বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

ব্রিটেনের রাণীর সম্মাননায় ভূষিত হবিগঞ্জের মেয়ে নীলিমা রহমান

  • আপডেট টাইম বুধবার, ১৪ অক্টোবর, ২০২০
  • ৪৩৮ বা পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি \ ব্রিটেনের রাণী দ্বিতীয় এলিজাবেথ এর সম্মাননা বিট্রিশ এম্পেয়ার মেডেল (বিইম) খেতাবে ভূষিত হলেন হবিগঞ্জের মেয়ে নীলিমা রহমান। করোনাকারীন সময়ে ব্যাংকিং ও অর্থনৈতিক সেক্টরে বিশেষ অবদায় রাখায় তাকে এ খেতাব দেয়া হয়।
গত শুক্রবার রাণীর কার্যালয়ের ওয়েভ সাইটে প্রকাশ করা হয় এবারের সম্মান প্রাপ্তদের তালিকা। ব্রিটেনের বাংলাদেশী কমিউনিটিতে এই প্রথম কোন নারী এই সম্মান পেলেন। নীলিমা রহমান মাত্র ২৭ বছর বয়সে এ সম্মান অর্জন করেন। নীলিমা রহমান যুক্তরাজ্যের সাউথশীল্ডে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তারা তিন বোন এক ভাই। তাদের মাঝে নীলিমা রহমান তৃতীয়। তিনি যুক্তরাজ্যের সান্ডারল্যান্ড ইউনিভার্সিটি থেকে ¯œাতকোত্তর পাস করেন। পরে মানি ব্যাংকিং এসোসিয়েটের সাউথশিল্ড কার্যালয়ের সহকারি ব্যবস্থাপক হিসেবে যোগদান করেন। নীলিমা রহমানের বাবা হাবিবর রহমান রানা যুক্তরাজ্যের সাউথশিল্ডের বাংলাদেশী কমিউনিটি নেতা ও সেখানকার সফল ব্যবসায়ী। তাদের দেশের বাড়ি হবিগঞ্জ শহরের বাণিজ্যিক এলাকায়। নীলিমা রহমান প্রবাসী সাহিদুর রহমান সাইদুর ও সফিউল আলম সাফি, বিশিষ্ট সাংবাদিক হাফিজুর রহমান নিয়ন, নাঈম মেশিনারীজের প্রোপাইটর মহিবুর রহমান টিপু ও মফিজুর রহমান টিটুর ভাতিজি।
উল্লেখ্য ব্রিটেনের রাণী দ্বিতীয় এলিজাবেথ এর জন্মদিনে প্রতিবছর বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় সমাজের বিভিন্ন স্তরের প্রতিনিধিদের বিইম, এমবিই ও বেইম উপাধি দেয়া হয় রাণীর পক্ষ থেকে।
ইীলিমা রহমান তার প্রতিক্রিয়ায় বলেন, এ অর্জন সমস্ত বাংলাদেশী কমিউনিটির। আমরা সুযোগ পেলে ভাল কাজ করতে পারি তা প্রকাশ পেয়েছে এ স্বীকৃতির মাধ্যমে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com