বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

হবিগঞ্জে দুর্নীতি বিরোধী সেমিনার অনুষ্ঠিত

  • আপডেট টাইম শুক্রবার, ২৩ মে, ২০১৪
  • ৪১৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ জেলা প্রশাসক মোঃ জয়নাল আবেদীন বলেছেন, শুধু প্রশাসনের একার পক্ষে দূর্নীতি দমন সম্ভব নয়। দূর্নীতি দমনে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে। দূর্নীতি ছিল আছে এবং থাকবে, একে দমানো যাবেনা তবে নিয়ন্ত্রন করতে হবে। তিনি বলেন, বাংলাদেশের সকল সেবাদানকারী সংস্থা থেকে দুর্নীতি পুরোপুরি বন্ধ না করা গেলেও এর লাগাম ধরে রাখতে হবে। তিনি বলেন, এক সময় দেশে দূর্নীতি ব্যাপকভাবে বেড়ে গিয়েছিল। বর্তমানে হ্রাস পেলেও দূর্নীতি নির্মুল করা সম্ভব হয়নি। দূর্নীতি নির্মূলে জন সচেতনতা গড়ে তুলার পাশাপাশি রাজনীতিবীদদেরও এগিয়ে আসতে হবে। শুধু প্রশাসনিক ক্ষমতা প্রয়োগ করে দূর্নীতি নির্মুল করা সম্ভব নয়। তিনি বলেন, একজন জেলা প্রশাসক একা কতটুকু দূর্নীতি দমন করতে পারবে। দূর্নীতিবাজদের ধরতে গেলে নানা প্রতিবন্ধকতা আসে, কিন্তু তারা দুর্বল। তিনি বলেন, জেলা প্রশাসক হিসেবে দূর্নীতি বন্ধে প্রশাসনিক সহযোগীতা দিলেও জেলা প্রশাসনের আওতামুক্ত সংস্থা ও বিভাগগুলোকেও দূর্নীতি বন্ধে আরো কঠোর হতে হবে। গতকাল “দুর্নীতি দমনে রাজনৈতিক সদিচ্ছা ও জন প্রশাসনের সহযোগিতা” শীর্ষক দুর্নীতি বিরোধী সেমিনার প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। দুপুরে জেলা পরিষদ মিলনায়তনে দুর্নীতি দমন কমিশন ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি এই সেমিনারের আয়োজন করে।
হবিগঞ্জ জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও সাবেক এমপি চৌধুরী আব্দুল হাই’র সভাপতিত্বে ও দুর্নীতি দমন কমিশন হবিগঞ্জের উপ-পরিচালক মো. আবুল হোসেন এর সঞ্চালনায় সেমিনারে বিষয়ের উপর মুল প্রবন্ধ উপস্থাপন করেন হবিগঞ্জ জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ মুহম্মদ আব্দুজ জাহের। মূখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন, দুদকের সিলেট বিভাগীয় পরিচালক মোঃ আবুল হাছান, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দুদকের উপ-পরিচালক মোঃ আবুল হোসেন, দুদক প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মোঃ জাহাঙ্গীর হোসেন, সরকারী বৃন্দাবন কলেজের অধ্যক্ষ বিজিত কুমার ভট্রাচার্য্য, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আব্দুর রউফ, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক দিলিপ কুমার বনিক, হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি মোহাম্মদ নাহিজ। বক্তব্য রাখেন, শাবি প্রভাষক জহিরুল হক শাকিল, ডাঃ জমির আলী, কবি তাহমিনা বেগম গিনি, জেলা সমাজ সেবার ভারপ্রাপ্ত উপ-পরিচালক শোয়েব চৌধুরী, প্রভাষক আব্দুল হাকিম, প্রভাষক জাবেদ আলী, প্রভাষক শাহ জয়নাল আবেদীন রাসেল, অধ্যাপক শফিকুল ইসলাম জজ মিয়া, জীবন কৃষ্ণ বনিক, মৌলানা আতাউর রহমান, আব্দুল মালেক মাষ্টার, মোঃ মোস্তফা, মনসুরুল হক, মোঃ আব্দুল হান্নান প্রমূখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com