বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

মৎস্য কর্মকর্তা আলমের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে উত্থাল হবিগঞ্জ

  • আপডেট টাইম রবিবার, ২৮ জুন, ২০২০
  • ৪৬৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে দুই সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলার প্রতিবাদে আন্দোলন শুরু হয়েছে। বানিয়াচং উপজেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আলমের দায়ের করা মামলাটি মিথ্যা, ভিত্তিহীন এবং উদ্দেশ্যপ্রণোদিত মন্তব্য করে অবিলম্বে প্রত্যাহারের দাবি জানিয়েছেন সাংবাদিকরা। তা না হলে বৃহত্তর আন্দোলন গড়ে তোলারও হুঁশিয়ারি দিয়েছেন তারা।
গতকাল শনিবার দুপুর ১২টায় হবিগঞ্জ টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশন উদ্যোগে হবিগঞ্জ প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে প্রেসক্লাব, সাংবাদিক ফোরামসহ বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন। উপস্থিত ছিলেন বিভিন্ন মিডিয়ায় কর্মরত দুই শতাধিক সাংবাদিক।
বক্তারা বলেন, সুনির্দিষ্ট তথ্য ও সংবাদ নীতিমালা মেনে মৎস্য কর্মকর্তা আলমের অনিয়ম-দুর্নীতি সংক্রান্ত সংবাদ প্রকাশ করা হয়েছে বিভিন্ন গণমাধ্যমে। অথচ হবিগঞ্জের দুইজন সংবাদিককে জড়িয়ে হয়রানির উদ্দেশ্যে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছেন ওই সরকারি কর্মকর্তা। এ মামলা মিথ্যা, ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রণোদিত। দ্রুত প্রত্যাহার না হলে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে। মৎস্য কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহনের দাবিও জানিয়েছেন সাংবাদিকরা।
উপজেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আলম এর বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন ও মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে আবেদন করে স্থানীয় লোকজন। এ নিয়ে বিভিন্ন স্থানীয় ও জাতীয় পত্রিকায় সংবাদ প্রকাশ হয়। পরে হবিগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে কয়েকজন সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার আবেদন করেন আলম। কিন্তু এখতিয়ার বহির্ভূত হওয়ায় মামলাটি খারিজ করে দেন আদালত। পরবর্তীকালে তিনি ঢাকার সাইবার ট্রাইব্যুনালে মামলা করেন। এতে আসামি করা হয় মাছরাঙা টেলিভিশনের হবিগঞ্জ প্রতিনিধি চৌধুরী মো. মাসুদ আলী ফরহাদ ও বাংলানিউজের ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বদরুল আলমসহ আরও কয়েকজনকে।
টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশন হবিগঞ্জের সভাপতি রাসেল চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এসএম সুরুজ আলীর পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন এবং উপস্থিত ছিলেন প্রেসক্লাব সভাপতি মো. ইসমাইল হোসেন, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সায়েদুজ্জামান জাহির, সাবেক সভাপতি মোহাম্মদ শাবান মিয়া, সাবেক সভাপতি অ্যাডভোকেট রুহুল হাসান শরীফ, সাবেক সভাপতি মোহাম্মদ নাহিজ, সাবেক সভাপতি শোয়েব চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক নির্মল ভট্টাচার্য্য রিংকু, চৌধুরী মোহাম্মদ ফরিয়াদ, অ্যাডভোকেট শাহ ফখরুজ্জামান, সৈয়দ এখলাছুর রহমান খোকন, প্রেসক্লাবের সহ-সাধারণ সম্পাদক শ্রীকান্ত গোপ, বাংলাদেশ টেলিভিশনের জেলা প্রতিনিধি আলমগীর খান, শফিকুল আলম চৌধুরী, সময় টেলিভিশনের হবিগঞ্জ প্রতিনিধি রাশেদ আহমদ খান, যমুনা টেলিভিশনের জেলা প্রতিনিধি প্রদীপ দাশ সাগর, ৭১টিভি প্রতিনিধি শাকিল চৌধুরী, জেলা সাংবাদিক ফোরামের সাবেক সভাপতি মশিউর রহমান কামাল, দৈনিক যায়যায় দিনের প্রতিনিধি নূরুল হক কবির, এসএ টেলিভিশনের প্রতিনিধি আব্দুর রউফ সেলিম, মোহনা টেলিভিশনের প্রতিনিধি ছানু মিয়া, মাই টিভির প্রতিনিধি মোশাহিদ আলম, রাইজিংবিডির প্রতিনিধি মামুন চৌধুরী, সাংবাদিক মুজিবুর রহমান, আশরাফুল ইসলাম কোহিনুর, এমএ হাকিম, পাভেল খান চৌধুরী, মোশাহিদ আলম, দিদার এলাহী সাজু, দৈনিক খোয়াই’র ব্যবস্থাপনা সম্পাদক সাইফ আহছান, মোহনা টিভি প্রতিনিধি ছানু মিয়া, জাকারিয়া চৌধুরী, আব্দুল আজিজ সেলিম, এইচএম হেলিম, ইলিয়াছ আলী মাসুক, নজরুল ইসলাম, কাজল সরকার, শাহ কামাল, কাউছার আহমেদ, নিরঞ্জন গোস্বামী শুভ, জুয়েল চৌধুরী, এম সজলু, একে কাউছার, সাইদুর রহমান কুটি, সৈয়দ মশিউর রহমান, মোঃ আব্দুল কাদির, সাইফুর রহমান তারেক, সাইফুল ইসলাম, মামুন চৌধুরী, আব্দুর রাজ্জাক রাজু, শেখ হারুনুর রশিদ, সুশীল দাশ, কাজী মিজান, ডাঃ এমএ জলিল, সালাম চৌধুরী, আব্দুল মোছাব্বির কাজল, মোঃ আবু হেনা, মিলাদ মাহমুদ, শাওন খানসহ দুই শতাধিক সাংবাদিক।
মানববন্ধনে প্রেসক্লাব সভাপতি মো. ইসমাইল হোসেন বলেন, সাংবাদিকদের সবসময় ঐক্যবদ্ধ থাকতে হবে। বাধা-বিপত্তি এলে সবাই মিলে মোকাবিলা করতে হবে। একই সঙ্গে এই মামলার তীব্র প্রতিবাদ জানিয়ে প্রত্যাহার না হলে আরও বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি প্রদান করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com