শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৪৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

নবীগঞ্জের ২ ডিলারের বিরুদ্ধে মামলা দায়েরের সুপারিশ

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৩ আগস্ট, ২০২০
  • ৩৩৬ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ দুর্নীতির সাথে সংশ্লিষ্টতা থাকায় নবীগঞ্জের গজনাইপুর ইউনিয়নের দুই ডিলার লিটন চন্দ্র দেব ও মনর মিয়ার ডিলারশিপ বাতিল করা হয়েছে। এবং নবীগঞ্জ খাদ্য অফিস থেকে দুই ডিলারের নামে মামলা দায়েরের জন্য সুপারিশ পাঠানো হয়েছে জেলা প্রশাসকের কার্যালয়ে। খাদ্যবান্ধব কর্মসূচিতে ২২৯জন সুবিধাভোগীর চাল আত্মসাতের অভিযোগে ওই ইউনিয়নের চেয়ারম্যান ইমদাদুর রহমান মুকুলকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তবে সরকারি চাল উদ্ধারে অভিযুক্ত চেয়ারম্যানের বিরুদ্ধে এখনো আইনী পদক্ষেপ না নেয়া হচ্ছে না। সূত্রে জানা যায়, করোনা মহামারীর মাঝে নবীগঞ্জের গজনাইপুর ইউনিয়নে খাদ্যবান্ধব কর্মসূচির তালিকায় ব্যাপক অনিয়ম নিয়ে দেশের প্রায় সব শীর্ষ গণমাধ্যমে ফলাও করে সংবাদ প্রচার করা হয়। পরে নবীগঞ্জ উপজেলা খাদ্যবান্ধব কমিটির মাসিক সভার সিদ্ধান্তক্রমে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। দীর্ঘ তদন্ত শেষে তদন্ত প্রতিবেদন দাখিল করা হয় সংশ্লিষ্ট দপ্তরে। তদন্তে ২২৯টি নাম ভুয়া রয়েছে বলে প্রমাণিত হয়। এরপর গত ৭ জুলাই স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ থেকে ইমদাদুর রহমান মুকুলের অনিয়ম প্রমাণিত হওয়ায় সাময়িক বরখাস্ত সংক্রান্ত পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়। এর আগে ওই ইউনিয়নের একাংশের ডিলার লিটন চন্দ্র দেবের ডিলারশীপ বাতিল করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।
নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের এক জরুরী সভায় সভাপতির পদ থেকেও অব্যাহতি দেয়া হয় ইমদাদুর রহমান মুকুলকে।
এদিকে একটি বিশ্বস্থ সূত্র বলছে, নবীগঞ্জ উপজেলা খাদ্য কর্মকর্তা গৌরাপদ দে দুই ডিলাররের বিরুদ্ধে মামলা করার জন্য হবিগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে সুপারিশও পাঠিয়েছেন।
নবীগঞ্জ উপজেলা খাদ্য কর্মকর্তা গৌরাপদ দে বলেন, দুই ডিলারের বিরুদ্ধে মামলায় দায়েরের জন্য প্রয়োজনীয় কাগজপত্রসহ জেলা খাদ্য অফিসে পাঠানো হয়েছে। জেলা প্রশাসক সিদ্ধান্ত নেবেন কাকে আসামী করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com