শনিবার, ০৬ মার্চ ২০২১, ০১:৪২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জে ভয়াবহ অগ্নিকান্ড ১৫ লাখ টাকার ক্ষতি মাধবপুরে গাছ এবং বৈদ্যুতিক খুঁটি ॥ প্রাণ বাঁচাল শিশু ও বৃদ্ধসহ ৪০-৫০ জন বাস যাত্রীর চুনারুঘাটের স্ত্রী-বিজয়নগরের স্বামী বিপুল গাঁজাসহ ভৈরব রেলওয়ে পুলিশের খাঁচায় হবিগঞ্জে আরো ৭০৩ জন করোনা টিকা নিয়েছেন চুনারুঘাট এসোসিয়েশন ইউকে ও শায়েস্তাগঞ্জ সমিতি ইউকের ভার্চুয়াল শোক সভা ও দোয়া মাহফিল হবিগঞ্জে জাতীয় জীবন বীমা দিবস উপলক্ষে র‌্যালী নব নির্বাচিত মেয়র সেলিমের সাথে আইনজীবীদের শুভেচ্ছা বিনিময় শহরের মাদক ব্যবসায়ী সৈয়দ আলী কারাগারে ॥ রিমান্ডের আবেদন কাঁচা সুপারি দিয়ে পান খেয়ে এক ব্যক্তির মৃত্যু মাধবপুরে মাদক বিরোধী জনসচেতনতার লক্ষ্যে বিটং পুলিশিং এর সভা অনুষ্টিত
প্রচার বিমুখ তরুণদের উদ্যোগে, করোনার বিরুদ্ধে সচেতনা মূলক প্রচার ও গরীব-দুস্থদের মাঝে ত্রাণ বিতরণ

প্রচার বিমুখ তরুণদের উদ্যোগে, করোনার বিরুদ্ধে সচেতনা মূলক প্রচার ও গরীব-দুস্থদের মাঝে ত্রাণ বিতরণ

স্টাফ রিপোর্টার ॥ “মানুষ মানুষের জন্যে” করোনা ভাইরাস আতঙ্কে গৃহবন্দি, অন্যদিকে পেটের ক্ষুধা। বিশেষ বিপত্তি যেন গরীব, দিন-মজুর অথবা ছা-পোষাদের ভাগ্যে, এমন দুঃসময়ে প্রচার বিমুখ কিছু তরুন যুবকদের নিয়ম-নীতি মেনে ত্রাণ সংগ্রহ এবং গরীবদের মাঝে ত্রাণ বন্টনের কার্যক্রম, সত্যিই দৃষ্টিনন্দন। কারো টিউশনির টাকা, বিত্তবানদের কাছ থেকে খাদ্য-সামগ্রী চেয়ে আনা, করোও বা ব্যক্তি বিশেষ সঞ্চিত টাকায়। গুটিকয়েক তরুনের সম্মিলিত উদ্যোগে তৈরী করা হয়েছে তিন শতাধিক মাঝারি সাইজের প্যাকেট, প্রতিটি প্যাকেটে তিন কেজি চাল, এক কেজি ডাল, হাফ লিটার সয়াবিন তেল, এক কেজি আলু, এক কেজি পেয়াজ, একটি করে হাত দোওয়ার সাবান, মাক্স ইত্যাদি। কেউ বা সুরক্ষার পোষাক পরিধান করে কাঁধেতে পিপার নিয়ে এলাকায় এলাকায় ছড়িয়ে-ছিটাচ্ছে জীবানু-নাশক ঔষধ এমন কার্যক্রম শহরের বগলা বাজার, ঘাটিয়া বাজার, চিড়াকান্দি এলাকাসহ জেলার বিভিন্ন স্থানে। কার্যক্রমগুলো বুঝিয়ে দেয়, “সচেতনতায় থাকব করোনা থেকে দূরে, ক্ষুধার জ্বালায় মরতে নয়, থাকব তোমাদের পাসে।” দুঃসময়ে তরুনদের এমন সাহসী উদ্যোগ আরোও যোদ্ধাদের সৃষ্টি করবে দেশ-মাতৃকা প্রীতিতে।
নাম প্রকাশে অনিচ্ছুক উদ্যোক্তাদের একজনের সাথে আলাপকালে জানান, মুক্তিযুদ্ধ দেখিনি, শুনেছি মাত্র, প্রতিটা যুদ্ধ ক্ষেত্রে তরুণরাই প্রথমে এগিয়ে আসবে এটাই স্বাভাবিক। মরণব্যাধি করোনা ভাইরাস আতঙ্কে গোটা বিশ্ব নতজানু, হবিগঞ্জেও এ ছোবল থেকে পিছিয়ে নেই। সরকারী নির্দেশ, ভাইরাস এর ছোবল থেকে সুরক্ষার জন্যে বিশেষ কারণ ছাড়া ঘরবন্দি থাকা চাই। অন্যদিকে পেটের ক্ষুধা তো করোনা ভাইরাস আতঙ্ক মানতে নারাজ। প্রতিদিন ২/৩ শত টাকা উপার্জন না করলেই যাদের সংসার চালানো সম্ভব নয়, এদের সংখ্যা অনেক। তাদের ক্ষেত্রে সরকারী তহবিল থেকে আসা সাহায্য স্বরূপ ১০ টাকা কেজি চাল, জেলা প্রশাসন কর্তৃক ত্রান সামগ্রী চাহিদানুযায়ী বিতরণ করা হচ্ছে। তাই যতটুকু পারা যায় নিজেদের উদ্যোগে গরীবদের পাশে থাকতে চাচ্ছি।
এ বিষয়ে সাংবাদিক মোহাম্মদ নাহিজ জানান, বর্তমান দুঃসময়ে এলাকার কিছু তরুণ যুবকরা গরীবদের সহযোগীতা করতে ইচ্ছে পোষন করলে তাদের আগ্রহকে সাদুবাদ জানাই। তাদের জন্যে আমার নির্দেশনা ছিল শুধু ত্রাণ সংগ্রহ আর বন্টন করলেই চলবে না, নিজেদের ও অন্যদের সচেতনতা বাড়াতে হবে। সেফটি থাকতে প্রয়োজনীয় মাক্স, গ্লাভস, জীবানুনাশক ঔষধ ব্যবহার এবং নির্দিষ্ট দুরত্ব বজায় সাপেক্ষে ত্রাণগুলো বন্টন করতে হবে এবং সকলকে দু/তিন ফুট দুরত্ব বজায় রেখেই সাহায্য সহযোগীতা করতে হবে।
ঘাটিয়া বাজার এলাকার তরুন সাহা (সাগর) ব্যাপ্ত করেন, আমি আর আমার দুই বন্ধু মিলে নিজেদের জমানো টাকায় আমার এলাকাতেই নিতান্ত গরীব পঞ্চাশটি পরিবারের জন্যে পাঁচ কেজি করে চাল, পাঁচ কেজি আলু, এক কেজি পেয়াজ, দুই কেজি করে ডাল আর সাবান বন্টন করেছি। আমি চাই সারা জেলা থেকে এভাবে আরোও তরুনরা করোনা সচেতনতার বার্তাসহ সাহায্যের হাত প্রসারিত করুক।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com