জোয়াসহ অসামাজিক কার্যকলাপ প্রতিরোধে একনিষ্টভাবে কাজ করে যাচ্ছেন।
হবিগঞ্জ পশ্চিম এলাকার ২৪টি গ্রাম নিয়ে গঠিত ‘বার সমাজ কল্যাণ যুব সংঘ’ এর সাধারণ সম্পাদক মাসুক চৌধুরী বলেন, ২০০২ সনে প্রতিষ্ঠিত বার সমাজ কল্যাণ যুব সংঘের নবগঠিত কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন মোতাচ্ছিরুল ইসলাম। তিনি সভাপতি নির্বাচিত হবার পর ২৪টি গ্রামের যুব সমাজের মাঝে উৎসাহ উদ্দীপনা লক্ষণীয়। মোতাচ্ছিরুল ইসলামের বিরুদ্ধে যে কোন ষড়যন্ত্র যুবসমাজ ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করবে।
লাখাই রোড টমটম সমিতির সভাপতি কাজল আহমেদ বলেন, মোতাচ্ছিরুল ইসলাম টমটমসহ সিএনজি অটোরিক্সা শ্রমিকদের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। মহামারী করোনাকালে তিনি বিভিন্নভাবে সাহায্য সহযোগিতা নিয়ে শ্রমিকদের পাশে দাড়িয়েছেন। সিএনজি অটোরিক্সা শ্রমিকরা মোতাচ্ছিরুল ইসলামকে তাদের ভরসারস্থল হিসেবে মনে করে। তার বিরুদ্ধে যে কোন ষড়যন্ত্র টমটমসহ সিএনজি অটোরিক্সা শ্রমিকরা ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করতে প্রস্তুত রয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com