শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

হবিগঞ্জ রূপালী ম্যানশন এর ব্যবসায়ীদের ২ মাসের ভাড়া মওকুফ করেছেন রেজাউল মোহিত খান

  • আপডেট টাইম সোমবার, ১৫ জুন, ২০২০
  • ৮৫৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বর্তমানে করোনা ভাইরাস কভিড-১৯ এ আক্রান্ত হয়ে বিশ্ব অর্থনীতি বিপর্যস্ত। এ অবস্থায় হবিগঞ্জ রূপালী ম্যানশন এর সকল ব্যবসায়ীদের এপ্রিল ও মে মাসের ভাড়া বাবত ২ লাখ টাকা মওকুফ করে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন বিশিষ্ট শিক্ষানুরাগি ও সমাজসেবক রোটারিয়ান আলহাজ্ব রেজাউল মোহিত খান। এমন এক সময় তিনি এ টাকা ছাড় দিয়েছেন যখন বিভিন্ন দিক থেকে সবাই ক্ষতিগ্রস্ত। করোনার সময় কম বেশি সবার মাঝে এক অস্থিরতা বিরাজ করছে। তখনি তিনি মানবিক বোধ থেকে মার্কেটের ব্যবসায়ীদের এ বিশাল ছাড় দিয়েছেন। শুধু তাই নয় ঈদুল ফিতরের প্রাক্কালে ৪শ’ জন দরিদ্র আলেমের মাঝে প্রায় ৪ লাখ টাকা তিনি বিতরণ করেছেন। যে টাকা পেয়ে আলেমরাও বেজায় খুশি হয়েছেন। এভাবেই দীর্ঘদিন যাবত গরীব-দুঃখি মানুষের পাশে মহীরূহ হয়ে আছেন বানিয়াচংয়ের যাত্রাপাশার ঐতিহ্যবাহী খান পরিবারের জ্যেষ্ঠ সন্তান আলোকিত মানুষ আলহাজ্ব রেজাউল মোহিত খান। যা এ সমাজে এক বিরল ঘটনা।
এ ব্যাপারে হবিগঞ্জ রূপালী ম্যানশনে অবস্থিত সুন্দরবন কুরিয়ার সার্ভিসের সত্ত্বাধিকারি অনুপ কুমার দেব মনা জানান, করোনা ভাইরাসে অন্যান্য সেক্টরের ন্যায় ব্যবসায়ীরাও মারাত্মকভাবে বিপর্যস্ত। ৩টি মাস প্রায় বন্ধ ছিল দোকানপাট। ব্যবসায়ীদের একদিকে উপার্জন সম্পূর্ণ বন্ধ, অন্যদিকে পরিবারের ব্যয়ভার নির্বাহ ছাড়াও দোকান ভাড়া, কর্মচারীদের বেতনসহ অন্যান্য ব্যয় নির্বাহ দুরূহ হয়ে পড়েছে।
তিনি বলেন, রূপালী ম্যানশনের সত্ত্বাধিকারি আলোকিত ব্যক্তিত্ব আলহাজ্ব রেজাউল মোহিত খান ২ মাসের ভাড়া মওকুফ করে দিয়ে এক মহানুভবতার পরিচয় দিয়েছেন। যা এ দুঃসময়ে এ সহযোগিতা ব্যবসায়ীদের উপর বিশাল চাপ হ্রাস পাবে। তা ছাড়া বানিয়াচংয়ের খান বাড়ির কাছে আমরা হবিগঞ্জবাসী কৃতজ্ঞ। কারণ, তাঁরা হবিগঞ্জের ডায়াবেটিস হাসপাতাল, স্কুল, কলেজ, মাদ্রাসা, ঈদগাহসহ সমাজ বিনির্মাণে নির্মোহ চিত্তে কাজ করে যাচ্ছেন। যা ইতিহাসের পাতায় তাঁরা চিরভাস্বর হয়ে থাকবেন। বানিয়াচং গ্যানিংগঞ্জ বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির আহবায়ক কমিটির সদস্য ও উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. শাহজাহান মিয়া জানান, এ চরম দুঃসময়ে মালিক হয়ে ব্যবসায়ীদের পাশে দাঁড়ানোর সংবাদে আমি বিমোহিত। শহরের মতো জায়গায় বড় একটি মার্কেটের সকল ব্যবসায়ীদের ২ মাসের ভাড়া ছাড় দেওয়া অনেক বড় মনের পরিচয়। আর সেই পরিচয়টি বিভিন্ন ক্ষেত্রে ক্রমাগত দিয়ে যাচ্ছেন আমাদের বানিয়াচংয়ের কৃতি সন্তান ও গ্যানিংগঞ্জ বাজারের অভিভাবক আলহাজ্ব রেজাউল মোহিত খান। করোনাকালীন এ দুঃসময়ে বিত্তশালী অন্যান্য দোকান মালিকরাও যদি এভাবে মহানুভবতার পরিচয় দিতেন তাহলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী সমাজ অনেক উপকৃত হতেন।
উল্লেখ্য, আলহাজ্ব রেজাউল মোহিত খান হবিগঞ্জ শহরের প্রাণ কেন্দ্রে অবস্থিত রূপালী ম্যানশনের সত্ত্বাধিকারি, হবিগঞ্জ সেন্ট্রাল হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক, রোটারী ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক বাংলাদেশের গভর্নর স্পেশাল এইড, বানিয়াচং সুফিয়া-মতিন মহিলা ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা সদস্য, সুফিয়া-মতিন টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের সভাপতি, যাত্রাপাশা সরকারি জুনিয়র স্কুলের সভাপতি, শরীফখানী ঈদগাহের সভাপতি, গ্যানিংগঞ্জ বাজার জামে মসজিদ ও ঐতিহাসিক তাফসিরুল কোরআন মাহফিল এন্তেজামিয়া কমিটির সভাপতি, মাসিক সাহিত্য পত্রিকা ‘তরঙ্গ’ ও ‘তরঙ্গ টুয়েন্টি ফোর ডট কম’ অনলাইন পোর্টালের সভাপতিসহ বহু দাতব্য সংস্থার সাথে সম্পৃক্ত আছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com