বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:৪৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

নবীগঞ্জে এবারের এসএসসি পরীক্ষায় সবার শীর্ষে আউশকান্দি র.প. উচ্চ বিদ্যালয় ও কলেজ

  • আপডেট টাইম মঙ্গলবার, ২ জুন, ২০২০
  • ৭৩১ বা পড়া হয়েছে

কিবরিয়া চৌধুরী, হবিগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ উপজেলার শীর্ষে আউশকান্দি রশিদিয়া পাবলিক উচ্চ বিদ্যালয় ও কলেজ। এ বছর নবীগঞ্জ জে.কে মডেল সরকারি উচ্চ বিদ্যালয় ও হীরা মিয়া বালিকা উচ্চ বিদ্যালয় সহ কয়েকটি শীর্ষে থাকা প্রতিষ্টানকে পিছনে ফেলে মফস্বলে থাকা আউশকান্দি রশিদিয়া পাবলিক উচ্চ বিদ্যালয় ও কলেজে ১৪ টি জিপিএ-৫ নিয়ে শীর্ষস্থান লাভ করে। এছাড়া দিনারপুর পরগনার দিনার উচ্চ বিদ্যালয়ের ১০ টি জিপিএ-৫ পেয়ে ২য় শীর্ষস্থানে আবস্থান করে।
জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলো হচ্ছে আউশকান্দি রাশিদিয়া উচ্চ বিদ্যালয় ও কলেজ ১৪ জন, দিনারপুর উচ্চ বিদ্যালয় ১০ জন, নবীগঞ্জ জে.কে মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ে ৮ জন, হোমল্যান্ড আইডিয়াল স্কুল ৮ জন ও হীরা মিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের ৬ জন, রাগীব রাবেয়া উচ্চ বিদ্যালয়ে ৪ জন, নাদামপুর উচ্চ বিদ্যালয় ৪ জন, ইনাতগঞ্জ উচ্চ বিদ্যালয়ে ৪ জন, বাগাউড়া উচ্চ বিদ্যালয়ে ৪ জন, শাহ্ তাজ উদ্দিন কুরিশি উচ্চ বিদ্যালয়ে ৩ জন, রাজরানী শুভাষিনী বালিকা উচ্চ বিদ্যালয়ে ৩ জন, জগন্নাথপুর এস.এন.পি উচ্চ বিদ্যালয়ে ১জন, আজিজ হাবিব উচ্চ বিদ্যালয়ে ১ জন, গোপলা বাজার উচ্চ বিদ্যালয়ে ১ জন ও ঘোলডুবা উচ্চ বিদ্যালয়ে ১জন সহ উপজেলায় এবার এসএসসি ও সমমানের পরীক্ষায় নবীগঞ্জ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৭৬ জন ছাত্র-ছাত্রী জিপিএ-৫ পেয়েছে। পাশের দিক থেকে ৯৩ দশমিক ৯৪ শতাংশ নিয়ে সবার উপরে আবস্থান করছে ঘোলডুবা উচ্চ বিদ্যালয়।
নবীগঞ্জ শিক্ষা অফিস সূত্রে জানা যায়, উপজেলায় ২ হাজার ৯০৫ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহন করেন। এর মধ্যে পাশ করেছেন ২ হাজার ২৮৯ জন। জিপিএ-৫ পেয়েছে ৬৮জন। পাশের হার ৭৯ দশমিক ৩১ শতাংশ। এবার স্কুল পর্যায়ে কোন প্রতিষ্ঠান শতভাগ পাশ করতে পারেনি। তবে মাদ্রাসা পর্যায়ে ৩টি প্রতিষ্ঠান শতভাগ পাশের গৌরব অর্জন করতে পেরেছে।
এব্যপারে নবীগঞ্জ উপজেলা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ সাদেক হোসন জানান নবীগঞ্জ উপজেলায় গতবারের তুলনায় এবার পাসের হার ও জিপিএ-৫ বেড়েছে। ২০১৯ সালে নবীগঞ্জ উপজেলায় পাসের হার ছিল ৭০ দশমিক ৮৩ এবং জিপিএ-৫ ছিল ৬০ জন আর এবার পাশের হার ৭৯ দশমিক ৩১ শতাংশ এবং জিপিএ-৫ পেয়েছে ৬৮ জন। আর এবার উপজেলা শহরতলীর স্কুলগুলোর চেয়ে শহরের বাইরের স্কুলগুলো আনুপাতিক হার ভালো ফলাফল করেছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com