শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৫২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

সুতাং নদীর বিষাক্ত পানি এলাকার জনস্বাস্থ্য ও কৃষি ব্যবস্থা হুমকীর সম্মুখীন

  • আপডেট টাইম মঙ্গলবার, ৩ মার্চ, ২০২০
  • ৪১৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বিভিন্ন কোম্পানীর বর্জের সুতাং নদীর বিষাক্ত পানির কারণে এলাকার জনস্বাস্থ্য ও কৃষি ব্যবস্থা হুমকীর সম্মুখীন হয়ে পড়েছে। ইতিমধ্যে এলাকার মানুষজন বিভিন্ন রোগব্যাধ দেখা দিচ্ছে। বিশেষ করে শিশুরা বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে। গতকাল হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম ও ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আউয়াল আশেরা, বেকীটেকা এলাকায় গেলে স্থানীয় লোকজন তাদের বিভিন্ন অভিযোগ তুলে ধরেন। বিশেষ করে তারা জানান, বিভিন্ন কোম্পানীর দুষিত বর্জ সুতাং নদীর পানি দোষীত হওয়ায় এলাকার কৃষি কাজ হুমকীর মুখে পতিত হয়েছে। নদীর পানি ব্যবহারের অনুপযোগী। ওই বিষাক্ত পানির কারণে বিভিন্ন রোগে মানুষজন আক্রান্ত হচ্ছে। বিশেষ করে শিশুদের নিয়ে অভিভাবকরা চিন্তিত। ইতিমধ্যে বেশ কয়েকজন শিশু বিভিন্ন রোগে আক্তান্ত হওয়ায় স্থানীয় লোকজনকে ভাবিয়ে তুলেছে। এসব খবর পেয়ে হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম ও ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আউয়াল আশেরা, বেকীটেকা এলাকায় গেলে সুতাং নদীর দোষিত পানির অসুবিধার কথা তুলে ধরে স্থানীয় লোকজন এ অবস্থা থেকে এলাকাবাসীকে রক্ষার দাবী জানান।
এ সময় হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম এলাকাবাসীকে তাদের সমস্যা সমাধানের আশ্বাস দিয়ে বলেন, এটা কারো ব্যক্তিগত সমস্যা নয়, এটি সকলের সমস্যা, তাই সমস্যা সমাধানে সকলকে এগিয়ে আসতে হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com