শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:১৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

হবিগঞ্জ জেলা প্রশাসনে গুরুত্বপূর্ণ পদে ১০ নারী

  • আপডেট টাইম মঙ্গলবার, ১০ মার্চ, ২০২০
  • ৫৯০ বা পড়া হয়েছে

আজিজুল ইসলাম সজীব ।
সময়ের পরিবর্তন ও নারী ক্ষমতায়নের ফলে সকল ক্ষেত্রেই এখন পুরুষের সাথে সমান তালে দেশ গড়ার কাজে নিয়োজিত রয়েছেন। বিভিন্ন আইনশৃঙ্খলাবাহিনী থেকে শুরু করে জেলা উপজেলার প্রমাসনের গুরুদ্বায়িত্ব পালন করছেন নারীরা। হবিগঞ্জের প্রশাসনিক কাঠামোতে দৃষ্টি দিলেই স্পষ্ট হবে নারী ক্ষমতায়ন ও কর্মদক্ষতার পরিচয়। হবিগঞ্জ জেলা ও উপজেলা প্রশাসনে মোট ১০ জন নারী দক্ষতার সাথে দায়িত্ব পালন করছেন। এর মধ্যে জেলা প্রশাসনে গুরুত্বপূর্ণ পদে রয়েছেন ৫ জন নারী।
জেলা প্রশাসনে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) দায়িত্ব পালন করছেন মর্জিনা আক্তার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট উম্মে ইসরাত, সহকারী কমিশনার ইফফাত আরা জামান উর্মি, সহকারী কমিশনার (সাধারণ শাখা, পর্যটন সেল) আফিয়া আমীন পাপ্পা ও সহকারী কমিশনার আমেনা খাতুন। এছাড়াজেলার ৯ টি উপজেলার মধ্যে ৫ টিতে নির্বাহী কর্মকর্তার (ইউএনও) দায়িত্বে রয়েছেন নারী কর্মকর্তা। উপজেলা প্রশাসনে রয়েছেন- লাখাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সঞ্চিতা কর্মকার, শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুমী আক্তার, বাহুবল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) স্নিগ্ধা তালুকদার, আজমিরিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাঈমা খন্দকার ও মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাসনুভা নাসতারান। তারা যে শুধু দায়িত্ব পালন করছেন তা নয়। নিজেদের নিপুন কর্ম-দক্ষতায় ইতোমধ্যে প্রশংসিত সর্বমহলে। প্রশাসন থেকে শুরু করে সাধারণ মানুষের কাছে মূল্যায়ন পেয়েছে তাদের শ্রম, মেধার ও সততা। বলতে গেলে নারীতেরই সমৃদ্ধ হয়েছে হবিগঞ্জের প্রশাসন।
হবিগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ কামরুল হাসান বলেন, জেলা প্রশাসনেও ৫ জন নারী কর্মকর্তারা রয়েছেন। এছাড়া জেলার ৫ জন উপজেলা নির্বাহী কর্মকর্তা রয়েছেন। তারা অত্যন্ত সততা ও নিষ্টার সাথে দক্ষভাবে নিজ নিজ দায়িত্ব পালন করে আসছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com