বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৯:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

হবিগঞ্জে আক্রান্ত ৪৮ জনের ২২ জনই সরকারি কর্মকর্তা কর্মচারী

  • আপডেট টাইম সোমবার, ২৭ এপ্রিল, ২০২০
  • ৫৭৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে এ পর্যন্ত মোট ৪৮ জন আক্রান্ত হয়েছেন। এর মাঝে ২২ জনই ডাক্তার, নার্স, প্রশাসনের কর্মকর্তাসহ সরকারি কর্মকর্তা কর্মচারী। তাদের এত বেশি আক্রান্ত হওয়ার খবরে বিভিন্ন মহলে উদ্বেগ দেখা দিয়েছে। মাঠ প্রশাসনের কর্মকর্তাসহ সাধারণ মানুষকে এ বিষয়ে আরও সচেতন হওয়ার বিকল্প নেই বলে তারা মনে করছেন।
জেলা স্বাস্থ্য বিভাগের দেয়া তথ্যে জানা যায়, জেলায় প্রথম করোনা রোগী সনাক্ত হয় ৯ এপ্রিল। তিনি নারায়নগঞ্জ থেকে এসেছিলেন। পেশায় ট্রাক চালক। এরপর দীর্ঘদিন জেলায় আর কেউ আক্রান্ত হননি। কিন্তু ২০ এপ্রিল একদিনেই লাখাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন ডাক্তার ও নার্সসহ মোট ১০ জন করোনা আক্রান্ত সনাক্ত হন। পরদিন ২১ এপ্রিল লাখাই স্বাস্থ্য কমপ্লেক্সের আরও একজন নার্স আক্রান্ত হন। ইতিমধ্যে নড়েচড়ে বসে প্রশাসন। ২১ এপ্রিল লাখাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি বন্ধ ঘোষণা করা হয়। এরপর থেকে আর দমেনি। প্রতিদিনই বাড়তে থাকে করোনা আক্রান্তের হার। এর সাথে একে একে ডাক্তার, নার্স, প্রশাসনের কর্মকর্তাদের নাম যুক্ত হতে থাকে। চুনারুঘাট স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার ও ব্রাদার এবং মাধবপুর স্বাস্থ্য কমপ্লেক্সের ব্রাদার করোনায় আক্রান্ত হন। তবে এর মাঝে সদর উপজেলার কোন রোগী সনাক্ত হননি। অবশেষে ২৫ এপ্রিল এলো জেলা সদরের জন্য দুঃসংবাদ। একদিনেই ২০ জন আক্রান্ত হন। তাও আবার ১৫ জনই সরকারি কর্মকর্তা কর্মচারী। ১১ জন ২৫০ শয্যা বিশিষ্ট সদর আধুনিক হাসপাতালের স্টাফ। তাদের মধ্যে রয়েছেন ডাক্তার, নার্স, ল্যাব টেকনিশিয়ান ও এম্বুলেন্স চালক। আর বাকি ৪ জন জেলা প্রশাসনের কর্মকর্তা কর্মচারী। তাদের মধ্যে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটসহ আরও ২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট। অপরজন নাজির। সবশেষ ২৬ এপ্রিল রাতে একজন সহকারি কমিশনার ভূমি (এসিল্যান্ড) আক্রান্ত হন বলে জানানো হয়। সবমিলিয়ে ডাক্তার, নার্স, প্রশাসনের কর্মকর্তাসহ ২২ জন সরকারি কর্মকর্তা কর্মচারী করোনা আক্রান্ত হন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com