সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৯:৫৩ পূর্বাহ্ন

নবীগঞ্জে সরকারী রাস্তার কাজে মসজিদের ফান্ডের টাকা দেয়াকে কেন্দ্র করে গ্রামে উত্তেজনা

  • আপডেট টাইম বুধবার, ১৫ জুলাই, ২০২০
  • ২৯৬ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলার কুর্শি ইউনিয়নের ভুবিরবাক গ্রামে খাবিকার বরাদ্দ সরকারী নতুন রাস্তার কাজে মসজিদের ফান্ডের টাকা লাগানোকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। প্রশাসন দ্রুত হস্তক্ষেপ না করলে যে কোন সময় বড় ধরনের সংঘর্ষের আশংকায় রয়েছেন এলাকার সাধারন মানুষ। ইতিমধ্যে ওই গ্রামের দু’পক্ষের লোকের মধ্যে সংঘর্ষের ঘটনা সংগঠিত হয়েছে। এতে উভয় পক্ষের মহিলাসহ অন্তত ১৫জন আহত হয়েছেন। আহতদের মধ্যে ১ জনকে আশংকাজনক অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। অন্যান্য আহতদের নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি ও প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।
পুলিশ ও এলাকাবাসী সুত্রে জানা যায়, গেল ২০১৯-২০২০ইং অর্থ বছরে কাবিখা প্রকল্পের আওতায় বক্তা খালের পাড় থেকে গ্রামের রাস্তা পর্যন্ত ৮ মেঃ টন গম যার সরকারী মুল্য ২ লাখ ৫০ হাজার টাকা ব্যয়ে মাটি কাটার কাজ শুরু করেন ইউপি চেয়ারম্যান আলী আহমেদ মুসা। কাজে সরকারী বরাদ্দ থেকে আরো অতিরিক্ত ১ লাখ টাকা লাগবে বলে গ্রামবাসীকে জানান ইউপি চেয়ারম্যান মুসা। তবে গ্রামের এক পক্ষ মসজিদের ফান্ড থেকে এই টাকা দেয়া হবে বলে মতামত দিলেও দ্বীমত পোষন করে অপর পক্ষ।
এ অবস্থায় গ্রামের মধ্যে দু’টি ভাগে ভাগ হয়ে যায় গ্রামের লোকজন। আমির আলী গংরা মসজিদের ফান্ড থেকে ১লাখ টাকা দিতে রাজি অপর পক্ষ নজির মিয়া গংরা টাকা দিতে দ্বীমত পোষন করেন। এ নিয়ে কয়েকদিন ধরে উত্তেজনা দেখা দেয়।
এরই জের ধরে গত শনিবার বিকেলে তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। খবর পেয়ে নবীগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে যায়। এদিকে পুলিশের উপস্থিতিতেই উভয় পক্ষের লোকজনের সংঘর্ষ লিপ্ত হয়। এতে উভয় পক্ষের মহিলাসহ প্রায় ১৫জন আহত হয়। আহতদের মধ্যে নজরুল ইসলাম (৩৪) কে আশংকাজনক অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
অপর আহত সুহেল মিয়া (৩২), মছদ্দর মিয়া (৪৫), রাহিমা বেগম (৪২), আফিজ মিয়া (৫৫), আছিয়া বেগম (৪২), আল হাদিছ (১৩), ফজলু মিয়া (২৮), আব্দুল মুহিত (৪৮), তফজ্জুল মিয়া (৪৫), শাহ জাহান (৩৪), আশিক উদ্দিন (৫০) ও দিলাল মিয়া (৩৫ কে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি ও চিকিৎসা দেয়া হয়েছে।
এ ব্যাপারে নবীগঞ্জ থানার ওসি মোঃ আজিজুর রহমান জানান, ঘটনার খবর পেয়ে সাথে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রন করেছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com