বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ০৮:১৩ অপরাহ্ন

র‌্যাব ৯ এর এএসপি আনোয়ার হোসেন শামীম মধ্যবিত্তদের দোয়ারে

র‌্যাব ৯ এর এএসপি আনোয়ার হোসেন শামীম মধ্যবিত্তদের দোয়ারে

কাউছার আহমেদ রিয়ন, শ্রীমঙ্গল থেকে ॥ মৌলভীবাজার জেলার বিভিন্ন এলাকাতে রাতে অন্ধকারে মধ্যবিত্তদের দোয়ারে ত্রাণ রেখে আসছেন র‌্যাব-৯ এর এএসপি আনোয়ার হোসেন শামীম।
দেশের মানুষ যখন করোনা ভাইরাসের কারনে সরকারী নির্দেশ অমান্য না করে মধ্যবিত্ত ও দিন মজুর পরিবারের উপার্জনকারী ব্যক্তিরা ঘর থেকে বের হচ্ছেন না ফলে তাদের অনেকের ঘরে খাবারের সংকট দেখা দিয়েছে।
ঠিক তখনি ক্ষুধার জ্বালা ও সামাজিক সম্মান রক্ষায় র‌্যাব কর্মকর্তা এএসপি আনোয়ার হোসেন শামীম স্থানীয় সংবাদের ভিত্তিতে মধ্যবিত্ত পরিবারের ঘরের দোয়ারে রাতের অন্ধকারে ৭ দিনের ত্রাণ নিজ হাতে পৌঁছে দিচ্ছেন প্রতিবেশীদের আড়ালে গোপনে সঙ্গোপনে।
আজ প্রায় ১০দিন ধরে তিনি দিন-মুজুর রিক্সা চালক, ভিক্ষুক, প্রতিবন্ধী, বিধবা, এতিমদের এই সংকটময় সময় ত্রাণ বিতরণ করছেন। তার পাশাপাশি দু’দিন ধরে মধ্যবিত্ত পরিবারের মাঝে ও রাতের অন্ধকারে ত্রাণ পৌঁছে দিচ্ছেন।
স্থানীয়রা তার এমন কাজে প্রশংসা করছেন এবং বলছেন, র‌্যাবের এই কর্তার উদ্যোগ মানবতার জন্য র‌্যাব পুলিশের এক অনন্য উদাহরণ।
যেখানে বাড়ির মালিক ঘুম থেকে ওঠে সকালে ঘরের সদর দরজা খুললে দেখবেন ত্রানের প্যাকেট। তিনি হয়তো ভাববেন এটি কে দিয়ে গেল। এমনি এক কাজ করে যাচ্ছে র‌্যাব-৯ এর এএসপি আনোয়ার হোসেন শামীম। এ কাজে রয়েছে তার ক্যাম্পের অন্য অফিসারদের সহযোগিতা।
প্রতিদিনের মত গতকাল রাতেও শ্রীমঙ্গলের বিভিন্ন এলাকাতে তিনি মধ্যবিত্ত পরিবারের মাঝে ত্রাণ বিতরণ শুরু করেন রাত ৯ টা থেকে মধ্য রাত পর্যন্ত। দিনের বেলাতে ক্ষুদ্র দোকানদার ও মধ্যবিত্তদের তথ্য সংগ্রহ করে রাতে নেমে যান ত্রাণ বিতরণে। ওনার এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছে সাধারণ মানুষ।
আনোয়ার হোসেন শামিমের এমন কার্যক্রম সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে নানা জনের কাছে।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com