শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

হবিগঞ্জে পরিবহন শ্রমিকদের মানবেতর জীবনযাপন

  • আপডেট টাইম সোমবার, ১৩ এপ্রিল, ২০২০
  • ৫১৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ করোনা ভাইরাস মোকাবেলা করতে সরকারের নির্দেশনা অনুযায়ী হবিগঞ্জে বাস, মিনিবাস, কোচ, মাইক্রোবাস চলাচল বন্ধ থাকায় এসব পরিবহনের প্রায় ৪ হাজার শ্রমিক কর্মহীন হয়ে পড়েছেন। পরিবার পরির্জন নিয়ে তারা মারাত্মক বিপাকে পড়েছেন। তারা এখন মানবেতর জীবনযাপন করছেন। অনেক শ্রমিকের পরিবারে খাবার সংকট দেখা দিয়েছে। শ্রমিকরা সরকারিভাবেও তেমন কোন সহযোগিতা পাচ্ছেন না বলে দাবি করছেন।
বাস চালক সবুজ মিয়া জানান, ২৫ মার্চ থেকে আমাদের বাস চলাচল বন্ধ রয়েছে। বাস চলাচল বন্ধ থাকার কারণে আমাদের উপার্জন বন্ধ হয়ে গেছে। এ অবস্থায় আমরা পরিবার পরির্জন নিয়ে অনেকটা বিপাকে পড়েছি। একদিন কিছু চালসহ অন্যান্য খাদ্য সামগ্রী জেলা প্রশাসক আমাদের দিয়ে ছিলেন। যা দিয়ে ছিলেন তা নিয়ে দু’দিন চলেছে। এখন কিভাবে পরিবার পরিজন নিয়ে চলবো।
মাইক্রো চালক মহিবুর রহমান জানান, ২৫ মার্চ থেকে পরিবহণ চলাচল বন্ধ। এতে চালক ও হেলাপররা খাদ্য সংকটে পড়েছে। লাইনে দাড়িয়ে ত্রাণও গ্রহন করা যাচ্ছে না। ঘরে খাদ্য সংকটও রয়েছে। এ অবস্থায় গোপনীয় সাহায্য ছাড়া উপায় নেই।
বাস শ্রমিক মাহবুব মিয়া জানান, এই মুহূর্তে আমরা বাস শ্রমিকরা খুব বেকাদায় পড়েছি। পরিবার পরির্জন নিয়ে কিভাবে চলবো।
হবিগঞ্জ বাস, মিনিবাস, কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ সজিব আলী জানান, জেলায় শ্রমিক সংগঠনের কার্ডধারী ৪ হাজার শ্রমিক রয়েছেন। সরকারের নির্দেশনা অনুযায়ী তারা গত ২৫ মার্চ থেকে পরিবহনগুলো চলাচল বন্ধ করে দিয়েছেন। এরপর পরিবহনের শ্রমিকরা কর্মহীন হয়ে পড়েন। এসব পরিবারের একমাত্র উপার্জনই ছিল পরিবহন সেক্টর। তিনি বলেন, জেলা প্রশাসনের পক্ষ থেকে ১ দিন কর্মহীন ৩শ’ শ্রমিকের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এছাড়া আমাদের সংগঠনের পক্ষ থেকে শ্রমিকদের জন প্রতি ৩শ’ টাকা করে দেয়া হয়। সরকারের পক্ষ থেকে গণপরিবহন এ মাসের ২৫ তারিখ পর্যন্ত বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন। এ অবস্থায় শ্রমিকরা এখন পরিবার পরিজন মারাত্মক বেকায়দায় পড়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com