সোমবার, ০১ Jun ২০২০, ১০:২৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
এমপি আবু জাহির এর প্রচেষ্টায় হবিগঞ্জে হতে যাচ্ছে করোনা পরীক্ষার ল্যাব জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবাসহ ১ মাদক ব্যবসায়ী আটক নবীগঞ্জে মাসিক আইনশৃংঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত লাখাইয়ে পরীক্ষায় ফেল করায় কিশোরী আত্মহত্যা করোনায় চুনারুঘাটে সেলুন ব্যবসায়ীরা দিশেহারা নবীগঞ্জে এসএসসি পরীক্ষায় পাশের হার ৭৯.৩১% জিপিএ-৫ পেয়েছে ৭৬ জন ভারতীয় নাগরিকদের হাতে নিহত বাংলাদেশীর লাশ ৬ দিন পর বিজিবির কাছে হস্তান্তর হবিগঞ্জে দুই গ্রামবাসির সংঘর্ষে আহত ৫০ নবীগঞ্জে পুলিশের হস্তক্ষেপে সংঘাত থেকে রক্ষা পেল গ্রামবাসী বানিয়াচঙ্গে কিশোরীকে ধর্ষণের চেষ্টা ॥ লম্পট গ্রেফতার
বানিয়াচঙ্গে করোনা ভাইরাসের সংক্রমন ঠেকাতে কঠোর অবস্থানে প্রশাসন ॥ আদেশ অমান্য করায় ২০জনকে অর্থদন্ড

বানিয়াচঙ্গে করোনা ভাইরাসের সংক্রমন ঠেকাতে কঠোর অবস্থানে প্রশাসন ॥ আদেশ অমান্য করায় ২০জনকে অর্থদন্ড

মখলিছ মিয়া ॥ প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে মাঠ পর্যায়ে কাজ করছে বাংলাদেশ সেনাবাহিনী। বানিয়াচং উপজেলা প্রশাসনের সমন্বয়ে প্রতিদিনই উপজেলার বিভিন্ন এলাকায় সামাজিক দূরত্ব ও সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের জন্য জনগণকে উৎসাহিত করছে সেনাবাহিনী। পাশাপাশি তারা বিদেশ ফেরতদের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনের বিষয়টিও পর্যবেক্ষণ করছেন। এতে সরকারী নির্দেশ অমান্য করলে ভ্রাম্যমান আদালতও পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। ৩ এপ্রিল শুক্রবার সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত নিয়মিত বিরতিতে বানিয়াচং উপজেলার বড় বাজার, নতুন বাজার, গ্যনিংগঞ্জ বাজার, আদর্শ বাজার, লক্ষ্ীবাওর জলাবন এলাকায় উপজেলা নির্বাহী অফিসার মোঃ মামুন খন্দকার এবং সহকারী কমিশনার ভূমি মোঃ মতিউর রহমান খান এর নেতৃত্বে প্রশাসন, সেনাবাহিনী ও পুলিশের যৌথ অভিযান পরিচালিত হয়। লেফটেন্যান্ট আজওয়াদের নেতৃত্বে সেনাবাহিনীর একটি টিম এবং পুলিশ উপ-পরিদর্শক জুলহাসের নেতৃত্বে পুলিশের একটি দল অভিযানে অংশ নেয়। এ সময়ে করোনা ভাইরাসের সংক্রামণ রোধে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি ব্যতিত অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ অমান্য করে দোকান খোলা রাখায় ও গণজমায়েত করায় ২০ জনকে মোট ১৭ হাজার ১’শ টাকা অর্থদন্ড প্রদান করা হয়।
এ সময়ে আদেশ অমান্য করে গণজমায়েত করায় নাহিদ মিয়াকে ১ হাজার টাকা, সাইদুর আলমকে ৫’শ টাকা, বানু চন্দ্রকে ১ হাজার টাকা, আসাদ মিয়াকে ১ হাজার টাকা, নিতু বৈদ্যকে ১ হাজার টাকা, কয়েছ মিয়া ১ হাজার টাকা, জাফর আলীকে ১ হাজার টাকা, এখলাছ মিয়াকে ১ হাজার টাকা, রিপন মিয়াকে ১ হাজার টাকা, ফাহিম মিয়াকে ১ হাজার টাকা, আজাদ মিয়াকে ১ হাজার টাকা, রায়হান মিয়াকে ১ হাজার টাকা এবং দোকান খোলা রাখায় আঃ আহাদকে ২’শ টাকা,ফরিদ উল্লাহকে ২’শ টাকা, আল আমিনকে ২’শ টাকা, সুমন পালকে ১ হাজার টাকা, গৌরাঙ্গ পাল ৫’শ টাকা, সুজন পালকে ৫’শ টাকা, হাবিবুর রহমানকে ২’শ টাকা ও কামাল মিয়াকে ১ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।
সকলে যাতে নিরাপদে ঘরে অবস্থান করে, সে জন্য সবাইকে নির্দেশনা প্রদান করা হয়। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মামুন খন্দকার এর সাথে আলাপকালে তিনি জানান, জনগনের নিরাপত্তার স্বার্থে আমরা কঠোরভাবে মাঠে নেমেছি, আমরা চাই বানিয়াচংয়ের প্রত্যেকটি মানুষ যেন নিরাপদে থাকে, সরকার যেভাবে আদেশ এবং নির্দেশ দিচ্ছে সবাই যদি এগুলো মেনে চলতে পারি, তাহলে আমরা নিরাপদ থাকতে পারবো বলে আমি আশাবাদী। তিনি আরো বলেন, আপনাদের ভালোর স্বার্থে পরবর্তী দিনগুলোতে আমরা প্রতি নিয়তই মাঠে থাকবো, আমরা চাই প্রত্যেক নাগরিক যেন সুরক্ষিত থাকে, অতএব বিড়ম্বনা এড়াতে সরকারের নির্দেশ মোতাবেক বাসায় অবস্থান করুন, নিজে নিরাপদ থাকুন এবং দেশকে নিরাপদ রাখুন।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com