শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০২:৪৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জে মেডিক্যাল কলেজ, শায়েস্তাগঞ্জ উপজেলা বাল্লা স্থল বন্দর ও হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয় ॥ জেলা আওয়ামীলীগের পক্ষ প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ হবিগঞ্জের চিহ্নিত অপরাধী আশিকুর রহমান গ্রেফতার গ্রীসে সন্ত্রাসীদের গুলিতে নিহত ॥ নবীগঞ্জের মমিনের ঘর বাঁধার স্বপ্ন পূরণ হলনা আজমিরীগঞ্জের কর্মকর্তাবৃন্দের সাথে বিভাগীয় কমিশনারের মতবিনিময় নবীগঞ্জের করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ১ জনের মৃত্যু ॥ আক্রান্ত ৩ জন মৃত্যুর পূর্ব মূর্হুত পর্যন্ত মানুষের মুখে হাসি ফুটানোর কাজ করে যেতে চাই-সৈয়দ মোঃ ফয়সল সুইডেনে কুরআন অবমাননার প্রতিবাদে বাংলাদেশ খেলাফত মজলিসের মানববন্ধন নবীগঞ্জে করোনায় আক্রান্ত হয়ে হবিগঞ্জ এলজিইডির উপ-সহকারী কর্মকর্তার বাবা মারা গেছেন হাজী মনু মিয়া ও ওমর ফারুক আনসারীর মৃত্যুতে ইউকে কমিউনিটি ব্যক্তিবর্গের শোক মারামারি মামলায় সাংবাদিক শাওন খানের জামিন লাভ
নবীগঞ্জের ২ ডিলারের বিরুদ্ধে মামলা দায়েরের সুপারিশ

নবীগঞ্জের ২ ডিলারের বিরুদ্ধে মামলা দায়েরের সুপারিশ

নবীগঞ্জ প্রতিনিধি ॥ দুর্নীতির সাথে সংশ্লিষ্টতা থাকায় নবীগঞ্জের গজনাইপুর ইউনিয়নের দুই ডিলার লিটন চন্দ্র দেব ও মনর মিয়ার ডিলারশিপ বাতিল করা হয়েছে। এবং নবীগঞ্জ খাদ্য অফিস থেকে দুই ডিলারের নামে মামলা দায়েরের জন্য সুপারিশ পাঠানো হয়েছে জেলা প্রশাসকের কার্যালয়ে। খাদ্যবান্ধব কর্মসূচিতে ২২৯জন সুবিধাভোগীর চাল আত্মসাতের অভিযোগে ওই ইউনিয়নের চেয়ারম্যান ইমদাদুর রহমান মুকুলকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তবে সরকারি চাল উদ্ধারে অভিযুক্ত চেয়ারম্যানের বিরুদ্ধে এখনো আইনী পদক্ষেপ না নেয়া হচ্ছে না। সূত্রে জানা যায়, করোনা মহামারীর মাঝে নবীগঞ্জের গজনাইপুর ইউনিয়নে খাদ্যবান্ধব কর্মসূচির তালিকায় ব্যাপক অনিয়ম নিয়ে দেশের প্রায় সব শীর্ষ গণমাধ্যমে ফলাও করে সংবাদ প্রচার করা হয়। পরে নবীগঞ্জ উপজেলা খাদ্যবান্ধব কমিটির মাসিক সভার সিদ্ধান্তক্রমে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। দীর্ঘ তদন্ত শেষে তদন্ত প্রতিবেদন দাখিল করা হয় সংশ্লিষ্ট দপ্তরে। তদন্তে ২২৯টি নাম ভুয়া রয়েছে বলে প্রমাণিত হয়। এরপর গত ৭ জুলাই স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ থেকে ইমদাদুর রহমান মুকুলের অনিয়ম প্রমাণিত হওয়ায় সাময়িক বরখাস্ত সংক্রান্ত পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়। এর আগে ওই ইউনিয়নের একাংশের ডিলার লিটন চন্দ্র দেবের ডিলারশীপ বাতিল করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।
নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের এক জরুরী সভায় সভাপতির পদ থেকেও অব্যাহতি দেয়া হয় ইমদাদুর রহমান মুকুলকে।
এদিকে একটি বিশ্বস্থ সূত্র বলছে, নবীগঞ্জ উপজেলা খাদ্য কর্মকর্তা গৌরাপদ দে দুই ডিলাররের বিরুদ্ধে মামলা করার জন্য হবিগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে সুপারিশও পাঠিয়েছেন।
নবীগঞ্জ উপজেলা খাদ্য কর্মকর্তা গৌরাপদ দে বলেন, দুই ডিলারের বিরুদ্ধে মামলায় দায়েরের জন্য প্রয়োজনীয় কাগজপত্রসহ জেলা খাদ্য অফিসে পাঠানো হয়েছে। জেলা প্রশাসক সিদ্ধান্ত নেবেন কাকে আসামী করা হবে।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com