সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৬:৩৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
আউশকান্দি ইউনিয়ন চেয়ারম্যান হারুন ও মেম্বার দুলালের বিরুদ্ধে ধর্ষণ মামলা বানিয়াচঙ্গে গৃহবধু হত্যার ঘটনায় মামলা দায়ের ॥ গ্রেফতারকৃত অনিক পান্ডেকে জেল হাজতে প্রেরণ পূজার শুভেচ্ছা বিনিময়কালে এমপি আবু জাহির ॥ মন্ডপে প্রবেশকারীদের অবশ্যই মাস্ক পড়া বাধ্যতামূলক করুন শহরের ২নং পুল এলাকা থেকে বিপুল ইয়াবাসহ ২ ব্যক্তি আটক করাঙ্গীনিউজ’র একযুগ পূর্তি অনুষ্ঠানে অশোক মাধব রায় ॥ পত্রিকাটি ১২ বছর যাবত সমাজ বিনির্মানে কাজ করছে জেনে সত্যি আমি অভিভুত আজমিরীগঞ্জ শিবপাশা সড়কে ধান রোপন করে প্রতিবাদ সংবাদ প্রকাশ হওয়ায় কর্তৃপক্ষের কাজ শুরু হাসপাতাল থেকে দালাল সন্দেহে এক ব্যক্তি আটক হিন্দু ধর্মে পূজা-অর্চনা বিজ্ঞানসম্মত পইল নতুন বাজারে দুঃসাহসিক চুরি মোস্তাক আহমেদের প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ
গ্রীসে নিহত নবীগঞ্জের দু’ব্যক্তিকে শেষ বিদায় জানালো এলাকাবাসী

গ্রীসে নিহত নবীগঞ্জের দু’ব্যক্তিকে শেষ বিদায় জানালো এলাকাবাসী

ছনি চৌধুরী, নবীগঞ্জ থেকে ॥ আসার কথা ছিল চমকপ্রদ ভাবে দেশে ফিরলেন লাশ হয়ে। শোকে কাতর পুরো এলাকা। স্বজনদের আহাজারিতে এলাকায় শোকের ছাঁয়া নেমে এসেছে। র‌্যামিটেন্স যোদ্ধা মমিন ও শাহীনকে অশ্রুসিক্ত নয়নে শেষ বিদায় জানিয়েছেন আত্মীয়-স্বজন, বন্ধু-বন্ধব ও এলাকাবাসী। গত ১৫ সেপ্টেম্বর রাতের কোনো এক সময় ইউরোপের দেশ গ্রীসের রাজধানী এথেন্সের আসপোগিরগো এলাকায় দুর্বৃত্তদের গুলিতে নিহত হন হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার আব্দুল মমিন (৪০) ও শাহীন মিয়া (২৫)। নিহতদের বাড়ি নবীগঞ্জ উপজেলার পূর্ব বড় ভাকৈর ইউনিয়নের কামড়াখাই গ্রামে। নিহত আব্দুল মমিন কামড়াখাই গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে ও নিহত শাহীন একই গ্রামের নূর হোসেনের ছেলে।
সোমবার দুপুরে উপজেলার পূর্ব বড় ভাকৈর ইউনিয়নের কামড়াখাই গ্রামে পৃথক সময়ে পৃথক স্থানে নিহত দু’জনের জানাযা নামাজ অনুষ্ঠিত হয়। বেলা ২টায় নিহত শাহীনের জানাযার নামাজ তার নিজ বাড়িতে অনুষ্ঠিত হয়। পরে বেলা আড়াই টায় কামড়াখাই গ্রামের ঈদগাহে নিহত আব্দুল মমিনের জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। জানাযার নামাজে অংশগ্রহণ করেন বিভিন্ন শ্রেনী পেশার হাজারো মানুষ। অশ্রুসিক্ত ভালবাসায় মমিন ও শাহীনকে শেষ বিদায় জানান আত্মীয়-স্বজন, বন্ধু-বন্ধব ও এলাকাবাসী। পরে পারিবারিক কবরস্থানে তাদের দাফন করা হয়।
এর আগে রবিবার দিবাগত রাত ২টা ১০ মিনিটে গ্রীস থেকে একটি ফ্লাইটে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নিহত মমিন ও শাহীনের মৃতদেহ দেশে পৌঁছায়। পরে বিমানবন্দরে প্রবাসী কল্যাণ ডেস্ক থেকে প্রয়োজনীয় কাগজপত্রে স্বাক্ষর শেষে স্বজনরা মমিন ও শাহীনের মৃতদেহ গ্রহণ করেন। ভোররাতে ঢাকা থেকে মৃতদেহ নিয়ে গ্রামের বাড়ি নবীগঞ্জের উদ্দেশ্যে রওয়ানা দেন স্বজনরা। সকাল ১০টার দিকে মমিন ও শাহীনের লাশ বহনকারী দুটি অ্যাম্বুলেন্স কামড়াখাই গ্রামে পৌঁছুলে এলাকার নানা শ্রেণী পেশার মানুষ শেষবারের মতো মমিন ও শাহীনকে এক নজর দেখার জন্য তাদের বাড়িতে সমবেত হন। এসময় মমিনের তিন সন্তান রায়হান (১৭), ফাতেমা (১৪), জাহান (৯), স্ত্রী ও স্বজনদের আহাজারীতে এলাকার আকাশ বাতাস ভারী হয়ে উঠে। কান্নায় বার বার মুর্চা যান নিহত মমিনের সন্তান, স্ত্রী, মা ও শাহীনের মা-বাবা। এলাকায় এক করুণ দৃশ্যের অবতারণ হয়।
প্রশাসন সূত্রে জানা যায়, মমিন ও শাহীন যে প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন তাদের সাথে গ্রীসে অবস্থিত বাংলাদেশ দূতাবাস থেকে ক্ষতিপূরণ ও সহায়তার জন্য যোগাযোগ করা হয়েছে। সরকারের পক্ষ থেকে চেষ্টা অব্যাহত রয়েছে।
উল্লেখ্য, পরিবারের মুখে হাসি ফুটাতে ও পরিবারের স্বচ্ছলতা ফেরাতে ১৪ বছর পূর্বে প্রবাসে যান আব্দুল মমিন (৪০) ও ৭ বছর পূর্বে প্রবাসে যান একই গ্রামের শাহীন মিয়া (২৫)। গ্রীসে ১০ বছর ধরে বসবাস করছেন আব্দুল মমিন ও ২ বছর ধরে গ্রীসে বসবাস করছেন শাহীন মিয়া।
গ্রীসের রাজধানী এথেন্সের আসপোগিরগো এলাকার একটি কন্টেইনার কোম্পানিতে পাহাড়াদার হিসেবে কর্মরত ছিলেন মমিন ও শাহীন।
গত (১৫ সেপ্টেম্বর) মঙ্গলবার রাতে ওই প্রতিষ্ঠানে কর্মরত থাকা অবস্থায় রাতের কোনো এক সময় দুর্বৃত্তরা একজনের মাথায় এবং অন্যজনের গলায় গুলি করে হত্যা করে। পরদিন সকালে স্থানীয়রা দুই মরদেহ দেখতে পেয়ে পুলিশকে খবর দেন। সেখানে বসবাসরত প্রবাসীরা জানান, দু’টি কন্টেইনারে ডাকাতির প্রস্তুতি নেয় দুর্বৃত্তরা। এ সময় মমিন ও শাহীন বাঁধা দিলে তাদেরকে গুলি করে হত্যা করা হয়েছে। এনিয়ে পুলিশ তদন্তে নেমেছে বলে জানিয়েছেন তারা।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com