শনিবার, ১৫ অগাস্ট ২০২০, ০৩:০১ অপরাহ্ন

হবিগঞ্জে শেষ হয়েছে ৫দিন ব্যাপি ইয়ূথ এসোসিয়েশন অব ইউকে এর খাদ্য সহায়তা বিতরণ

হবিগঞ্জে শেষ হয়েছে ৫দিন ব্যাপি ইয়ূথ এসোসিয়েশন অব ইউকে এর খাদ্য সহায়তা বিতরণ

স্টাফ রিপোর্টার ॥ সারা বিশে^ করোনার প্রভাবে লক ডাউন আর কাজ বন্ধ থাকায় অনেক মানুষ কর্মহীন। করোনায় আমেরিকার পর সবছেয়ে ক্ষতিগ্রস্থ দেশ হল বৃটেন। সেখানে হবিগঞ্জের অনেক প্রবাসীরা বসবাস করলেও তাদের অনেকেরই এখন কাজ বন্ধ। কিন্তু নিজেদের কাজ না থাকলেও জন্মভূমির প্রতি অনুরাগ এর কারনে তারা ঘরে বসে থাকতে পারেননি। নিজ এলাকার দুর্দশাগ্রস্থ মানুষের চিন্তা করে তারা সহায়তার হাত বাড়িয়ে দেন। বিশেষ করে লন্ডনে হবিগঞ্জবাসীদের জনপ্রিয় সংগঠন ইয়ূথ এসোসিয়েশন অব ইউকে অক্লান্ত পরিশ্রম করে তহবিল গঠন করে তা দিয়ে হবিগঞ্জ শহর ও শহরতলীর কর্মহীনদের পাশে দাড়িয়ে নতুন উদাহরণ সৃষ্টি করেছে। ৫দিন ব্যাপি ওই সংগঠনের উদ্যোগে বিভিন্ন এলাকার কর্মহীনদের মাঝে খাদ্য উপহার বিতরণ করা হয়।
হবিগঞ্জ শহরের চৌধুরী বাজার ও উমেদনগর এলাকায় গত মঙ্গলবার শুরু হয়েছিল খাদ্য উপহার বিতরণ কর্মসূচি। ইয়ূথ এসোসিয়েশন অব ইউকে এর প্রতিষ্ঠাতা সাবেক সভাপতি নুর উদ্দিন চৌধুরী বুলবুল প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে শতাধিক কর্মহীনদের মাঝে খাদ্য উপহার বিতরণ করেন।
বুধবার বিকেলে ওই সংগঠনের উদ্যোগে সদর উপজেলার বহুলা ও ভাদৈ গ্রামে খাদ্য উপহার বিতরণ করা হয়। বহুলা গ্রামের মিয়া বাড়ীতে পোস্ট অফিসে সংগঠনের সভাপতি চৌধুরী নিয়াজ মাহমুদ লিংকনের তত্বাবধানে উপহার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গোপায়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান চৌধুরী মিজবাউল বারী লিটন। ওই দিন বিকেলে ভাদৈ গ্রামের সাবেক চেয়ারম্যান মরহুম আব্দুল মান্নান এর বাড়ীতেও আয়োজিত অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি ছিলেন।
বৃহস্পতিবার সকালে মোহনপুর, ঘোষপাড়া, বেবিস্ট্যান্ড ও পুরাতন বাসস্ট্যান্ড এলাকার দরিদ্রদের মাঝে খাদ্য উপহার বিতরণ করা হয়। সংগঠনের কোষাধ্যক্ষ আইয়ূব শেখ সোহেলের তত্বাবধানে কোর্ট স্টেশন খুশ মহল এর পাশে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, আইয়ূব শেখ সোহেলের আম্মা সাবেক কমিশনার শেখ হালিমা খাতুন। অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, টেনু মিয়া সর্দার, শের আলী সর্দার, জাফর আলী ঠিকাদার, সাবেক কমিশনার আব্দুল হাই, আব্দুল সালাম, ছনু মিয়া, লিটন মিয়া মেম্বার, তাজুল ইসলাম, ইকবাল মিয়া, জনিম হিরা মিয়া, শফিক মিয়া প্রমুখ।
বৃহস্পতিবার দুুপুরে ইয়ূথ এসোসিয়েশন অব ইউকে এর সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম এর তত্বাবধানে সুলতান মাহমুদপুর এলাকার শতাধিক দরিদ্র কর্মহীনদের মাঝে খাদ্য উপহার বিতরণ করা হয়। এতে উপস্থিত ছিলেন, আব্বাস উদ্দিন, মশিউর রহমান শামিম, বশিরুল আলম কাউসার, মস্তোফা কামাল সংগ্রাম, মোতাহের হোসেন রিজু, ফারুক আহমেদ প্রমুখ।
শনিবার দুপুরে হবিগঞ্জ শহরের শায়েস্তানগর এলাকায় খাদ্য উপহার বিতরণ করা হয়। গোপায়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান চৌধুরী মিজবাউল বারী লিটন এতে প্রধান অতিথি ছিলেন। উপস্থিত ছিলেন জেলা দলের সাবেক ফুটবলার ও কোট আজিজুর রহমান এবং জাতীয় ফুটবলার রফিকুল ইসলাম মামুন।
প্রতিষ্ঠার বয়স খুব বেশী দিন না হলেও বিভিন্ন সামাজিক কর্মকান্ডে লন্ডনের মাঝে আলোচিত সংগঠন হল ইয়ূথ এসোসিয়েশন অব ইউকে। শুরু থেকেই হবিগঞ্জের শিক্ষা, পরিবেশ, সাংবাদিকতার উন্নয়ন এবং দারিদ্রদের পাশে দাড়াচ্ছে এই সংগঠন। এবার সারা বিশে^ যখন কোভিড-১৯ মহামারীকে আক্রান্ত তখন তারা আবারও মানবতার ডাকে হবিগঞ্জের কর্মহীনদের পাশে দাড়িয়েছে এই সংগঠন। লন্ডনে লক ডাউনের জন্য সেখানকার প্রবাসীরা কার্যত কর্মহীন অবস্থায় থাকলেও মাটির টানে তারা গঠন করে তহবিল। ইয়ূথ এসোসিয়েশন অব ইউকে এর প্রেসিডেন্ট চৌধুরী নিয়াজ মাহমুদ লিংকন, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম ও কোষাধ্যক্ষ আইয়ূব শেখ সোহেল এর নেতৃত্বে সংগঠনের নেতৃব”ন্দ লন্ডনে তহবিল সংগ্রহ করে এই খাদ্য উপহার প্রদান করেন। ভবিষ্যতেও তাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছেন নেতৃবৃন্দ। তারা দেশে সুন্দরভাবে অনুষ্ঠান আয়োজন করে খাদ্য উপহার বিতরণ কার্যক্রম সফল করায় সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com