শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

সহযোদ্ধা জুনাইদ এর কথা মনে করিয়ে দিল সনি’কে হুমকি দাতারা!

  • আপডেট টাইম শুক্রবার, ১৫ মে, ২০২০
  • ৩৩৭ বা পড়া হয়েছে

কিবরিয়া চৌধুরী ॥ একটি সংবাদকে কেন্দ্র করে হুমকি দাতারা সাংবাদিক জুনাইদের মতো টুকরো টুকরো করতে চায় নবীগঞ্জ প্রেসক্লাবের সদস্য স্নেহময় সনি চৌধুরীকে! হুমকীদাতা ও হুমকির মদদদাতারা কি সাংবাদিক জুনাইদ হত্যার সাথে জড়িত ? এনিয়ে আলোচনা হচ্ছে সাংবাদিক মহলসহ সর্বত্র! তা-ও বলাবলি হচ্ছে, কেঁচো খুড়তে গিয়ে বেরিয়ে আসতে পারে সাপ!
২০১২ সালে ১০ জুলাই প্রিয় সহযোদ্ধা সাংবাদিক জুনাইদ আহমদ নবীগঞ্জ উপজেলার সাতাইহাল গ্রামের নিজ বাড়ি থেকে বের হয়ে জেলা সদরে যান। ওই রাতেই দুর্বৃত্তরা তাকে হত্যা করে লাশের আলামত নষ্ট করার জন্য শায়েস্তাগঞ্জ রেললাইনে ফেলে রাখে। পরদিন ১১ জুলাই সকালে সাংবাদিক জুনাইদ আহমদের মরদেহের প্রায় ২০ টুকরা রেলওয়ে পুলিশ উদ্ধার করে। ঘটনার শুরুতেই জুনাইদ আহমেদের পরিবার এটাকে পরিকল্পিত হত্যাকান্ড বলে দাবি করে আসছিল। এক পর্যায়ে জুনাইদের ভাই মোজাহিদ আহমদ বাদী হয়ে হবিগঞ্জের আদালতে একই গ্রামের ফরিদ উদ্দিনকে প্রধান আসামি করে চার জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করলে আদালত মামলাটি এফআইআর হিসেবে রুজু করার জন্য জিআরপি থানা পুলিশকে নির্দেশ দেন। মামলার খবর পেয়েই প্রধান আসামি ফরিদ ইংল্যান্ডে পালিয়ে যায়।
২০১৯ সালের ২৩ সেপ্টেম্বর জুনাইদ হত্যা মামলার রায় ঘোষণা করেন হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. নাসিম রেজা। মামলায় তিন জনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। পাশাপাশি প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক মাসের কারাদন্ড দেওয়া হয়েছে। দন্ডপ্রাপ্তরা হলেন- উপজেলার সাতাইল গ্রামের বাবুল মিয়ার ছেলে বাদশাহ মিয়া (৪০), দেবপাড়া গ্রামের হাছিল মিয়ার ছেলে রাহুল মিয়া (৩৫) ও ফরিদ মিয়া। রায় ঘোষণার সময় বাদশাহ ও রাহুল আদালতে উপস্থিত ছিলেন। এছাড়া যুক্তরাজ্যে পলাতক ছিলেন ফরিদ মিয়া।
এদিকে নবীগঞ্জে চাল বিতরণে অনিয়মের সংবাদ প্রকাশ করায় ছনি চৌধুরীকে মোবাইল ফোনে হত্যার হুমকি দেয়া হয়েছে। এ ঘটনায় সনি নবীগঞ্জ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছে।
জিডিতে উল্লেখ করা হয়েছে, সম্প্রতি নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়নে ভুয়া টিপ সই দিয়ে ১৫ জনের চাল আত্মসাৎ এবং গজনাইপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের ১০ টাকা কেজি দরের চালের সরকারি কার্ড ছিড়ে ফেলা নিয়ে সংবাদ প্রচার হয় বিভিন্ন গণমাধ্যমে মাধ্যমে। অন্য সাংবাদিকদের পাশাপাশি সনি চৌধুরীও তার মিডিয়ায় সংবাদ প্রকাশ করে।
এর পরই গত শুক্রবার বেলা ১টা ২৭ মিনিটে ০১৫৩৭৫১৩০০২ মোবাইল নাম্বার থেকে তার মোবাইলে কল আসে। ফোন রিসিভ করার পর অপর প্রান্ত থেকে এ ধরনের খবর প্রকাশ থেকে বিরত থাকতে বলা হয় তাকে। আর সংবাদ প্রকাশ করলে তার ক্ষতি হবে বলেও হুমকি দেয়। এমনকি তাকে কুপিয়ে হত্যার হুমকি দিয়ে এক পর্যায়ে সন্ত্রাসীদের হাতে নির্মম হত্যাকান্ডের শিকার সাংবাদিক জুনাইদ আহমেদের মতো ছনি চৌধুরীকেও টুকরো টুকরো করে হত্যা করার হুমকি দেয় ওই অজ্ঞাত লোক।
অজ্ঞাতনামা লোকের ওই হুমকিতে ছনি ও তার পরিবার জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে সাধারণ ডায়েরিতে উল্লেখ রয়েছে।
এদিকে সাংবাদিক জুনাইদ আহমেদ নির্মম হত্যারকান্ডের কথা স্মরণ করিয়ে দিয়ে এসব সংবাদ প্রচার থেকে বিরত থাকতে বলা হয় তরুণ উদীয়মান সংবাদ কর্মি সনি চৌধুরীকে! অন্যথায় জুনাইদের মতো তাকেও টুকরো টুকরো করার হুশিয়ারি শুনা যায় ওই ফোনালাপ থেকে।
এমন ফোনালাপের বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হওয়ায়, নবীগঞ্জ তথা হবিগঞ্জ জেলা জুড়ে দু’দিন ধরে আলোচনায় উক্ত বিষয়টি। সচেতন মহল ধারণা করছেন হয়তো সাংবাদিক জুনাইদ হত্যাকান্ডের সাথে জড়িত বা মদদদাতা বা স্বজন কেউ না কেউ এ ফোনালাপের সাথে জড়িত রয়েছে। তা-না হলে সনিকে জুনাইদের মতো হত্যা করা হবে এমন প্রসঙ্গ আসতো না। তাদের দাবি প্রশাসনের উর্ধতন কর্মকর্তারা ফোনালাপের বিষয়টি নিবিড় পর্যবেক্ষন করলে হয়তো বেড়িয়ে আসতে পারে থলের বিড়াল!

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com