মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৮:৫৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
জেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালতের অভিযান ॥ সাড়ে ৯৭ হাজার টাকা অর্থদন্ড আজমিরীগঞ্জে প্রশাসনের অভিযানে ২টি ড্রেজার মেশিন ও পাইপ ধ্বংস হবিগঞ্জে ২১ কার্যদিবসে ২০৫ মামলা নিষ্পত্তির রেকর্ড লাখাই উপজেলায় বিনামূল্যে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির টমটম ॥ মাত্র ৫ টাকার জন্য বৃদ্ধকে ৩০ মিনিট আটকে রাখলো চালক শায়েস্তাগঞ্জে এসডিজি বাস্তবায়নে কর্মশালা বিজয় দিবস উপলক্ষে হবিগঞ্জ জেলা আ.লীগের মাসব্যাপী কর্মসুচি ঘোষণা মাধবপুরে ডায়াগনস্টিককে ৭০ হাজার টাকা জরিমানা মেয়র প্রার্থী নিলাদ্রী টিটু’র সমর্থনে ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভা শহরের হরিপুরে ইয়াবাসহ এক মাদক ব্যবসায়ী আটক
ফেব্র“য়ারিতে নজরুলকে হত্যার পরিকল্পনা করা হয়

ফেব্র“য়ারিতে নজরুলকে হত্যার পরিকল্পনা করা হয়

এক্সপ্রেস রিপোর্ট ॥ গত ফেব্র“য়ারি মাসে কাউন্সিলর নজরুলকে হত্যার ষড়যন্ত্র করে নূর হোসেন। সেই থেকেই ফাঁদ পাততে থাকে নূর হোসেন। শেষ পর্যন্ত তাতে সফল হয়। অপহরণ ও হত্যার পরে নজরুল ও তার সঙ্গীদের লাশ গুম করার চেষ্টা করে। নজরুলের পরিবারের অভিযোগ এ কাজে নূর হোসেনকে সহায়তা করেছে র‌্যাব। সংশ্লিষ্ট সূত্র জানায়, ফেব্র“য়ারি মাসে একটি ড্রেন নির্মাণ নিয়ে নূর হোসেনের আত্মীয় মোবারকের সাথে মারামারির ঘটনার পরই এ হত্যার ষড়যন্ত্র করা হয়।
স্থানীয় সূত্র জানায়, প্রায় দেড় যুগ ধরে নূর হোসেনের সাথে নিহত কাউন্সিলর নজরুলের বিরোধ চলে আসছিল। নজরুলের সাথে তার সর্বশেষ বিরোধ গত ফেব্র“য়ারিতে। নজরুল ছিলেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর। ওই এলাকার মিজমিজি চৌধুরীপাড়ায় একটি ড্রেন নির্মাণ করছিলেন নজরুল। ওই ড্রেন নির্মাণ করতে স্থানীয় বাসিন্দাদের বাড়ির সামনে থেকে কিছু জায়গা ছাড়তে হয়। কিন্তু জায়গা ছাড়তে রাজি ছিলেন না নূর হোসেনের আত্মীয় মোবারক হোসেন। দেয়াল ভেঙে ড্রেন নির্মাণ করতে গেলে মোবারক খবর দেয় নূর হোসেনকে। নূর হোসেন তখন শতাধিক ক্যাডার নিয়ে হামলা চালায় নজরুলের ওপর। ওই হামলায় ব্যবহার করা হয় আগ্নেয়াস্ত্র।
পুলিশের একটি সূত্র জানায়, ওই দিনই নজরুলকে হত্যার চেষ্টা করে তারা। প্রকাশ্যে আগ্নেয়াস্ত্র উঁচিয়ে ওই দিন তারা এলোপাতাড়ি গুলিবর্ষণ করে।
