শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

শ্রীমঙ্গলে শেষ হয়েছে ডিজিটাল পদ্ধতিতে তিন দিন ব্যাপী বৈশাখী উৎসব

  • আপডেট টাইম শুক্রবার, ১৭ এপ্রিল, ২০২০
  • ৪১৮ বা পড়া হয়েছে

কাউছার আহমেদ রিয়ন, শ্রীমঙ্গল থেকে \ শ্রীমঙ্গলে শেষ হয়েছে ডিজিটাল পদ্ধতিতে তিনদিন ব্যাপী বৈশাখী উৎসব ১৪২৭ বঙ্গাব্দ।
বৃহস্পতিবার রাতে শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবে জনতা থিয়েটার ও প্রেসক্লাবের পরিবেশনার মধ্যদিয়ে এর সফল সমাপ্তী হয়। প্রতিবছর শেখ রাসেল শিশু উদ্যানে উৎসব মূখর পরিবেশে তিনদিন ব্যাপী বৈশাখ্য উৎসবের আয়োজন করা হতো। এবছর করোনার মহামারির জন্য দেশের সকল অনুষ্ঠানের সাথে এটিও বাতিল করা হয়। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘরে বসে বৈশাখী উৎসব পালন করার নির্দেশ দিলে শ্রীমঙ্গলের সংস্কৃতিকর্মীরা পৃথক পৃথক অবস্থানে সংস্কৃতিকর্মীদের ঘরে বসে ফেইসবুক লাইভে উৎসব পালনের সিদ্ধান্ত নিয়ে বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে তা পালন করা হয়। তিন দিন ব্যাপী এ কর্মসূচীর মধ্যে ছিলো নাটক, নৃত্যানুষ্ঠান, সংগীতানুষ্ঠান আবৃতি ও কৌতুক অভিনয়। আর এ সকল অনুষ্ঠান পরিবেশন করে শ্রীমঙ্গল সাংস্কৃতিক একাডেমী, শ্রীমঙ্গল নৃত্যাঙ্গন, শ্রীমঙ্গল নৃত্যালয়, নাট্যবেদ নৃত্য নিকেতন, গীতিকাব্য চর্চা কেন্দ্র, সারগাম শিল্পী গোষ্ঠী, জনতা থিয়েটার, দেশ থিয়েটার, বর্ণমালা সংগীত বিদ্যালয় ও শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবসহ আরো বেশ কয়েকটি সংগঠন।
উদযাপন পরিষদের সদস্য সচিব বিকুল চক্রবর্তীর সঞ্চালনায় সমাপনি অনুষ্ঠানে বক্তব্যদেন উদযাপন পরিষদের আহবায়ক জহর তরফদার, অধ্যাপক অবিনাশ আচার্য্য, সাংবাদিক চৌধুরী ভাস্কর হোম, তাতী লীগের শ্রীমঙ্গল উপজেলা আহবায়ক হাজী শাহ আলম ও সংগীত শিল্পী তারেক ইকবাল চৌধুরী, গণমাধ্যমকর্মী কে এস এম আরিফুর রহমান ও সাংস্কৃতিক কর্মী মলয় দত্ত।
এ ছাড়াও তিন দিনের এ উৎসবে নিজ নিজ বাসা থেকে চিত্রাঙ্কন, নৃত্য, সংগীত, যেমন খুশি তেমন সাজ, আবৃতি ও অভিনয় করে তাদের ছবি ও ভিডিও দিয়ে অর্ধশত প্রতিযোগী অংশ নেন। যাদের মধ্যে বিজয়ী নিধারণ করে করোনার দূর্যোগ কেটে গেলে একটি অনুষ্ঠানের মাধ্যমে এর পুরস্কার দেয়া হবে।
আয়োজকরা জানান, করোনা কারনে এই মুহুর্তে সবাই ঘর বন্দি। তাই ঘর বন্দি মানুষকে কিছুটা বিনোদন দিতে এ আয়োজন করা হয়েছিলো।
এর আগে মঙ্গলবার সকাল ১০টায় নিজ অবস্থানে থেকে মোবাইল ফোনের মাধ্যমে তিন দিন ব্যাপি বিভিন্ন কর্মসূচীর উদ্বোধন করেন মৌলভীবাজার-৪ আসনের এমপি ড. মো: উপাধ্যক্ষ আব্দুস শহীদ। এ সময় নিজ বাসার আঙ্গিনা থেকে একই ভাবে বক্তব্য উপস্থাপন করেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: নজরুল ইসলাম।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com