মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৫:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক ফেসবুকে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণা ॥ যুবক গ্রেপ্তার নবীগঞ্জে পশু কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ বিনামূল্যে আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ নবীগঞ্জের কায়স্থ গ্রামে রাস্তা দখলের চেষ্টার অভিযোগ নবীগঞ্জে ঝন্টু রায়ের পিতার পরলোকগমন ॥ শ্রাদ্ধকার্য সম্পন্ন রোটারী ক্লাব ও ফারিয়ার শোক ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজী মাওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকীকে ইসলামী ফ্রন্ট এর পূর্ণ সমর্থন প্রদান ইকরাম জগন্নাত জিউর আখড়ার নতুন পরিচালনা কমিটি গঠন বানিয়াচংয়ে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে কঠোর অবস্থানে নির্বাচন কমিশন হবিগঞ্জ আহলে সুন্নাত ওয়াল জামা’আত ইমাম মুয়াজ্জিন কল্যাণ পরিষদ গঠিত

করোনায় জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছেন ইউএনও সুমী আক্তার

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০
  • ৪৪৯ বা পড়া হয়েছে

অপু দাশ, শায়েস্তাগঞ্জ থেকে ॥ সারাবিশ্বে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতি করোনাভাইরাস। এর থেকে রক্ষা পায়নি বাংলাদেশও। এ মহামারী ভাইরাসের কবল থেকে শায়েস্তাগঞ্জ উপজেলার মানুষকে রক্ষা করতে নিজের জীবনের ঝুঁকি নিয়ে নিরলসভাবে দিনরাত উপজেলার এই প্রান্তর থেকে অন্য প্রান্তর ছুটে বেড়চ্ছেন শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুমী আক্তার।
তিনি কখনও ছুটছেন জনসাধারণকে সচেতন করতে। কখনও ছুটছেন দরিদ্র অসহায় মানুষের কাছে খাদ্যসামগ্রী পৌঁছে দিতে। আবার কখনও ছুটে যাচ্ছেন বিভিন্ন হাট-বাজারে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে বাজার মনিটরিং করতে। ইউএনও’র এ নিরন্তন ছুটে চলা শুধু মানুষকে একটু সেবা দেয়া। দম পালানোর সময় নাই ইউএনও’র। তার একটাই শপথ কিভাবে শায়েস্তাগঞ্জ উপজেলাকে করোনা মুক্ত রাখা যায় সেই চেষ্টা।
ইউএনও সুমী আক্তার যেখানে অনিয়ম-অসঙ্গতি, সেখানে তিনি দ্রুত ছুটে যাচ্ছেন। সার্বক্ষণিক সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও মুঠোফোনের মাধ্যমে গোটা উপজেলার সকল শ্রেণি-পেশার মানুষের সাথে যোগাযোগ রক্ষা করে চলেছেন। সরকারি বিভিন্ন দিক-নির্দেশনা ও বিজ্ঞপ্তি মাইকিং ফেসবুকের মাধ্যমে তাৎণিক লোকজনকে জানিয়ে দিচ্ছেন।
করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে মানুষকে ঘরে রাখতে নানা পদক্ষেপ গ্রহণ করছেন। ইউএনও’র এসব ইতিবাচক কর্মকান্ড উপজেলার সাধারণ মানুষের হৃদয় স্থান করে নিয়েছে। দূরন্ত ছুটে চলা, অবিরাম জীবনের অর্থ খুঁজে ফেরা এই মানুষটি নিজেও জানেন প্রাণঘাতি নোবেল করোনাভাইরাস কতটা ভয়ংকর। তবুও ভয়কে জয় করে সাধারণ মানুষকে বাঁচাতে এবং সচেতন করতে নিরলস কাজ করে যাচ্ছেন। ইউএনওর অকান্ত পরিশ্রমে বাড়ছে উপজেলার সাধারণ মানুষের মাঝে সচেতনতা।
ইউএনও সুমী আক্তার বলেন, আমি এবং শায়েস্তাগঞ্জ থানার ওসি সাহেব ও পুলিশ সদস্য নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে মানুষকে করোনা থেকে রক্ষা করতে দিনরাত পরিশ্রম করছি। মানুষ নিজেরা সচেতন না হলে আমাদের পক্ষে গোটা উপজেলা ঠিক রাখা সম্ভব নয়। তিনি আরো বলেন, ‘তবে শায়েস্তাগঞ্জ উপজেলায় এখন পর্যন্ত একজন করোনা রোগী শনাক্ত হয়েছে। তাই রোগীর সংখ্যা বাড়ার আগেই সচেতন হোন। তাই সকলের কাছে আমার বিশেষ অনুরোধ দয়া করে প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হবেন না। নিজে বাঁচুন অন্যকে বাঁচতে সহায়তা করুন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com