বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৬:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

নবীগঞ্জে ৬ জনের করোনা সনাক্ত ॥ সাধারন মানুষের মাঝে মারাত্মক আতংক

  • আপডেট টাইম শনিবার, ২ মে, ২০২০
  • ৪২৬ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলায় নারায়নগঞ্জ থেকে আসা ৬ জনের মধ্যে করোনা পজেটিভ ধরা পড়েছে। ১ মে শুক্রবার বিকেলে ঢাকা থেকে এ রিপোর্ট নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসে। পরে সিলেট থেকে আসা রিপোর্ট অনুযায়ী নবীগঞ্জের আরো একজন করোনা আক্রান্ত বলে সনাক্ত হয়। এই প্রথম এক দিনেই নবীগঞ্জে ৬ জন আক্রান্ত হয়। এদিকে এ খবর পৌছুলে নবীগঞ্জে সাধারন মানুষের মাঝে আতংক দেখা দিয়েছে। করোনা আক্রান্ত ৬ জনের মধ্যে ৩ জনের বাড়ী ১নং বড়ভাকৈর পশ্চিম ইউনিয়নের সোনাপুর ১ জন একই ইউনিয়নের জগন্নাথপুর এবং ১ জনের বাড়ী করগাও ইউনিয়নের মাধবপুর গ্রামে। করোনা পজেটিভ সংবাদ পাওয়া মাত্র নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ছুটে যান নবীগঞ্জ বাহুবল আসনের এমপি শাহনেওয়াজ মিলাদ গাজী, নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল, টিএইচও ডাঃ আব্দুস সামাদসহ অন্যান্য নেতৃবৃন্দ। নবীগঞ্জ উপজেলার প্রত্যন্ত হিসাবে পরিচিত ১ নং ইউনিয়নের জগন্নাথপুর, সোনাপুরসহ অন্যান্য কয়েকটি গ্রামে সম্প্রতি নারায়ণগঞ্জ, ঢাকা, কুমিল্লাসহ বিভিন্ন জেলা থেকে নবীগঞ্জে ৫ শতাধিক মানুষ প্রবেশ করেছে।
এ সময়ই আশংকা করা হয়েছিল এদের মধ্যে করোনা ভাইরাস থাকতে পারে। স্থানীয় সচেতন নাগরিকদের ভাষ্য, বার বার করোনা ভাইরাসের মধ্যে ব্যক্তিগত ভাবে সচেতন হওয়ার আহবান জানানোর পরও কেউই সাড়া দিচ্ছেন না। মানা হচ্ছেনা সরকারি কোনো নির্দেশনা।
এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ আব্দুস সামাদ বলেন, আক্রান্তদের ও তাদের পরিবারের লোকজনের চিকিৎসা ব্যবস্থা নিশ্চিত করা হবে।
এ বিষয়ে জানতে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, যাদের করোনা পজেটিভ এসেছে তারা সবাই নারায়নগঞ্জ থেকে এসেছেন। তাদের করোনা পজেটিভ এসেছে এতে ভয়ের কিছু নাই, তাদেরকে আমরা আজকেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মাধ্যমে তাদেরকে হবিগঞ্জ ২৫০ শয্যা হাসপাতালে আইসোলেশনে পাঠানো হবে এবং পরিবারের অন্যান্য সদসস্যদের হোম কোয়ারেন্টাইনে রাখা হবে।
এমপি শাহনওয়াজ মিলাদ গাজী বলেন, এতে ভয়ের কিছু নেই। আল্লাহর রহমতে আমরা এর মোকাবেলা করব। এই সংকটকালীন সময়ে নবীগঞ্জ বাহুবলবাসীর করোনা রোগীদের সেবা নিশ্চিত করতে একটি গাড়ী বরাদ্দ দিয়েছি।
উল্লেখ্য, এ পর্যন্ত নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মাধ্যমে বিভিন্ন স্থান থেকে ১৭০ জনের নমুনা পরীক্ষার জন্য প্রেরন করা হয়েছে। এর মধ্যে ৬ জনের পজেটিভ রিপোর্ট এসেছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com