মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৮:৪৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে আওয়ামী লীগের দুই নেতার নির্বাচনী সভাকে কেন্দ্র করে সংঘর্ষ ॥ আহত ২০ রাজধানীর উত্তরা এলাকায় পুলিশের বিশেষ অভিযান ॥ নবীগঞ্জের কলেজ ছাত্র তাহসিন হত্যা মামলার আসামী শাফি গ্রেফতার বাংলাদেশের স্বাধীনতা অর্জনে নাট্যকর্মীদের অবদান অনস্বীকার্য- এমপি আবু জাহির পুলিশের দায়েরকৃত মামলায় যুবদল ও ছাত্রদলের চার নেতা কারাগারে জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলেয়া আক্তারকে হবিগঞ্জ প্রেসক্লাব নেতৃবৃন্দের ফুলেল শুভেচ্ছা খোশ আমদেদ মাহে রমজান সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় চুনারুঘাটের প্রবাসী যুবক নিহত প্রবাসে সাংবাদিকতায় অনন্য অবদান রাখায় নবীগঞ্জের সাংবাদিক মতিউর মুন্নাকে গ্রিসে বাংলাদেশ দূতাবাসের সম্মাননা প্রদান মাধবপুরে নিখোঁজের ৪ দিন পর নদী থেকে হৃদয়ের লাশ উদ্ধার ক্যান্সারে আক্রান্ত সাবেক চেয়ারম্যান সত্যজিত দাশকে বাচাতে এগিয়ে আসুন

চুনারুঘাট প্রবাসী গ্রুপ প্রতিষ্ঠার ইতিহাস

  • আপডেট টাইম শনিবার, ১৮ জুলাই, ২০২০
  • ৫৮৮ বা পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি ॥ প্রিয় হবিগঞ্জবাসী, আপনারা জেনে আনন্দিত হবেন, আমরা ৮ জনসহ চুনারুঘাটের আরো কয়েকজন প্রবাসীর সম্মেলিত উদ্যোগে প্রথমে সামাজিক যোগাযোগ মাধ্যম (ফেসবুকে) ”চুনারুঘাট প্রবাসী গ্রুপ’ নামে একটি সামাজিক সংগঠন প্রতিষ্ঠা করি। যার মাধ্যমে দীর্ঘদিন যাবৎ আমরা চুনারুঘাট উপজেলার সমাজসেবামূলক কর্মকান্ডসহ আর্ত-মানবতার সেবায় বিভিন্ন কর্মসূচী পালন করে আসছি। সংগঠনটি একটি আহ্বায়ক কমিটির মাধ্যমে পরিচালিত হয়ে আসছে। পর্যায়ক্রমে নীতিমালা প্রনয়নসহ পূর্ণাঙ্গ কমিটি হওয়ার কার্যক্রম চলছিল। করোনার কারণে বর্তমানে আমাদের সাংগঠনিক কর্যক্রম অনলাইনের মাধ্যমে পরিচালিত হয়। সর্বশেষ গত ২৭/০৫/২০ ইং কার্য পরিচালনা পরিষদের অনলাইন মিটিংয়ে সকল নেতৃবৃন্দকে নিয়ে এক আলোচনা সভা অনুষ্টিত হয়। এতে সংগঠনের আহ্বায়ক মীর নিজাম উদ্দিনের কাছে বিগত দিনের কর্মকান্ড, দাতা সদস্যদের আর্থিক অনুদান ও বর্তমানে ফান্ডে থাকা টাকার হিসাব চাওয়া হলে তিনি তা দিতে অস্বীকার করে অনলাইন মিটিং থেকে বের হয়ে যান। উল্লেখ্য, (ইতিপূর্বেও তার কাছে কয়েক দফা হিসাব চাওয়া হয়। কিন্তু তিনি হিসাব দেই দিচ্ছি বলে সময় অতিবাহিত করেন। এমতাবস্থায় সংগঠনের ঐতিহ্যের কথা চিন্তা করে উপস্থিত সদস্য সচিব, যুগ্ম আহ্বায়ক ও দাতা সদস্যের একতৃতীয়াংশের সিদ্ধান্তক্রমে মীর নিজাম উদ্দিনকে সংগঠন থেকে বহিস্কার করা হয়। পরবর্তী আলোচনায় কোন সমাধান না হওয়ায় সংগঠনের নামে থাকা ফেসবুক, মেসেঞ্জার গ্রুপসহ অনলাইনের যাবতীয় কার্যক্রম বিলুপ্তি ঘোষনা করা হয়।
কিন্তু মীর নিজাম উদ্দিনের কাছে সংগঠনের অনলাইন কর্যক্রমের যাবতীয় আইডি, পাসওয়ার্ড থাকায় সে সংগঠনের সদস্য সচিবসহ যুগ্ম আহ্বায়কদের গ্রুপ থেকে বের করে দেয়।
সম্প্রতি দেখা যাচ্ছে, কতিপয় লোকদের নিয়ে গ্রুপটি পরিচালনা করছে। বর্তমানে মীর নিজাম উদ্দিন বিভিন্ন জায়গায় সংগঠনের নামে আর্থিক অনুদান তুলছেন। সে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন অনলাইনে মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন সংবাদ প্রচারের মাধ্যমে আমাদের নামে সম্মানহানীর চেষ্টা করছে। বর্তমানে ”চুনারুঘাট প্রবাসী গ্রুপে’র কার্যক্রমের সাথে আমরা কেউ জড়িত না। এমতাবস্থায় এই সংগঠনের নামে যদি কোন আর্থিক অনুদান তুলা হয় বা কোন প্রকার লেনদেন করা হয় এতে আমরা নিম্ন স্বাক্ষরকারীগণ দায়ি নই।
স্বাক্ষরিত
সদস্য সচিব ও ৭ জন যুগ্ম আহ্বায়ক- সদস্য সচিব মোঃ মুহিবুর রহমান, যুগ্ম আহ্বায়করা হলেন, ফয়সাল আহমেদ, সাজিদুর রহমান জুমেন, হোসাইন আহমেদ মির্জা, তোফাজ্জল হোসেন সেলিম জমাদার, মোঃ সিরাজ, মীর রাজিব ও মোঃ কামাল ফারভেজ।
১৭ জন দাতা সদস্যেরা হলেন, মোঃ সুহেল তরফদার, শেখ শাহীন, আব্দুল কাইয়ুম, সুলতান সালাউদ্দিন, মোঃ ফয়সল মিয়া, শেখ হারুন, কামরুল হাসান লিটন, আব্দুল মালেক মনির আব্দুল নুর, আব্দুল হান্নান,ইমন মিয়া, আল-আমিন রাজ, মোঃ কাউছার, সুলতান আহমেদ, মোঃ ইদ্রিস পাঠান, মোঃ এনামুল হক, আরমান হুসেন সোহাগ। ১৭ জন সাধারন সদস্যেরা হলেন, কাউছার তরফদার, রাসেল আহমেদ, আল আমিন জমাদার, সুমন তালুকদার, কাউছার আহমদ, নিছার আহমেদ, হাবিব উল্লাহ, মকলিছুর রহমান, ফারুক মিয়া, ডালিম মিয়া, হিরন খান,রুবেল মিয়া,গিয়াস উদ্দিন, মোঃ বিল্লাল মিয়া, মোঃ কাওসার, মোঃ উস্তার মিয়া ও মোঃ ফয়সাল মিয়া।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com