বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:৪৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

মানবপাচার ঃ হবিগঞ্জের ২০ জনের নাম প্রকাশ

  • আপডেট টাইম রবিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২০
  • ৬০১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে জেলায় মানবপাচারকারীরা দিন দিন বেপরোয়া হয়ে উঠছে। তাদের অপতৎপরতার জাল বেড়েই চলছে। সম্প্রতি মানবপাচারকারী চক্রের অপকর্ম অস্বাভাবিক হারে বৃদ্ধি পাওয়ার কারণে যুক্তরাষ্ট্রের “স্টেট ডিপার্টমেন্ট” মানবপাচারকারী চক্রের তালিকা তৈরি করেছে। এই তালিকা যুক্তরাষ্ট্রের “স্টেট ডিপার্টমেন্ট” বাংলাদেশকে “টায়ার-টু” নজরদারিতে রেখেছে।
সম্প্রতি মানবপাচারের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে একটি বিশেষ গোয়েন্দা সংস্থা মাঠ পর্যায়ে মানবপাচারকারীদের তালিকা করেছে।
গোয়েন্দা সংস্থার তালিকায় অনুযায়ী, শুধু হবিগঞ্জ জেলাতেই রয়েছে ২০ জন সক্রিয় মানবপাচারকারী।
গোয়েন্দা সংস্থার তালিকায় অনুযায়ী হবিগঞ্জে যে ২০ জন মানবপাচারীদের নাম আছে তারা হল- হবিগঞ্জ সদর উপজেলার হাসান মিয়া, সীতেশ চন্দ্র দাস, ফজলু মিয়া, শাহবাজ মিয়া, জহুর আলী, বানিয়াচঙ্গ উপজেলার কোহিনুর আলম, মোতাহের মিয়া, মিয়া ভাই, আজমিরীগঞ্জ উপজেলার জাহের আনসারী, সৌদি-প্রবাসী মোঃ আব্দুল্লাহ, নবীগঞ্জ উপজেলার লুৎফুর রহমান মাখন, আব্দুল কাইয়ুম, দিলবাহার আহমেদ, মুহিদ মিয়া, তনু মিয়া, কালাম মিয়া, ফুল মিয়া, আঙ্গুর মিয়া, অলিউর রহমান এবং ভানু দেব, জাবেদ আলী।
গোয়েন্দা সংস্থার ওই তালিকা স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও পুলিশ সদর দপ্তরে পাঠানো হয়েছে। এ তালিকা ধরে মানবপাচারকারীদের বিরুদ্ধে শিগগিরই ব্যবস্থা নেওয়া শুরু হবে। আর এই মানবপাচার ঠেকাতে এ সংক্রান্ত মামলা দ্রুত নিষ্পত্তি করার উদ্যোগ নিয়েছে সরকার এবং বিশেষ ট্রাইব্যুনাল গঠনের উদ্যোগও নেওয়া হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com