শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০২:০২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জে ৬ হাজার কেজি নিষিদ্ধ পলিথিন জব্দ ॥ ১ লাখ টাকা জরিমানা বানিয়াচংয়ে ইউএনও’র হস্তক্ষেপে দখলমুক্ত হল সরকারী জায়গা বিদ্যুৎ বিভাগের সহকারী প্রকৌশলীর বিরুদ্ধে অভিযোগ মুফতি আলাউদ্দীন জিহাদীর মুক্তির দাবিতে হবিগঞ্জে আহলে সুন্নাতের মানববন্ধন ও বিক্ষোভ ভাষা সৈনিক আফরোজ বখত এর মৃত্যুতে ডাঃ মুশফিক চৌধুরীর শোক হবিগঞ্জে নতুন করে ৫ জন করোনা ভাইরাসে আক্রান্ত হবিগঞ্জ পৌরসভার মালিকানাধীন ভূমি কৌশলে অবৈধ দখল হয়ে যাচ্ছে জেলা তথ্য অফিসের আয়োজনে মাধবপুর ওরিয়েন্টেশন কর্মশালা শহরের পানি ট্যাংকি এলাকা থেকে মাদক বিক্রেতা আটক সৈয়দ আফরোজ বখত এর মৃত্যুতে হবিগঞ্জ গণফোরাম সভাপতির শোক
করোনায় জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছেন ইউএনও সুমী আক্তার

করোনায় জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছেন ইউএনও সুমী আক্তার

অপু দাশ, শায়েস্তাগঞ্জ থেকে ॥ সারাবিশ্বে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতি করোনাভাইরাস। এর থেকে রক্ষা পায়নি বাংলাদেশও। এ মহামারী ভাইরাসের কবল থেকে শায়েস্তাগঞ্জ উপজেলার মানুষকে রক্ষা করতে নিজের জীবনের ঝুঁকি নিয়ে নিরলসভাবে দিনরাত উপজেলার এই প্রান্তর থেকে অন্য প্রান্তর ছুটে বেড়চ্ছেন শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুমী আক্তার।
তিনি কখনও ছুটছেন জনসাধারণকে সচেতন করতে। কখনও ছুটছেন দরিদ্র অসহায় মানুষের কাছে খাদ্যসামগ্রী পৌঁছে দিতে। আবার কখনও ছুটে যাচ্ছেন বিভিন্ন হাট-বাজারে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে বাজার মনিটরিং করতে। ইউএনও’র এ নিরন্তন ছুটে চলা শুধু মানুষকে একটু সেবা দেয়া। দম পালানোর সময় নাই ইউএনও’র। তার একটাই শপথ কিভাবে শায়েস্তাগঞ্জ উপজেলাকে করোনা মুক্ত রাখা যায় সেই চেষ্টা।
ইউএনও সুমী আক্তার যেখানে অনিয়ম-অসঙ্গতি, সেখানে তিনি দ্রুত ছুটে যাচ্ছেন। সার্বক্ষণিক সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও মুঠোফোনের মাধ্যমে গোটা উপজেলার সকল শ্রেণি-পেশার মানুষের সাথে যোগাযোগ রক্ষা করে চলেছেন। সরকারি বিভিন্ন দিক-নির্দেশনা ও বিজ্ঞপ্তি মাইকিং ফেসবুকের মাধ্যমে তাৎণিক লোকজনকে জানিয়ে দিচ্ছেন।
করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে মানুষকে ঘরে রাখতে নানা পদক্ষেপ গ্রহণ করছেন। ইউএনও’র এসব ইতিবাচক কর্মকান্ড উপজেলার সাধারণ মানুষের হৃদয় স্থান করে নিয়েছে। দূরন্ত ছুটে চলা, অবিরাম জীবনের অর্থ খুঁজে ফেরা এই মানুষটি নিজেও জানেন প্রাণঘাতি নোবেল করোনাভাইরাস কতটা ভয়ংকর। তবুও ভয়কে জয় করে সাধারণ মানুষকে বাঁচাতে এবং সচেতন করতে নিরলস কাজ করে যাচ্ছেন। ইউএনওর অকান্ত পরিশ্রমে বাড়ছে উপজেলার সাধারণ মানুষের মাঝে সচেতনতা।
ইউএনও সুমী আক্তার বলেন, আমি এবং শায়েস্তাগঞ্জ থানার ওসি সাহেব ও পুলিশ সদস্য নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে মানুষকে করোনা থেকে রক্ষা করতে দিনরাত পরিশ্রম করছি। মানুষ নিজেরা সচেতন না হলে আমাদের পক্ষে গোটা উপজেলা ঠিক রাখা সম্ভব নয়। তিনি আরো বলেন, ‘তবে শায়েস্তাগঞ্জ উপজেলায় এখন পর্যন্ত একজন করোনা রোগী শনাক্ত হয়েছে। তাই রোগীর সংখ্যা বাড়ার আগেই সচেতন হোন। তাই সকলের কাছে আমার বিশেষ অনুরোধ দয়া করে প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হবেন না। নিজে বাঁচুন অন্যকে বাঁচতে সহায়তা করুন।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com