বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৯:০১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

লাখাইয়ে দুঃস্থদের মাঝে রেসকিউ এইড ট্রাষ্ট ও চ্যানেল এস’র খাদ্যসামগ্রী বিতরণ

  • আপডেট টাইম শনিবার, ৯ মে, ২০২০
  • ৪৬৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ করেনা মহামারীর সংকট ও পবিত্র রমজান উপলক্ষে লাখাইয়ে ১৫০ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিরতন করা হয়েছে। যুক্তরাজ্য ভিত্তিক রেসকিউ এইড ট্রাষ্টের ‘ইমারজেন্সী ফুড প্যাক’ কর্মসূচীর আওতায় এ খাদ্য সামগ্রী বিতরণ করে যুক্তরাজ্য ভিত্তিক টেলিভিশন ‘চ্যানেল এস’।
চ্যানেল এস এর ব্যবস্থাপনায় ত্রাণ বিতরন কর্মসূচীর প্রথম পর্যায়ে এ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। শুক্রবার সকালে আমানউল্লাহপুর গ্রামের দারুল হুদা এতিমখানা ও মাদ্রাসা প্রাঙ্গণে সামাজিক দূরত্ব বজায় রেখে খাদ্যসামগ্রী তুলে দেয়া হয় ১৫০টি পরিবারের হাতে। খাদ্য সামগ্র বিতরণকালে উপস্থিত ছিলেন লাখাই উপজেলা নির্বাহী কর্মকর্তা লুসি কান্ত হাজং। লুসিকান্ত হাজং তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, এই দুযোর্গকালীন ত্রাণ তৎপরতা হতদরিদ্র মানুষের অনেক উপকারে আসবে। তিনি সরকারী ত্রাণ তৎপরতার পাশাপাশি দেশে দুঃস্থদের কল্যাণে প্রবাসী দাতাদের ভূমিকার ভূয়শী প্রশংসা করেন। সামাজিক দূরত্ব বজায় রেখে হতদরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রী সুশৃংখলভাবে বিতরণ করার জন্য তিনি চ্যানেল এসে’র কর্মকর্তা ও সেচ্ছাসেবীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
খাদ্যসামগ্রী বিতরণকালে উপস্থিত হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মোঃ ফজলুর রহমান বলেন, ‘করোনা ভাইরাসের কারণে সৃষ্ট সংকটে মানুষ এমনিতে কষ্টে দিনযাপন করছেন। লাখাইয়ের প্রত্যন্ত অঞ্চলে চ্যানেল এসের স্বেচ্ছাসেবীরা যেভাবে হতদরিদ্রদের মাঝে খাদ্যসামগ্রী পৌছে দিয়েছেন তাতে ত্রানগ্রহনকারীদের মাঝে আনন্দ ও সন্তোষ্টি লক্ষ্য করা গেছে।’ তিনি আরো বলেন, ‘প্রবাসী দাতা সংস্থাগুলো এ দুযোর্গকালীন অসহায় মানুষের পাশে অতীতে যেভাবে দাড়িয়েছেন, ভবিষ্যতেও আরো বড় পরিসরে তাদের এ তৎপরতা অব্যাহত থাকবে বলে আমরা প্রত্যাশা করি।’
খাদ্যসামগ্রী বিতরণকালে আরো উপস্থিত ছিলেন ১নং লাখাই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান, উপজেলা আওয়ালীগের সাবেক সহসভাপতি মোঃ সিরাজুল ইসলাম, স্বেচ্ছাসেবী সংগঠন লিসার সাধারণ সম্পাদক সৈয়দ এনামুল আসাদ, সমাজ সেবক আব্দুস সালাম, যায়যায়দিনের লাখাই প্রতিনিধি মহসিন সাদেক, হবিগঞ্জ জার্নালের প্রতিনিধি সুমন আহমেদ বিজয়, বিশিষ্ট ব্যাবসায়ী তারেক আহমেদ ও চ্যানেল এসের সহকারী প্রতিনিধি সিরাজুল ইসলাম জীবনসহ স্থানীয় গনমাধ্যমকর্মীবৃন্দ।
এ কর্মসূচীতে ১৫০ পরিবারের মাঝে চাল, তেল, আলু, ডাল, চিনি, সেমাই, লবন, পেয়াজ ইত্যাদি খাদ্যসামগ্রী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com