বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:১৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি নাছিরনগরে কাজ করতে গিয়ে মাধবপুরে ৩ শ্রমিক নিহত শায়েস্তাগঞ্জে আটক প্রেমিক যুগল পুলিশ হেফাজতে দেশে ফিরলেন এমপি আবু জাহির ও হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তার চুনারুঘাটে খাদ্যবান্ধব কর্মসূচির চাউলসহ এক ব্যক্তি গ্রেফতার চুনারুঘাটে নোহা উল্টে শিশু নিহত ॥ হাসপাতালে মা নবীগঞ্জে উপ-নির্বাচনে বিজয়ী ইউপি সদস্য আব্দুল মোমিনের শপথ গ্রহন আজমিরীগঞ্জে গরুর ঘাস কাটা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৫০ পবিত্র ওমরাহ পালন শেষে পৌরসভায় ফিরেছেন মেয়র আতাউর রহমান সেলিম নবীগঞ্জের প্রবীণ মুরুব্বি ফজল মিয়ার ইন্তেকাল ॥ দাফন সম্পন্ন

জেলা বিএনপি বরাবর অভিযোগ ॥ অনুলিপি কেন্দ্রে হবিগঞ্জ পৌর বিএনপির ওয়ার্ডে পকেট কমিটি গঠনের অভিযোগ

  • আপডেট টাইম বুধবার, ৯ সেপ্টেম্বর, ২০২০
  • ৩৬১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ পৌর বিএনপির বিভিন্ন ওয়ার্ড কমিটি গঠনে ব্যাপক অনিয়ম ও পকেট কমিটি গঠনের অভিযোগ উঠেছে। এ বিষয়ে যথাযথ ব্যব¯’া গ্রহণের জন্য জেলা বিএনপি’র আহবায়ক/সকল যুগ্ম-আহবায়ক বরাবরে একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। গত ২৭ আগস্ট হবিগঞ্জ পৌর বিএনপির যুগ্ম আহবায়ক মো. কবির হোসেন, যুগ্ম আহবায়ক সৈয়দ তোফায়েল ইসলাম কামাল, যুগ্ম আহবায়ক মো. আলা উদ্দিন, যুগ্ম আহবায়ক হারুন অর রশিদ, যুগ্ম আহবায়ক মো. টেনু মিয়া স্বাক্ষরিত অভিযোগটি জেলা বিএনপি বরাবরে প্রেরণ করা হয়।
অভিযোগে উল্লেখ করা হয়, হবিগঞ্জ পৌর বিএনপির বর্তমান আহবায়ক কমিটির যুগ্ম আহবায়ক হওয়া সত্ত্বেও তাদেরকে কোন কিছু না জানিয়ে এবং পৌর বিএনপির অধিকাংশ সিনিয়র নেতৃবৃন্দদের অজান্তে সম্প্রতি পৌর বিএনপির বিভিন্ন ওয়ার্ড কমিটি ব্যক্তি বিশেষের পকেট কমিটি হিসেবে গঠন করা হচ্ছে। যা তারেক জিয়ার নির্দেশনার সরাসরি লঙ্ঘন। এছাড়াও পৌর বিএনপির প্রথম সভার সিদ্ধান্ত অনুযায়ী পৌর বিএনপির সকল যুগ্ম আহবায়ক এবং ওয়ার্ড সংশ্লিষ্ট সকল জেলা নেতৃবৃন্দের উপস্থিতিতে প্রকাশ্যে কাউন্সিলের মাধ্যমে ওয়ার্ড কমিটি গঠনের কথা। কিন্তু করোনা পরিস্থিতিতে কতিপয় নেতা ওয়ার্ডের ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে পকেট কমিটি গঠন করছে। ওই সকল কমিটিতে উদ্দেশ্যেমূলকভাবে জেলা বিএনপি ও পৌর বিএনপির গুরুত্বপুর্ণ নেতৃবৃন্দকেও অন্তর্ভূক্ত করা হয় নাই। যা দলের গঠনতন্ত্র পরিপন্থি এবং নিরপেক্ষ একটি কাউন্সিলের জন্য অন্তরায়। এমতাবস্থায় হবিগঞ্জ পৌর বিএনপি’র গঠনকৃত ওয়ার্ড কমিটিগুলো (পকেট কমিটি) বাতিল করাসহ নিরপেক্ষভাবে সকলের অংশ গ্রহণের মাধ্যমে ওয়ার্ড কমিটি গঠনের দাবী জানানো হয়।
অভিযোগের অনুলিপি বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সিলেট বিভাগের দায়িত্ব প্রাপ্ত বিএনপি নেতৃবৃন্দকে প্রেরণ করা হয়েছে।
এ ব্যাপারে হবিগঞ্জ জেলা বিএনপির আহবায়ক মোঃ আবুল হাসিম লিখিত অভিযোগ পেয়েছেন জানিয়ে বলেন, তাদের অভিযোগের সত্যতা রয়েছে। অভিযোগ পেয়ে তিনি পৌর বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তাফা রফিককে পত্র দিয়েছি। পত্রে সরেজমিন তদন্তক্রমে অভিযোগ নিষ্পত্তি করে ওয়ার্ড কমিটি অনুমোদনের জন্য বলা হয়েছে।
তিনি আরো বলেন, দলের জেলার এক নেতা তার ব্যক্তিগত উদ্দেশ্য হাসিল করার করার জন্য তার মনোনীত ও নিজের বলয়ের লোকজন দিয়ে পকেট কমিটি করা হচ্ছে। ওই ব্যক্তির মূল লক্ষ্য হচ্ছে কমিটি তার নিয়ন্ত্রণে রাখা। এ জন্য কমিটি গঠনে অনিয়মের অভিযোগ উঠেছে। তিনি পকেট কমিটি না করে দলের ত্যাগী নেতা-কর্মীদের অন্তর্ভূক্ত করে নিরপেক্ষভাবে ওয়ার্ড কমিটি গঠন করার জন্য পৌর বিএনপির আহবায়ককে অনুরোধ জানিয়েছেন বলে জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com