শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১০:০২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
পিআইবি’র উদ্যোগে হবিগঞ্জ প্রেসক্লাবে ৩ ধাপে ৮দিন ব্যাপী সাংবাদিক কর্মশালা শুরু নবীগঞ্জ ও বানিয়াচঙ্গে এক দিনে বিষপানে ২ জনের আত্মহত্যা নবীগঞ্জে জগলু হত্যাকান্ড ॥ ২৫ বছর পর ১ জনের যাবজ্জীবন কারাদন্ড মুসলিম উম্মা’র বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে ফ্রান্সÑমাওঃ আবু ছালেহ্ ছাদী হবিগঞ্জে নতুন করে ৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত হবিগঞ্জ বিজ্ঞান মেলায় ২য় ও ৩য় স্থান অর্জন করেছে উদ্ভাবনী বিজ্ঞান ক্লাব শায়েস্তাগঞ্জে স্কুলছাত্রীর বিয়ের আয়োজন পুলিশ দেখে হয়ে গেল মিলাদ অনুষ্ঠান চুনারুঘাটে বাথরুমের পানির বালতিতে পড়ে শিশুর মৃত্যু হবিগঞ্জে ঈদে মিলাদুন্নবী (দ:) কনফারেন্স সমাপ্ত ৮ মাস পর খুলছে চুনারুঘাটের সাতছড়ি জাতীয় উদ্যান
আজমিরীগঞ্জের কর্মকর্তাবৃন্দের সাথে বিভাগীয় কমিশনারের মতবিনিময়

আজমিরীগঞ্জের কর্মকর্তাবৃন্দের সাথে বিভাগীয় কমিশনারের মতবিনিময়

আজমিরীগঞ্জ প্রতিনিধি ॥ আজমিরীগঞ্জে মুজিব শতবর্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শুভেচ্ছা দিয়ে উপজেলা মাঠে বৃক্ষরোপণ করে উপজেলা হলরুমে কর্মরত কর্মকর্তাবৃন্দের সাথে মতবিনিময় সভা করেন বিভাগীয় কমিশনার মোঃ মশিউর রহমান এন.ডি.সি।
গতকাল ১৭ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) সকাল ১০টায় উপজেলা হলরুমে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভুমি) উত্তম কুমার দাশ। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, ১৯৭১ সালে বঙ্গবন্ধু স্বাধীনতার যে ডাক দিয়েছিলেন তখন যদি আমরা বসে থাকতাম এই বলে যে আমরা অস্ত্র কিনব, প্রশিক্ষণ নিব সক্ষমতা তৈরি করে তারপর যুদ্ধে যাব তাহলে কিন্তু দেশ স্বাধীন হত না। বঙ্গবন্ধু ডাক দেয়ার সাথে সাথে যার কাছে যা ছিল তাই নিয়ে জনগন সারাদিয়েছিল তারপর আস্তে আস্তে তাদেরকে অস্ত্র দিয়ে প্রশিক্ষণ দেওয়া হয়। ঠিক তেমনই ভাবে আমরা যারা হাওর অঞ্চলে কর্মরত আছি আমাদেরকেও সেই পরিবেশটা মানিয়ে নিতে হবে। আমরা মনে করতে পারি অন্যান্য কর্মকর্তাকে রেখে আমাকে কেন হাওর অঞ্চলে দায়িত্ব দেয়া হল। মনে রাখবেন হাওর অঞ্চলের যে পরিবেশ আপনি ঢাকা শহরে সেটা পাবেন না। জনগনের টাকায় আমাদের বেতন চলে আর জনগনের কাজ করার জন্যই আমাদেরকে দায়িত্ব দেয়া হয়েছে। আমি অনেক সময়ই বলে থাকি আমরা যদি ২৪ ঘন্টা কাজ না করে সারাদিন শুধু ঘুমাই তাহলেও দিন যাবে যদি কাজ করি তাহলেও দিন যাবে। আর কাজ না করলে আপনার যখন পদমর্যাদা বাড়বে তখন কিন্তু আপনার অধীনস্তদের ভালো করে পরিচালনা করতে পারবেন না কারণ আপনার কাজে দক্ষতা নেই। বর্তমান সরকার ২০২১ সালে দেশকে উন্নয়নশীল, ২০৩০ সালে এস.ডি.জি অর্জন,২০৪১ সালে উন্নত দেশে পরিণত করার পরিকল্পনা করেছে। ২০২১ সালে স্বাস্থ্য, সেবা, শিক্ষা, বিদ্যুৎ, রাস্তাঘাটে দেশের কি পরিমাণ উন্নয়ন হবে তার কিন্তু পরিকল্পনা করে রেখেছে বর্তমান সরকার। আর এগুলোর বাস্তবায়ন করতে হবে আমাদেরকেই। ১৯৭২ সালে দেশের বাজেট ছিল ৭৪২ কোটি টাকা যার ৮০%–ই বৈদেশিক আর আজকে দেশের বাজেট ৫ লক্ষ কোটি টাকা যার ৯০%–ই আমাদের দেশীয় সক্ষতায় অর্জিত। আজমিরীগঞ্জ একটি হাওর অঞ্চলের উপজেলা আর এটিকে উন্নয়নের দিকে প্রসারিত করতে হলে আমরা যারা এখানে দায়িত্বরত আছি আমাদেরকে সরকারের উন্নয়নের কথা মাথায় রেখে সকলের সুদৃষ্টি দিয়ে কাজ করতে হবে প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার মোঃ মশিউর রহমান এন.ডি.সি উপজেলা হলরুমে এসব কথা বলেন।
সভায় বক্তব্য রাখেন, জেলা প্রশাসক কামরুল হাসান, উপজেলা চেয়ারম্যান মুর্তজা হাসান, ভাইস চেয়ারম্যানদ্বয় মমিনুর রহমান সজীব ও সীমা রানি সরকার, সরকারি কর্মকর্তাবৃন্দসহ সাংবাদিকবৃন্দ প্রমুখ।
মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, উপজেলায় দায়িত্বরত সরকারি কর্মকর্তাবৃন্দ, পুলিশবাহিনী, আনসার বাহিনীসহ কর্মরত সাংবাদিকবৃন্দ প্রমুখ।
মতবিনিময় সভা শেষে উপজেলা নির্বাহী অফিসার কার্যালয় পরিদর্শন, উপজেলা ভুমি অফিস পরিদর্শন, উপজেলা পৌরসভা পরিদর্শন, সদর ইউনিয়ন ভুমি অফিস পরিদর্শন, আজমিরীগঞ্জ এ.বি.সি সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ে “অনলাইন ক্লাস রেকর্ডিং স্টুডিও উদ্বোধনসহ গুচ্ছগ্রাম প্রকল্প পরিদর্শন করেন বিভাগীয় কমিশনার মশিউর রহমান।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com