রবিবার, ০৯ অগাস্ট ২০২০, ০২:৪৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
বানিয়াচংয়ে মাছ ধরা নিয়ে দুই গ্রামবাসীর ভয়াবহ সংঘর্ষ নবীগঞ্জে রাতে নিখোঁজ ব্যক্তির সকালে ক্ষতবিক্ষত দেহ উদ্ধার বঙ্গমাতা ছিলেন বাঙালির মুক্তিসংগ্রামের অন্যতম অগ্রদূত ॥ এমপি আবু জাহির শহরে টমটমসহ যানবাহনের ডাবল ভাড়া কমানোর দাবি নবীগঞ্জে দুইটি বিদ্যালয়ের নাম নিয়ে হাস্যরস ॥ গন্ধা গ্রামের স্কুলের নাম ‘গনজা স:প্রা:বি’ খনকারিপাড়া গ্রামে ‘ঋণকারীপাড়া স:প্রা:বি’ বঙ্গমাতার জন্ম দিবসে হবিগঞ্জ জেলা আ.লীগের মিলাদ ও দোয়া মাহফিল বাহুবলে গৃহবধুর ঝুলন্ত লাশ উদ্ধার সাবেক এমপি অ্যাডভোকেট শরীফ উদ্দিন এর ২৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভা নবীগঞ্জের দিলীপ ভট্টাচার্য্যের মৃত্যুতে জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আ.লীগ সাধারণ সম্পাদকের শোক বাইপাস থেকে মোটর সাইকেলসহ এক মাদক বিক্রেতা আটক
কৃষি ও কৃষক হচ্ছে আমাদের প্রাণ-উপজেলা চেয়ারম্যান কাশেম চৌধুরী

কৃষি ও কৃষক হচ্ছে আমাদের প্রাণ-উপজেলা চেয়ারম্যান কাশেম চৌধুরী

মখলিছ মিয়া ॥ কৃষি ও কৃষক হচ্ছে আমাদের প্রাণ, এবারের বাজেটেও কৃষিকে সর্বোচ্চ অগ্রাধিকার দেয়া হয়েছে। কৃষি ও কৃষকের উন্নয়নে যা যা করার প্রয়োজন সবই করা হবে। বর্তমান আওয়ামীলীগ সরকার এক্ষেত্রে শতভাগ আন্তরিক। প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাচ্ছেন বর্তমান করোনার পরিস্থিতিতে আমাদের ১ইঞ্চি জায়গাও যেন অব্যবহৃত না থাকে, বাড়ীর আঙ্গিনা থেকে শুরু করে একেবারে মাঠ পর্যন্ত সব জমিই যেন আমরা কৃষি কাজের জন্য ব্যবহার করি। আমাদের বাড়ীর আঙ্গিনাকে আমরা যেন একেকটি কৃষি খামারে রূপান্তরিত করি। প্রধানমন্ত্রীর এ ঘোষনা কে বাস্তবায়নে জনপ্রধিনিধি থেকে শুরু করে সরকারী চাকুরীজীবিসহ সবাই একযোগে কাজ করে যাচ্ছে। একাজে আমাদের কৃষক ভাইদেরও সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে।
৩০ জুন মঙ্গলবার সকালে উপজেলা কৃষি বিভাগ আয়োজিত ২০১৯-২০ অর্থ বছর খরিপ-১/২০২০-২১ মৌসুমে পারিবারিক কৃষির আওতায় সবজি পুষ্টি বাগান স্থাপনের জন্য প্রনোদনা কর্মসূচীর মাধ্যমে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে সবজি বীজ, চারা বিতরণ ও নগদ অর্থ সহায়তা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী একথাগুলো বলেন। উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুদ রানা’র সভাপতিত্বে ও কৃষি কর্মকর্তা মোহাম্মদ দুলাল উদ্দিন এর সঞ্চলনায় এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কৃষি সম্পসারণ কর্মকর্তা জহিরুল ইসলাম, মেধা বিকাশ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ভানু চন্দ্র চন্দ্র, উপ-সহকারী কৃষি কর্মকর্তা আবু হাশেম রাফে প্রমুখ।
সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুদ রানা বলেন, কৃষি হচ্ছে আমাদের অহংকার, এক সময় আমরা ভিক্ষুকের মতো অন্য জায়গা থেকে হাত পেতে অনেক কিছু আনতে হত, বর্তমানে আমাদের সেই অবস্থা এখন আর নেই, আমরা এখন আমাদের কৃষকের বদৌলতে বিভিন্ন দেশে কৃষি পণ্য রপ্তানী করতে পারছি, এটা সত্যিই আমাদের জন্য গৌরবের বিষয়। ইনশাআল্লাহ আমাদের বাংলাদেশ আরো বহুদূর এগিয়ে যাবে।
উল্লেখ্য, উপজেলার ১২টি ইউনিয়ন থেকে ৩৮৪জন কৃষকের মধ্যে এ প্রনোদনা প্রদান করা হয়েছে।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com