বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৩:৪১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

অতিরিক্ত পুলিশ সুপার সেলিমের বিশেষ ভূমিকায় বানিয়াচঙ্গের ইকরামের আখড়ার বেদখলকৃত কোটি টাকার সম্পত্তি উদ্ধার

  • আপডেট টাইম রবিবার, ২৮ জুন, ২০২০
  • ৩৮১ বা পড়া হয়েছে

হবিগঞ্জ প্রতিনিধি ॥ ধর্মীয় সম্প্রীতি বজায় রাখার লক্ষ্যে অতিরিক্ত পুলিশ সুপার শেখ মোঃ সেলিম এর বিশেষ ভূমিকায় বানিয়াচঙ্গের ইকরাম গ্রামের হিন্দু ধর্মাবলম্বীদের শ্রীশ্রী জগন্নাথ জিউর আখড়ার বেদখল হওয়া কোটি টাকার সম্পত্তি উদ্ধার করা হয়েছে। আখড়ার জায়গা উদ্ধার হওয়ায় পুলিশ, সাংবাদিকসহ সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে স্থানীয় এলাকাবাসী।
স্থানীয়রা জানান, আখড়া পরিচালনা কমিটির সাবেক সভাপতি গোপাল নমঃশুদ্র ও সাধারণ সম্পাদক ক্ষীরমোহন নমঃশুদ্র দীর্ঘদিন আখড়াটির জায়গা দখল করে ঘর-বাড়ি নির্মাণ করে বসবাস করে আসছিলেন। তারা দুর্নীতির আশ্রয় নিয়ে আখড়ার বিভিন্ন জমি প্রভাবশালীদের কাছে ইজারা দেয়াসহ অর্থ নিয়ে দখল দিয়েছেন। সম্প্রতি এনিয়ে এলাকার হিন্দু ধর্মাবলম্বীদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এক পর্যায়ে আখড়ার দখলকৃত জায়গা উদ্ধারের জন্য পুলিশ সুপার বরাবরে লিখিত অভিযোগ দেন বর্তমান কমিটির সভাপতি রবিন্দ্র সরকার ও সাধারণ সম্পাদক বিজয় সরকার। সম্প্রতি আখড়া পরিদর্শন অতিরিক্ত পুলিশ সুপার শেখ মোঃ সেলিম বিট পুলিশিংয়ের সদস্য, সাংবাদিক, জনপ্রতিনিধি জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ ও জেলা পূজা উদযাপন পরিষদ নেতৃবৃন্দের সাথে নিয়ে আখড়া পরিদর্শনে যান গিয়ে আখড়ার জায়গা দখলের সত্যতা পান। এ সময় তিনি উভয় পক্ষ ও স্থানীয়দের সাথে মতবিনিময় করে আখড়ার দখলকৃত জায়গায় নির্মিত ঘর সরিয়ে নেয়ার জন্য সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদককে নির্দেশ দেন। অন্যথায় প্রশাসন সেগুলো উচ্ছেদ করবে বলে তিনি হুশিয়ারি দেন। এ প্রেক্ষিতে আখড়া কমিটির সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক আখড়ার জায়গা তাদের নির্মিত ঘর সরিয়ে নেন। শনিবার দুপুরে তারা অতিরিক্ত পুলিশ সুপার শেখ সেলিমের কাছে আখড়ার দখল সমজিয়ে দেন এবং সাবেক চেয়ারম্যান আছকির মিয়া ছামদু তার দখলে থাকা আখড়ার ১৫ কের জমির স্বেচ্ছায় দখল ছেড়ে ওই পুলিশ কর্মকর্তার কাছে সমজিয়ে দেন। এ সময় উপস্থিত ছিলেন জেলা পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি শংকর পাল, স্বপন বণিক, সাধারণ সম্পাদক শংখ শুভ্র রায়, যমুনা টিভি’র জেলা প্রতিনিধি প্রদীপ দাশ সাগর, ইউপি চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ শামীম, সাবেক চেয়াম্যান আছকির মিয়া ছামদু, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক বিপ্লব রায় সুজন, বিপ্লব রায় চৌধুরী, এসআই ধ্রুবেশ চক্রবর্তী, ডাঃ বিশ্বজিত আচার্য, দিবাকর রায় বাপ্পী, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক শিমুল পাল, রজত রায়, সুজন সরকার প্রমূখ।
ইউপি চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ শামীম জানান, দীর্ঘদিনের বেদখলকৃত শ্রী শ্রী জগনাথ জিউর আখড়া জায়গা উদ্ধার করা হয়েছে। এ জন্য তিনি পুলিশ, সাংবাদিকসহ সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার (বানিয়াচং সার্কেল) শেখ মোঃ সেলিম ধর্মীয় সম্প্রতি বজায় রাখার লক্ষ্যে বিট পুলিশিংয়ের কার্যক্রমে অংশ হিসেবে আমরা স্থানীয় জনপ্রতিনিধি, হিন্দু ধর্মীয় নেতৃবৃন্দসহ সাংবাদিকদের সাথে নিয়ে আলোচনার মাধ্যমে সম্মিলিত ভাবে বেদখলকৃত আখড়ার কোটি টাকার সম্পত্তি উদ্ধার করে দিয়েছি। পরবর্তীতে এলাকায় যাতে কোন ধরণের বিশৃঙ্খলা না হয় এজন্য সকলকে সর্তক করে দিয়েছি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com