বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৯:৫৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জে বাস চাপায় ২ পথচারী নিহত শতাধিক পরিবারের ৫৫ একর ভূমি লীজ নিয়ে বিরোধ ॥ সাতাইহাল পূর্বপাড়া সমিতি ও শ্রীমঙ্গল টি স্টেটের লোকজনের মধ্যে উত্তেজনা ॥ সংঘর্ষের আশঙ্কা বিএনপি নেতা ইলিয়াস আলী গুমের ১২ বছর ॥ ইলিয়াস আলীর জন্য দোয়া চাইলেন তাহসিনা রুশদীর লুনা নবীগঞ্জে লটারির মাধ্যমে হারভেস্টার মেশিন বিতরণের তালিকা নির্ধারণ চুনারুঘাটে বিপুল পরিমাণ মাদকসহ বিক্রেতা গ্রেপ্তার বৈশাখী ঝড়ে লন্ডভন্ড জেলা ॥ বিভিন্ন এলাকা বিদ্যুৎবিহীন হবিগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়ার দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে পুলিশসহ আহত ১৫ বৃন্দাবন কলেজের শিক্ষকের বাসায় চুরি ॥ মালসহ আটক ২ বানিয়াচংয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি

পটুয়াখালী থেকে আসা ২৪ জনকে নবীগঞ্জে হোম কোয়ারেন্টাইনে

  • আপডেট টাইম শুক্রবার, ২৪ এপ্রিল, ২০২০
  • ৫৭১ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ পটুয়াখালী থেকে বাস যোগে আসা ২৪ জনকে নবীগঞ্জে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। নবীগঞ্জ আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এদের কোয়ারেন্টাইন করা হয়েছে।
পুলিশ সূত্রে জানা যায়, লকডাউনের মধ্যেই পটুয়াখালী থেকে ৩৯জন যাত্রী নিয়ে সিলেট আসলো অগ্রদূত বাস। এই বাসের মধ্যে হবিগঞ্জ জেলার ২৪ জন যাত্রীর মধ্যে নবীগঞ্জের ১৫ জন। লকডাউন অবস্থায় সিলেটে প্রবেশ এবং সিলেট থেকে বাইরে যাওয়ার উপর নিষেধাজ্ঞা আছে। এ ছাড়া করোনা সংক্রমণ প্রতিরোধে সারা দেশে গণপরিবহণ চলাচলও বন্ধ আছে। এই অবস্থায় প্রায় ৩৯ জন যাত্রী নিয়ে পটুয়াখালী জেলার তাপ বিদ্যুৎ কেন্দ্র থেকে একটি অগ্রদূত বাস (২৩ এপ্রিল) রাত্রে সিলেট আসে। বৃহস্পতিবার (২৩ এপ্রিল) রাতে যাত্রীসহ অগ্রদূত পরিবহনের একটি বাস শেরপুর চেক পোষ্টে আসে। চেকপোস্টে আসার পর তারা দায়িত্বরত অফিসারের নিকট একটি প্রত্যয়নপত্র প্রদর্শন করে। প্রত্যয়নপত্র দেখা যায় যে কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা স্বাক্ষরিত “বাসে থাকা যাত্রীদের তাপ বিদ্যুৎ কেন্দ্রের শ্রমিক” হিসেবে উল্লেখ করেছেন। বর্তমানে তাপ বিদ্যুৎ কেন্দ্র বন্ধ থাকায় তাদেরকে ধান কাটার জন্য সিলেটে প্রেরণ করা হয়। চেক পোস্টে দায়িত্বরত পুলিশ সদস্যরা লিখিত ডকুমেন্ট থাকায় এবং যেহেতু বাসটি পটুয়াখালী থেকে আসার পথে কোথাও বাধাপ্রাপ্ত না হয়ে শেরপুর চেক পোস্টে আসে সেই বিবেচনায় বাসটিকে সিলেট যাওয়ার অনুমতি দেয়। পরবর্তীতে সিলেট মেট্রোপলিটন এলাকায় বাধাপ্রাপ্ত হলে বাসটি পালিয়ে যাওয়ার চেষ্টা করে তখন মোঃ রফিকুল ইসলাম অতিরিক্ত পুলিশ সুপার ওসমানীনগর সার্কেলের নেতৃত্বে ওসমানীনগর থানা পুলিশ তৎপর হয়ে বাসসহ ২৭ জনকে আটক করে। যার মধ্যে তিন জন কানাইঘাট থানার বাসিন্দা হওয়ায় কানাইঘাট থানার মাধ্যমে তাদেরকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন নিশ্চিত করার জন্য কানাইঘাট প্রেরণ করা হয় এবং বাকি ২৪ জনকে বাসসহ নবীগঞ্জ প্রেরণ করা হয় যাদের সংশ্লিষ্ট থানা পুলিশ প্রাতিষ্ঠানিক কোয়াারেন্টাইন নিশ্চিত করবে।
এব্যাপারে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিৎ কুমার পাল জানান, আটককৃত ২৪ জন যাত্রীর মধ্যে নবীগঞ্জের ১৫ জন এবং বাকিরা অন্যান্য উপজেলার। পটুয়াখালীর তাপ বিদ্যুৎ কেন্দ্র বন্ধ থাকার কারণে এরা ধান কাটতে এলাকায় ফিরেছেন এবং পাটুয়াখালীর উপজেলা নির্বাহী কর্মকর্তার একটি প্রত্যয়নপত্র নিয়ে এসেছেন তারা। তিনি আরো বলেন, পটুয়াখালী থেকে আসা নবীগঞ্জের যাত্রীদেরকে নবীগঞ্জ আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ২৪ জনকেই কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com