বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জে বাস চাপায় ২ পথচারী নিহত শতাধিক পরিবারের ৫৫ একর ভূমি লীজ নিয়ে বিরোধ ॥ সাতাইহাল পূর্বপাড়া সমিতি ও শ্রীমঙ্গল টি স্টেটের লোকজনের মধ্যে উত্তেজনা ॥ সংঘর্ষের আশঙ্কা বিএনপি নেতা ইলিয়াস আলী গুমের ১২ বছর ॥ ইলিয়াস আলীর জন্য দোয়া চাইলেন তাহসিনা রুশদীর লুনা নবীগঞ্জে লটারির মাধ্যমে হারভেস্টার মেশিন বিতরণের তালিকা নির্ধারণ চুনারুঘাটে বিপুল পরিমাণ মাদকসহ বিক্রেতা গ্রেপ্তার বৈশাখী ঝড়ে লন্ডভন্ড জেলা ॥ বিভিন্ন এলাকা বিদ্যুৎবিহীন হবিগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়ার দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে পুলিশসহ আহত ১৫ বৃন্দাবন কলেজের শিক্ষকের বাসায় চুরি ॥ মালসহ আটক ২ বানিয়াচংয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি

হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলার সাংবাদিকদের জন্য কোভিড-১৯ বিষয়ক দুইদিনের অনলাইন কোর্স সম্পন্ন

  • আপডেট টাইম শনিবার, ২৫ জুলাই, ২০২০
  • ৩১০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ ও মৌলভীবাজার সাংবাদিকদের জন্য কোভিড-১৯ বিষয়ক দুইদিনের অনলাইন প্রশিক্ষণ কোর্স গত বুধবার শুরু হয়ে বৃহস্পতিবার শেষ হয়েছে। বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) “সাংবাদিকদের জন্য এই কোর্সের আয়োজন করেছে। হবিগঞ্জ মৌলভীবাজার ও শ্রীমঙ্গলে কর্মরত প্রায় ৩৫ জন সাংবাদিক অনলাইন প্রশিক্ষণ কোর্সটিতে অংশ নিয়েছেন।
এই অনলাইন প্রশিক্ষণ কোর্সটি যুক্তরাষ্ট্র সরকারের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ইউনাইটেড স্টেটস এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট (ইউএসএআইডি)-এর সহযোগিতায় ব্রেকথ্র্রু অ্যাকশন প্রকল্পের অংশ হিসেবে তৈরী করা হয়েছে।
করোনা বিষয়ে সঠিক তথ্য মানুষের কাছে তুলে ধরার জন্য বিএমএসএফ “সাংবাদিকদের জন্য কোভিড-১৯ বিষয়ক” অনলাইন প্রশিক্ষণ কোর্সের আয়োজন করা হয়। প্রশিক্ষণটির প্রধান উদ্দশ্যে হচ্ছে সকল সাংবাদিকদের কোভডি-১৯ সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য দেয়া, যাতে তারা এই মহামারি কীভাবে সামাল দিবেন এবং এই পরিস্থিতি মোকাবেলায় কীভাবে দায়িত্ব পালনের পাশাপাশি নিজেদের সুরক্ষা ও নিরাপত্তা নিশ্চিত করবেন সে সম্পর্কে একটা সম্যক ধারণা দেয়া। এছাড়া কোভিড-১৯ সস্পর্কে সাধারণ মানুষের মধ্যে সঠিক তথ্য তুলে ধরার ব্যাপারেও সাংবাদিকরা যাতে বিশেষ ভূমিকা রাখতে পারেন। জুলাই-সেপ্টেম্বর মাস পর্যন্ত ঢাকা, চট্রগ্রাম সিলেট, রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল, ময়মনসিংহ এই ৮ বিভাগের বিভিন্ন জেলায় কর্মরত ৫০০ জন সাংবাদিককে অনলাইনে প্রশিক্ষণ দেয়া হবে।
প্রশিক্ষণ কোর্সটি সামগ্রিক সমন্বয় করছেন পাবলিক হেলথ এন্ড ইনফরম্যাটিং বিভাগ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) এর সহযোগী অধ্যাপক ডা. মোঃ খালেকুজ্জামান, এসবিসিসি এডভাইজার, জন্স হপকিন্স সেন্টার ফর কমিউনিকেশন প্রোগ্রামস ব্লুমবার্গ স্কুল অব পাবলিক হেলথ, জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয় ডা. ফয়সাল মাহমুদ, একই প্রতিষ্ঠানের আউটরীচ ম্যানেজার এ. এফ. এম. ইকবাল ও প্রজেক্ট ম্যানেজার শরীফ হোসেন সাইমুম, বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর মহাসচিব খায়রুজ্জামান কামাল। এছাড়া সার্বিকভাবে সরাসরি কোর্সটি পরিচালনা করছেন সিনিয়র সাংবাদিক ও বিএমএসএফ-এর কমিউনিকেশন কর্মকর্তা সৈয়দ সফি এবং শাপলা রহমান।
প্রসঙ্গত, প্রথম পর্যায়ে ৫০০ জন সাংবাদিককে এই প্রশিক্ষণ দেয়া হলেও পরবর্তীতে আরো সাংবাদিকদের এই প্রশিক্ষণ দেয়া হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com