শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৫০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

হবিগঞ্জ পৌর এলাকায় একদিনে আড়াই কোটি টাকার উন্নয়ন কাজের ফলক উন্মোচন করলেন এমপি আবু জাহির

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০
  • ৩৪৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ ‘করোনা ভাইরাসের কঠিন পরিস্থিতিতেও স্বাস্থ্যনীতি মেনে দেশে উন্নয়ন কাজ এগিয়ে চলছে। করোনা সংকট মোকাবেলার পাশাপাশি হবিগঞ্জ পৌরসভায়ও ব্যাপক উন্নয়ন কাজ হাতে নেয়া হয়েছে।’
হবিগঞ্জ পৌরএলাকার ৮টি স্থানে উন্নয়ন কাজের ফলক উন্মোচন করতে গিয়ে এসব কথা বলেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির। আবু জাহির এমপি বলেন, নৌকা প্রতীক নিয়ে হবিগঞ্জ পৌরসভায় মেয়র নির্বাচিত হওয়ার পরপরই পৌরসভার উন্নয়নে ব্যাপক কর্মতৎপরতা শুরু হয়েছে। মেয়র মিজানুর রহমানকে আমি শহরের জলাবদ্ধতা নিরসনে ব্যাপকভাবে উদ্যোগ নিতে পরামর্শ ও সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেই। সেই অনুযায়ী ব্যাপক উচ্ছেদ অভিযান, ড্রেন ও খাল খনন কার্যক্রমের মাধ্যমে হবিগঞ্জ শহরের জলাবদ্ধতা অনেকাংশে নিরসন করা হয়েছে। এর ফলে ব্যাপক বৃষ্টিপাতের পরও এবার অন্যান্য বছরের মতো শহরে জলাবদ্ধতার সৃষ্টি হয়নি।’ এজন্য তিনি হবিগঞ্জ পৌরসভার মেয়র মোঃ মিজানুর রহমান ও পৌরসভার কাউন্সিলরবৃন্দকে ধন্যবাদ জানান।
ফলক উন্মোচনের সময় উপস্থিত ছিলেন হবিগঞ্জ পৌরসভার মেয়র মোঃ মিজানুর রহমান, কাউন্সিলর মোঃ আবুল হাসিম, মোঃ জাহির উদ্দিন, গৌতম কুমার রায়, মোঃ আলমগীর, শেখ মোঃ উম্মেদ আলী শামীম, খালেদা জুয়েল, পৌরসভার নির্বাহী প্রকৌশলী মোঃ সিরাজুল হক, ইউজিআইআইপি’র সহাকারী প্রকৌশলী নিরূপম দেব সহ অন্যান্যরা।
বুধবার দিনব্যাপী উন্নয়ন কাজের উদ্বোধন করেন হবিগঞ্জ-লাখাই-শায়েস্তাগঞ্জ আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির। একদিনে তিনি পৌর এলাকায় ২ কোটি ৪৪ লাখ টাকার উন্নয়ন কাজের ফলক উন্মোচন করা হয়। এ কাজগুলো হবিগঞ্জ পৌরসভায় বাস্তবায়নাধীন তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নতিকরণ (সেক্টর) প্রকল্পের আওতায় পরিচালিত। উন্নয়ন কাজগুলো হলো ৪৭লাখ ৫৬ হাজার ৪৬৫ টাকায় উমেদনগর কবরস্থান হতে বানিয়াচং রোড পর্যন্ত আরসিসি রাস্তা নির্মাণ, ৮০ লাখ ৮৭ হাজার ৪৭৪ টাকায় বানিয়াচং সওজ রাস্তা থেকে শাহপরান মাদ্রাসা হয়ে উমেদনগর পৌর উচ্চ বিদ্যালয় সংলগ্ন সওজ রাস্তা পর্যন্ত আরসিসি রাস্তা, ১৩ লাখ ৭৭ হাজার ৮৮২ টাকায় ২নং পুল এলাকার সওজ রাস্তা থেকে বাইপাস রাস্তা পর্যন্ত আরসিসি রাস্তা, ৪৭ লাখ ৩৭ হাজার ১৯৭ টাকায় কোর্ট ষ্টেশন এলাকায় পৌরসভার রাস্তা থেকে মোঃ ফজলুর রহমানের বাসা হয়ে শেখের মহল্লা পর্যন্ত আরসিসি রাস্তা, ১৬ লাখ ৭৯ হাজার ৫৬৭ টাকায় কোর্ট ষ্টেশন এলাকার চাষী বাজার থেকে কাউন্সিলর আলমগীর এর বাসা হয়ে বাইপাস রাস্তা পর্যন্ত আরসিসি রাস্তা, ১৩ লাখ ৩৯ হাজার ৩৪৫ টাকায় জেকে এন্ড এইচকে উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের পার্শ্ববর্তী সওজ রাস্তা থেকে আব্দুল্লাহ’র বাসা পর্যন্ত আরসিসি রাস্তা নির্মাণ, ১১ লাখ ৭৯ হাজার ৬৫২ টাকায় শায়েস্তানগর এলাকার কবরস্থান সংলগ্ন রাস্তা থেকে কাউন্সিলর উম্মেদ আলী শামীম’র বাসা হয়ে নিজাম’র বাসা পর্যন্ত আরসিসি রাস্তা নির্মাণ ও ১২ লাখ ৫৬ হাজার ১৪১ টাকায় যশের আব্দা এলাকার খোয়াই বাধ থেকে মাদ্রাসা পর্যন্ত এইচবিবি রাস্তা নির্মাণ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com