বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১১:৫৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জে নিখোঁজের ৪ দিনের মাথায় ধান ক্ষেতে অটোরিকশা চালক এর লাশ সকলকে সাহস যোগানো এমপি আবু জাহির নিজেই করোনায় আক্রান্ত ॥ আজ হেলিকপ্টারযোগে সিএমএইচে নেয়া হচ্ছে শহরে ডাকাত গ্রেফতার করতে গিয়ে পুলিশ হামলার শিকার নবীগঞ্জে ইউনিয়ন চেয়রম্যান ও মেম্বারের বিরুদ্ধে নারী নির্যাতন মামলা নিয়ে এলাকায় ধ্রুমজাল আজ জেলা আইনজীবি সহকারী সমিতির নির্বাচন ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে হবিগঞ্জ জেলা যুবদলের বিশাল শো-ডাউন নবীগঞ্জ পৌর নির্বাচন : ৩ নং ওয়ার্ডে আলোচনায় ওহি দেওয়ান চৌধুরী নবীগঞ্জের আলোচিত জ্যোৎস্না হত্যা মামলায় আরো ২ জনের স্বাক্ষ্য গ্রহণ রাসূল (সাঃ) কে নিয়ে ব্যঙ্গ চিত্র করার প্রতিবাদে নবীগঞ্জে লতিফিয়া সমাজ কল্যাণ পরিষদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ নবীগঞ্জে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের ১০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন
যুক্তরাষ্ট্র হবিগঞ্জ সদর সমিতির ত্রাণ ও স্বাস্থ্য সামগ্রী বিতরণ

যুক্তরাষ্ট্র হবিগঞ্জ সদর সমিতির ত্রাণ ও স্বাস্থ্য সামগ্রী বিতরণ

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-৩ আসনের এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, হবিগঞ্জে শেখ হাসিনা মেডিক্যাল কলেজ প্রতিষ্ঠার পর কৃষি বিশ্ববিদ্যালয় আইন হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদেরকে এই অনন্য উপহার দিয়েছেন। মেডিক্যাল কলেজের নিজস্ব ক্যাম্পাস হলে সেখানে ৫শ বেডের একটি হাসপাতাল হবে। ফলে হবিগঞ্জের সবার চিকিৎসা সেবা নিশ্চিত হবে। সরকারের কাছ থেকে হবিগঞ্জবাসীর জন্য নিয়ে আসা এই বড় প্রকল্পগুলোর মাধ্যমে বদলে যাবে হবিগঞ্জ। হবিগঞ্জকে একটি মডেল জেলা হিসাবে রুপান্তর করতে চাই। এর জন্য প্রবাসীদেরও আন্তরিকতা চাই। বিশেষ করে যুক্তরাষ্ট্র প্রবাসীরা নিজের এলাকার জন্য যে মমতা ও আন্তরিকতা প্রকাশ করছেন তা অনন্য। অনেক প্রবাসী আমাকে বলেছেন তারা ১০ ঘন্টা কাজ করেন নিজের জন্য এবং অতিরিক্ত ২ ঘন্টা কাজ করেন দেশের দরিদ্র লোকজনকে সহায়তা করার জন্য। গতকাল শনিবার দুপুরে হবিগঞ্জ সদর উপজেলার ভাদৈ গ্রামে আইডিয়াল উচ্চ বিদ্যালয়ে যুক্তরাষ্ট্র হবিগঞ্জ সদর সমিতি ইনক এর উদ্যোগে ত্রাণ ও স্বাস্থ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথাগুলো বলেন। ভাদৈ আইডিয়াল উচ্চ বিদ্যালয়ের সভাপতি রোটারিয়ান এম এ রাজ্জাক এর সভাপতিত্বে ও হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ ফখরুজ্জামান এবং শাহ জয়নাল আবেদীন রাসেল এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পলিটিক্যাল স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. জহিরুল হক শাকিল। বক্তৃতা করেন হবিগঞ্জের জিপি-ভিপি অ্যাডভোকেট আব্দুল মোছাব্বির বকুল, গোপায়া ইউনিয়নের চেয়ারম্যান আক্তার হোসেন, কবির কলিজিয়েট একাডেমীর অধ্যক্ষ জালাল উদ্দিন শাওন, আইডিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আঞ্জুমান আরা কলি, এডভোকেট আব্দুর রহিম, আব্দুল মতিন মাস্টার, এডভোকেট মোহাম্মদ আবু জাহির উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসাদুজ্জামান, ইউসিসি হবিগঞ্জ শাখার পরিচালক রিশাদুল হাসান, মাহমুদুল হাসান জুমন, ফয়সল হাসান, ইমতিয়াজ আহমেদ মুশফিক ও পলাশ তালুকদার। বিশেষ অতিথির বক্তৃতায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. জহিরুল হক শাকিল বলেন, যুক্তরাষ্ট্র হবিগঞ্জ সদর সমিতির সদস্যরা প্রবাসে থাকলেও তারা সব সময় হবিগঞ্জকে নিয়ে ভাবেন। ত্রাণ বিতরণ ও বৃত্তি প্রদানের মাধ্যমে তারা সবার জন্য নতুন উদাহরণ সৃষ্টি করেছেন।
অনুষ্ঠানের শুরুতেই হবিগঞ্জ সদর উপজেলায় কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য সংসদে বিল পাস হওয়ায় হবিগঞ্জ-৩ আসনের এমপি অ্যাডভোকেট মো. আবু জাহির এমপিকে যুক্তরাষ্ট্র হবিগঞ্জ সদর সমিতির পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। অনুষ্ঠানে হবিগঞ্জ সদর উপজেলার বিভিন্ন শ্রেণী-পেশার ৩৪০ জনকে নগদ ৮শ টাকা এবং স্বাস্থ্য সামগ্রী হিসাবে ২টি করে মাস্ক প্রদান করা হয়। এর বাহিরে হবিগঞ্জ সদর উপজেলার বিভিন্ন এলাকায় বিতরণ করার জন্য প্রধান অতিথির নিকট ৫হাজার মাস্ক হস্তান্তর করা হয়।
যুক্তরাষ্ট্র হবিগঞ্জ সদর সমিতির সভাপতি অধ্যাপক আব্দুর রহমান ও সাধারন সম্পাদক আবুল কালাম জানান, ত্রাণ ও স্বাস্থ্য সামগ্রী বিতরণ কর্মসূচি বাস্তবায়ন করতে নিউইয়র্কে আমীর আলীকে আহবায়ক, মাহমুদুল হাসানকে যুগ্ম আহবায়ক, মোস্তফা কামালকে সদস্য সচিব, আব্দুর রহিমকে যুগ্ম-সদস্য সচিব করে উপ-কমিটি গঠন করা হয়। কমিটিতে কাজল চন্দ্র বণিককে প্রধান সমন্বয়কারী এবং অনিমেষ রায়কে সমন্বয়কারীর দায়িত্ব প্রদান করা হয়। এই উপ-কমিটি এবং সমিতির নেতৃবৃন্দ আন্তরিকভাবে কাজ করে সকলের সহযোগিতায় এই কর্মসূচি বাস্তবায়ন করা হয়েছে। ভবিষ্যতে আরও কর্মসূচি বাস্তবায়ন করা হবে।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com