শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

নবীগঞ্জে হেভেন চৌধুরী হত্যা মামলা সিআইডিতে

  • আপডেট টাইম শুক্রবার, ১৬ মে, ২০১৪
  • ৪৩৮ বা পড়া হয়েছে

এম এ বাছিত, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ ছাত্রলীগ নেতা হেভেন চৌধুরী হত্যা মামলা সিআইডিতে স্থানান্তর করা হয়েছে। আগামী রবিবার মামলার নথি সিআইডিতে হস্তান্তর করা হবে। পুলিশ সদর দপ্তরের সিআইডি বিভাগ ইনচার্জ (এডিশনাল আইজিপি) স্বাক্ষরিত মামলা স্তানান্তর আদেশের কপি গতকাল হবিগঞ্জ সিআইডিতে এসেছে। ওই বিভাগ থেকে মামলার নথি চেয়ে তদন্তকারী কর্মকর্তা হবিগঞ্জের সহকারী সুপার নাজমূল ইসলামকে চিঠি দেয়া হয়েছে। চিঠির অনুলিপি গতকাল নবীগঞ্জ থানায় প্রেরণ করা হয়েছে। এছাড়াও হত্যার ঘটনার প্রত্যক্ষদর্শী আজমি রুজ্জামানকে থানা থেকে বদলী করা হয়েছে। এনিয়ে পুলিশ বিভাগে তোলপাড় চলছে।
পুলিশ সূত্র জানায়, উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়নের বোরহানপুর গ্রামের ছাত্রলীগ নেতা হেভেন চৌধুরী গত ২৪ ফেব্র“য়ারী শহরের নতুন বাজার মোড়ে প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত হন। ঘটনার প্রত্যক্ষদর্শী কর্মকর্তা ওসি (তদন্ত) আজমি রুজ্জামানকে ১০ মে মাধবপুর থানায় বদলী করা হয়। গতকাল তিনি নতুন কর্মস্থলে যোগদান করেন। আলোচিত মামলার প্রথম তদন্ত কর্মকর্তা ছিলেন তিনি। আহত হেভেন চৌধুরী ঢাকার এ্যপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২৮ মার্চ বিকেল পৌনে ৫টায় মারা যান। ২ মার্চ নিহত হেভেন চৌধুরীর পিতা মকবুল হোসেন চৌধুরী ছাত্রলীগ আহবায়ক (বহিস্কৃত) হাবিবুর রহমান হাবিব ও ৩ যুগ্ম আহবায়কসহ ১৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। এদিকে বর্বরোচিত হত্যাকান্ডের বিচারের দাবিতে উপজেলার নয়মৌজা অঞ্চলের তরফ থেকে লাশের কফিন নিয়ে শোকার্ত জনতার র‌্যালি, উপজেলা প্রশাসনের মাধ্যমে সরকারের উচ্চ পর্যায়ে স্বারকলিপি, প্রতিবাদ সভাসহ বিভিন্ন কর্মসূচী পালিত হয়েছে। চাঞ্চল্যকর মামলায় একাধিক তদন্ত কর্মকর্তা পরিবর্তন হয়। এঘটনার প্রেক্ষিতে ৪ মার্চ উপজেলা নবীগঞ্জ উপজেলা ও কলেজ ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা এবং হাবিবসহ ৭জনকে বহিস্কার করে হবিগঞ্জ জেলা ছাত্রলীগ।
এদিকে হত্যার ঘটনার পর থেকে পলাতক থাকা অবস্থায় ১২ মার্চ হাইকোর্ট ডিভিশনের বিচারপতি নাঈমা হায়দার এবং বিচারপতি জাফর আহমেদের আদালত থেকে ৬ মাসের জামিন নেন মামলার প্রধান আসামী নবীগঞ্জ উপজেলা ছাত্রলীগের বহিস্কৃত আহবায়ক হাবিুর রহমান হাবিব ও যুগ্ম আহবায়ক খোর্শেদ আলম মফিজ। ওই জামিনের বিরুদ্ধে আপীল করেন মামলার বাদী হেভেনের পিতা মকবুল হোসেন চৌধুরী। হাইকোর্ট ডিভিশনের আপিল বিভাগ আসামীদের জামিন বাতিল করেন। টরে ডিএমপি পুলিশের সহায়তায় ঢাকার কাকরাইল এলাকা থেকে১৭ এপ্রিল গ্রেপ্তার হন মামলার প্রধান আসামী হাবিবুর রহমান হাবিব। তাকে আদালতে হাজির করে হত্যার মুটিভ উদঘাটনে রিমান্ডের আবেদন জানালে বিজ্ঞ আদালত দু’দিনের রিমান্ড মঞ্জুর করেন। সূত্র জানায়, জিজ্ঞাসাবাদে মামলার আরজির ভিত্তিতে স্বীকারোক্তি দেন হাবিব। কিন্তু আদালতে গিয়ে স্বীকারোক্তি প্রত্যাহার করেন। মামলার আরজি, পুলিশ প্রতিবেদন, প্রত্যক্ষদর্শী বিবরণ নিয়ে ধুম্রজাল তৈরী হয়। ১২ মে হবিগঞ্জ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করেন ছাত্রলীগ নেতা নুরুল আমিন। শুনানী শেষে আদালতের বিজ্ঞ বিচারক জামিন না’মঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। মামলার একাধিক আসামী আদালতে হাজির হওয়ার প্রস্তুতি নিচ্ছে।
এ ব্যাপারে মামলার বাদী হেভেন চৌধুরী পিতা মকবুল হোসেন চৌধুরীর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, মামলা সিআইডিতে স্থানান্তর হওয়ার বিষয়টি শুনেছি। তবে কি কারণে মামলাটি সিআইডিতে স্থানান্তর করা হয়েছে সে বিষয়ে তিনি অবহিত নন। তিনি কোন আবেদনও করেন নি।
মামলার নতুন তদন্ত কর্মকর্তা সিআইডির এএসপি বসু দত্ত চাকমা বলেন, পুলিশ হেড কোয়ার্টারের (সিআইডি বিভাগ) আদেশে মামলা তদন্তের দায়িত্ব পেয়েছি। ডকেট চেয়ে তদন্ত কর্মর্তাকে চিঠি দেয়া হয়েছে। মামলার নথি না দেখে কিছু বলা সম্ভব নয়। সুষ্ঠ তদন্ত ও আইনী প্রক্রিয়ায় রহস্য উদঘাটনে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com