সোমবার, ১৩ Jul ২০২০, ১০:০৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
বানিয়াচংয়ে ছাত্রলীগ নেতার লাশ উদ্ধার আজমিরীগঞ্জে রাস্তা ডুবে গ্রামে ঢুকছে কুশিয়ারার পানি শায়েস্তাগঞ্জে বিভিন্ন প্রতিষ্ঠানের উন্নয়নে ৯ লক্ষাধিক টাকার চেক বিতরণ করেছেন এমপি আবু জাহির সরকার কর্তৃক বরখাস্ত হলেও দলীয় পদে বহাল তবিয়তে মুকুল হবিগঞ্জে আরো ১০ জন করোনা ভাইরাসে আক্রান্ত হবিগঞ্জ সদর হাসপাতালে নাভানা গ্রুপের অক্সিজেন কনসেনটেটর প্রদান মাধবপুরে মসজিদ ভাঙার ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চাপা ক্ষোভ চুনারুঘাটে ট্রাক্টরের ধাক্কায় নারী নিহত ॥ ট্রাক্টর আটক শায়েস্তাগঞ্জের চোরাই মোটর সাইকেলসহ ২ ব্যক্তি আটক জলাবদ্ধতা ও সমস্যামুক্ত হবিগঞ্জ জেলা চাই গ্রুপ আয়োজিত ॥ অনলাইন ভিত্তিক সাধারণ জ্ঞান প্রতিযোগিতার বিজয়ীর পুরস্কৃত করলেন মেয়র
এমপি আবু জাহির এর প্রচেষ্টায় হবিগঞ্জে হতে যাচ্ছে করোনা পরীক্ষার ল্যাব

এমপি আবু জাহির এর প্রচেষ্টায় হবিগঞ্জে হতে যাচ্ছে করোনা পরীক্ষার ল্যাব

স্টাফ রিপোর্টার ॥ অবশেষে হবিগঞ্জে করোনা ভাইরাস শনাক্ত করার নিমিত্তে স্থাপন হচ্ছে পিসিআর ল্যাব। জেলাবাসীর দীর্ঘদিনের প্রতীক্ষার অবসান ঘটতে যাচ্ছে স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহির এর প্রচেষ্টায়।
হবিগঞ্জ জেলা শহরের শেখ হাসিনা মেডিক্যাল কলেজে এ ল্যাব স্থাপন হবে। ইতোমধ্যে ৫ জন টেকনেশিয়ান পদায়ন করা হয়েছে। এখন শুধু মেশিনের অপেক্ষা। সরকার পক্ষ থেকে শীঘ্রই একটি মেশিন ক্রয়ের পর এখানে প্রেরণ করা হবে বলে জানিয়েছেন এমপি আবু জাহির।
পিসিআর ল্যাব স্থাপনের লক্ষ্যে ২০ মে সরকারের স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) ডাঃ মোঃ বেলাল হোসেন শেখ হাসিনা মেডিক্যাল কলেজে ৫ জন ল্যাব টেকনেশিয়ান পদায়নের পত্র প্রেরণ করেন। তাদের মধ্যে দুইজন হবিগঞ্জের। বাকী তিনজন আসছেন ঢাকা, সিলেট ও মৌলভীবাজার থেকে।
জানা গেছে, করোনার হটস্পট নারায়ণগঞ্জসহ বিভিন্ন স্থান থেকে আসা লোকজনের মাধ্যমে হবিগঞ্জে শুরু হয় ভাইরাসটির কমিউনিটি ট্রান্সমিশন। ইতোমধ্যে এখানে আক্রান্তের সংখ্যা ১৭১ জন। মারা গেছে এক শিশু।
বেশ কিছুদিন ধরে স্থানীয় বিজ্ঞ মহলসহ সকল শ্রেণী-পেশার লোকজন হবিগঞ্জে করোনা পরীক্ষার ল্যাব স্থাপনের দাবি জানাচ্ছিলেন। এনিয়ে ফেসবুকে ব্যাপক আলোচনা হলেও বিভিন্ন কারণে তা হচ্ছিল না। অবশেষে স্থানীয় এই সংসদ সদস্য স্বা¯’্য মন্ত্রণালয় এবং স্বা¯’্য অধিদপ্তরে তদবির শুরু করলে সম্ভাবনা দেখা দেয় ল্যাবটি ¯’াপনে।
এ ব্যাপারে এমপি আবু জাহির বলেন, মাননীয় স্বা¯’্যমন্ত্রীর নির্দেশে ইতোমধ্যে ৫ জন টেকনেশিয়ান নিয়োগ দেয়া হয়েছে। শীঘ্রই একটি পিসিআর মেশিন প্রেরণ করা হবে ঢাকা থেকে। তার পরপরই করোন পরীক্ষার কার্যক্রাম শুরু হবে বলে আমরা আশাবাদী।
প্রসঙ্গত, করোনা পরিস্থিতির শুরু থেকেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে সরকারি ত্রাণ বিতরণের পাশাপাশি ব্যাপক জনসচেতনাতামূলক কর্মকান্ড চালিয়ে যাচ্ছেন এমপি আবু জাহির। এরই মাঝে তার নিজের বেতন ভাতাসহ ব্যক্তিগত প্রচেষ্টায় নির্বাচনী এলাকার ২০ হাজার মানুষের হাতে পৌঁছে দিয়েছেন খাদ্য সামগ্রী।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com