স্থানীয় সূত্র জানায়, নূর হোসেনের সহযোগী শাহজাহান, সানা উল্লাহ সানা, আল মামুন, বাশার ওরফে বিয়ার বাশার, শিপন ওরফে শুটার শিপন ও জামালসহ শতাধিক অস্ত্রধারী এই হামলায় অংশ নেয়। ওই এলাকায় তারা সেদিন ১০-১২টি দোকানও ভাঙচুর করে। নূর হোসেনের লোকজন এই তান্ডব চালালেও উল্টো নজরুলের বিরুদ্ধে তারা মামলা করে। মামলায় বাদি হয় মোবারকের ছেলে আলী হোসেন। ক্ষমতার দাপট দেখিয়ে এবং স্থানীয় প্রশাসনকে কাজে লাগিয়ে নূর হোসেন এই মামলাটি করে। মামলায় এক নম্বর আসামি করা হয় নজরুলকে। সেই মামলায় হাজিরা দিয়ে ফেরার পথেই গত ২৭ এপ্রিল অপহৃত হন নজরুল, তার বন্ধু তাজুল, স্বপন, লিটন, গাড়ির চালক জাহাঙ্গির। ওই গাড়ির পেছনে ছিলেন নারায়ণগঞ্জের সিনিয়র আইনজীবী চন্দন সরকার। অপহরণের দৃশ্য দেখে ফেলায় চন্দন সরকার এবং তার গাড়ি চালক ইব্রাহিমকেও অপহরণ করা হয়। পরে ৩০ এপ্রিল ও ১ মে তাদের লাশ উদ্ধার হয় শীতলক্ষ্যা নদী থেকে।
সংশ্লিষ্ট সূত্র জানায়, ফেব্র“য়ারি মাসেই চূড়ান্তভাবে ষড়যন্ত্র করা হয় নজরুলকে হত্যার। সে অনুযায়ী নূর হোসেন বিভিন্ন স্থানে যোগাযোগ করে। এরপরেও একাধিকবার ভাড়াটে মাস্তান দিয়ে নজরুলকে খুনের চেষ্টা করে নূর হোসেন। নজরুলের পরিবারের সদস্যরা অভিযোগ করেন, নূর হোসেন ওভাবে নজরুলকে হত্যা করতে না পেরে শেষে আইনশৃংখলা বাহিনীর সদস্যদের ভাড়া করে। নজরুলের শ্বশুর শহিদ চেয়ারম্যান অভিযোগ করেছেন, নূর হোসেন এ হত্যার জন্য র‌্যাব-১১ কে ৬ কোটি টাকা দিয়েছে। আর এ অভিযোগের পরেই সেনাবাহিনী ও নৌবাহিনী থেকে চাকরিচ্যুত করা হয় র‌্যাব-১১ এর সাবেক সিও লে. কর্নেল তারিক, মেজর রানা এবং লে. কমান্ডার রানাকে। তাদের গ্রেফতারের নির্দেশ দিয়েছেন আদালত।
স্থানীয় সূত্র জানায়, তার অন্যতম সহযোগী আরিফুল ঘটনার দিন থেকেই এলাকা ছাড়া। নূর হোসেনের পুরো আর্থিক লেনদেনের বিষয়টি দেখাশুনা করত আরিফুল। তার নামে নূর হোসেনের দু’টি আগ্নেয়াস্ত্রের লাইসেন্স ছিল। নূর হোসেনের নিয়ন্ত্রণাধীন ১১ টি আগ্নেয়াস্ত্রের লাইসেন্স বাতিল হওয়ার পরে আরিফুলের বাবা আওয়ামী লীগ নেতা মতিন মাস্টার আরিফুলের নামে নেয়া দু’টি অস্ত্র থানায় জমা দিয়ে আসেন। নূর হোসেনের পরেই অবস্থান ছিল তারই আপন ভাতিজা শাহজালাল বাদলের। বাদল ছিল মূলত নূর হোসেনের সেকেন্ড ইন কমান্ড। ঘটনার পর বাদল নিজেও পলাতক। সে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ছিল।
সংশ্লিষ্ট সূত্র জানায়, নূর হোসেনের বিপুল অস্ত্রভা-ার এখন সুরক্ষিত। পুলিশ কয়েক দফায় অভিযান চালিয়ে গত বৃহস্পতিবার মাত্র একটি অস্ত্র উদ্ধারে সক্ষম হয়।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com