বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি নাছিরনগরে কাজ করতে গিয়ে মাধবপুরে ৩ শ্রমিক নিহত শায়েস্তাগঞ্জে আটক প্রেমিক যুগল পুলিশ হেফাজতে দেশে ফিরলেন এমপি আবু জাহির ও হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তার চুনারুঘাটে খাদ্যবান্ধব কর্মসূচির চাউলসহ এক ব্যক্তি গ্রেফতার চুনারুঘাটে নোহা উল্টে শিশু নিহত ॥ হাসপাতালে মা নবীগঞ্জে উপ-নির্বাচনে বিজয়ী ইউপি সদস্য আব্দুল মোমিনের শপথ গ্রহন আজমিরীগঞ্জে গরুর ঘাস কাটা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৫০ পবিত্র ওমরাহ পালন শেষে পৌরসভায় ফিরেছেন মেয়র আতাউর রহমান সেলিম নবীগঞ্জের প্রবীণ মুরুব্বি ফজল মিয়ার ইন্তেকাল ॥ দাফন সম্পন্ন

সাংবাদিকদের সাথে পরামর্শ সভায় পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা ॥ সকলে মিলে মিশে কাজ করলে সমাজ থেকে সকল অসংগতি দুর করা সম্ভব

  • আপডেট টাইম রবিবার, ২০ সেপ্টেম্বর, ২০২০
  • ৩৩৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা বিপিএম, পিপিএম বলেছেন, কাজ করতে গেলে চাই কাজের পরিবেশ, কাজের মন মানসিকতা। যদি কারো পিছু টান থাকে তবে তার নিকট থেকে সঠিকভাবে পরিপূর্ণ কাজ আদায় করা সম্ভব নয়। তিনি বলেন, পুলিশ কাজের পরিবেশ সৃষ্টি করার জন্য পুলিশ সুপার হিসেবে হবিগঞ্জে যোগদানের পরপরই সকল থানা ও ফাড়ির চাহিদাগুলো চিহ্নিত করি। পরে দ্রুততম সময়ের মধ্যে সে চাহিদা পুরন করি। যাতে দায়িত্ব পালন করতে যেয়ে কারো পিছু টান না থাকে। গতকাল পুলিশ অফিস ক্যাম্পাসে সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে তিনি উপরোক্ত কথা বলেন। তিনি বলেন, দাঙ্গা হাঙ্গামার জন্য সারা দেশে হবিগঞ্জের দুর্নাম ছিল। তাই দাঙ্গা রোধে বিভিন্ন কর্মসুচি গ্রহণ করি। দাঙ্গা, মাদক, ইভটিজিং সম্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে চলচ্চিত্র প্রদর্শন, বিট পুলিশিং কার্যক্রম পরিচালনা, লিফলেট, পেষ্টোন বিতরণ, বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসায় রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে জেলা ব্যাপী এর প্রভাব পড়ে। ফলশ্রুতিতে জেলায় দাঙ্গা অনেকাংশে কমে গেছে। তিনি বলেন, বিগত ২৩ মাসে জেলায় ৩ হাজার ৮২৭টি মামলা রুজু হয়েছে আর এ সময়ের মধ্যে নিষ্পত্তি হয়েছে ৪ হাজার ১৮৭টি। একই সময়ে আদালত থেকে ১৯ হাজার ৫১৬টি ওয়ারেন্ট প্রদান করা হলেও নিষ্পত্তি হয়েছে ২০ হাজার ৯০৬টি।
মোহাম্মদ উল্ল্যা বলেন, নিয়মিত দায়িত্ব পালনের পাশাপাশি করোনাকালীন পুলিশের বেতর ভাতার অংশ থেকে নিম্নবিত্ত ও হতদরিদ্র ৪ হাজার ১’শ পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। তিনি বলেন, সাংবাদিক এবং পুলিশ একে অপরের পরিপুরক। সাংবাদিকগণ সহযোগিতার হাত প্রসারিত রাখলে পুলিশের কাজ করতে সুবিধা হবে। সকলে মিলে মিশে কাজ করলে সমাজ থেকে সকল অসংগতি দুর করা সম্ভব।
এতে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার সদর মাহমুদুল হোসেন, হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি মোঃ ঈসমাইল হোসেন, সাধারণ সম্পাদক সায়েদুজ্জামান জাহির, সাবেক সভাপতি সফিকুর রহমান চৌধুরী, সাবেক সভাপতি মোঃ ফজলুর রহমান, সাবেক সভাপতি হারুনুর রশিদ চৌধুরী, সাবেক সভাপতি মোহাম্মদ নাহিজ, সাবেক সাধারণ সম্পাদক চৌধুরী মোঃ ফরিয়াদ, ভোরের কাগজ প্রতিনিধি সফিকুল আলম চৌধুরী, আব্দুল হালিম, নুরুজ্জামান চৌধুরী শওকত, চৌধুরী মাসুদ আলী ফরহাদ, প্রদীপ দাস সাগর, শাকির চৌধুরী, নুর উদ্দিন, শায়েস্তাগঞ্জ প্রেসক্লাব সভাপতি আসম আফজল আলী, চুনারুঘাট প্রেসক্লাব সভাপতি কামরুল হাসান, নবীগঞ্জ প্রেসক্লাব সভাপতি সরোয়ার শিকদার, বানিয়াচং প্রেসক্লাব সভাপতি মোশাহেদ আলী, নুর উদ্দিন সুমন প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com