শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৪৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

নবীগঞ্জে এক লন্ডনীর সাথে কেয়ারটেকারের প্রতারণা ॥ ৪টি গাড়ীসহ কয়েক কোটি টাকা নিয়ে চম্পট

  • আপডেট টাইম বুধবার, ১১ মার্চ, ২০২০
  • ৩৯৬ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জে এক লন্ডন প্রবাসীর ৪ টি দামী গাড়ী ও নগদ অর্থসহ কয়েক কোটি টাকা নিয়ে চম্পট দিয়েছে কেয়ারটেকার। ঘটনাটি ঘটেছে নবীগঞ্জ উপজেলার দিনারপুর অঞ্চলের গজনাইপুর গ্রামে। প্রতারণার শিকার লন্ডন প্রবাসী হলেন, গজনাইপুর গ্রামের নূর মিয়া ওরফে ইকবাল। এ ব্যাপারে তিনি একই গ্রামের কেয়ারটেকার সৈয়দ উল্লার পুত্র মোঃ ইয়াহিয়া ও আফজাল মিয়ার বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেছেন।
এজাহার সূত্রে জানা যায়, গজনাইপুর গ্রামের মোঃ আব্দুল্লাহ‘র পুত্র নূর মিয়া ওরপে ইকবাল দীর্ঘদিন ধরে লন্ডনে বসবাস করে আসছেন। তিনি লন্ডনে থাকায় তার পারিবারিক ও ব্যবসা সংক্রান্ত কাজের জন্য একই গ্রামের মোঃ ইয়াহিয়াকে কেয়ার টেকার হিসেবে নিযুক্ত করেন। প্রবাসী ইকবাল সরল মনে বিশ্বাস করে ইয়াহিয়ার কাছে বিভিন্ন সময়ে কয়েক কোটি টাকা প্রেরণ করেছেন। এমন কি ইকবালের ১ কোটি ১৫ লাখ টাকা মূল্যের বিভিন্ন মডেলের মাইক্রোবাসসহ ৪ টি গাড়ীও কেয়ার টেকার ইয়াহিয়ার কাছে ছিল। বিগত ৫ বছর যাবৎ সে গাড়ীর ভাড়া নিয়মিত সংগ্রহ করে তার কাছে জমা রাখতো। কিন্তু ইদানিং কেয়ার টেকার ইয়াহিয়ার কাছে টাকার হিসাব চাইলে সে সঠিক মতো হিসাব দিতে পারেনি। এক পর্যায়ে ইয়াহিয়ার আচার আচরনে প্রবাসীর ইকবালের মনে সন্দেহের সৃষ্টি হয়, পরে কেয়ার টেকারের দায়ীত্বে থাকা ৪ টি গাড়ী ফেরত চাইলে সে দিতে ‘নয়-ছয়’ কথা বলে। মামলায় আরো উল্লেখ করা হয়- এ ছাড়া সিলেট শহরে ওই প্রবাসীর মালিকানাধীন এক্সেল টাওয়ারের বিভিন্ন কাজ এবং ভাড়াটিয়ার নিকট থেকে ভাড়া আদায় করে প্রায় ৪০ লাখ টাকা ইয়াহিয়ার কাছে জমা ছিল। এমনকি প্রবাসী ইকবালকে না জানিয়ে তার ভাই আফজাল মিয়ার ইন্ধনে ইকবালের জমি ওই এলাকার ৪ জনের নিকট ১০ লাখ টাকার বিনিময়ে বন্ধক দেয় প্রতারক ইয়াহিয়া। এদিকে গত সোমবার রাত ১২ টার দিকে প্রবাসীর ঘরে থাকা নগদ ৪ লাখ টাকা ও ১০ ভরি স্বর্ণ চুরি করে নিয়ে পালিয়ে যায় প্রতারক ইয়াহিয়া। এর আগেই গাড়ীগুলোও বাড়ীতে না রেখে অন্যত্র সরিয়ে পেলে ইয়াহিয়া। সম্প্রতি দেশে আসা প্রবাসী নূর মিয়া ওরপে ইকবাল বিভিন্নভাবে অনুসন্ধান করে প্রতারক ইয়াহিয়ার কোন হদিস না পেয়ে এলাকার মুরুব্বীয়ানদের বিষয়টি অবহিত করেন। তারাও প্রতারকের কোন খোঁজ না পাওয়ায় এবং এ ঘটনার সুষ্ঠু সমাধান করতে না পারায় প্রবাসী নূর মিয়া ওরফে ইকবাল বাদী হয়ে গত রবিবার হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আমল আদালতে মামলা দায়ের করেছেন। আদালত মামলাটি আমলে নিয়ে নবীগঞ্জ থানার ওসিকে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। এছাড়াও প্রতারণার শিকার প্রবাসী হবিগঞ্জ জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপার বরাবরে প্রতারণার প্রতিকার চেয়ে দরখাস্ত করেছেন। এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন এলাকার অন্যান্য প্রবাসীরাও। তারা বলেন-কেয়ারটেকারদের বিশ্বাস করে কোটি কোটি টাকার সম্পদ তাদের কাছে রেখে যান। কেয়ারটেকারা যদি এহেন কাণ্ড করে তাহলে তারা কাকে আর বিশ্বাস করবেন। এ ঘটনার নায়ক প্রতারক ইয়াহিয়াকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান সচেতন মহল।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com