শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৪২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

বাহুবলের যন্ত্রদানব ট্রাক্টর চলাচল বন্ধে ইউএনও’র বরাবরে এলাকাবাসীর অভিযোগ

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২০
  • ৩৫৩ বা পড়া হয়েছে

বাহুবল প্রতিনিধি ॥ বাহুবলের ইসলামপুর-গোলগাঁও রোডে মাটি ও বালুবাহী যন্ত্রদানব ট্রাক-ট্রাক্টর চলাচল বন্ধে উপজেলা নির্বাহী অফিসারের বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেছে এলাকাবাসী। গতকাল বুধবার উপজেলার দশকাহনিয়া, ইসলামপুর, ডুমগাঁও, কসবাকরিমপুর, পশ্চিম ভাদেশ্বর, নিজগাঁও, পূর্ব ভাদেশ্বর ও সুন্দ্রাটিকি গ্রামের শতাধিক ভুক্তভোগীর যৌথ স্বাক্ষরিত এক অভিযোগপত্র উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে জমা দেওয়া হয়।
অভিযোগপত্র সূত্রে জানা যায়, ইসলামপুর-গোলগাঁও রাস্তাটি উল্লেখিত গ্রামগুলোর মধ্য দিয়ে প্রবাহিত হয়েছে। রাস্তাটি ভাদেশ্বর ইউনিয়নের সর্ববৃহৎ ও সবচেয়ে গুরুত্বপূর্ণ। রাস্তা ঘেষেই হাট-বাজার, দুইটি হাই স্কুল, ৩টি প্রাথমিক বিদ্যালয়সহ অগণিত মাদরাসা, মসজিদ ও দোকানপাঠ রয়েছে। এ রাস্তা দিয়ে বাহুবল উপজেলার বিভিন্ন স্কুল, কলেজ ও হাট-বাজার ছাড়াও দেশের বিভিন্ন স্থানে যাতায়াত করে থাকে। কিন্তু আঞ্চলিক এ সড়কটি ব্যবহার করে স্থানীয় কিছু অসাধু ব্যবসায়ী যন্ত্রদানব ট্রাক-ট্রাক্টর ব্যবহার করে অবৈধ মাটি ও বালু বহন করছে। এতে প্রতিদিন ঘটছে ছোট-বড় দূর্ঘটনা। এসব দূর্ঘটনার কবলে পড়ে অনেকেই মারা যাচ্ছে এবং পঙ্গুত্ববরণ করছে। এছাড়া দিনরাত শতশত ট্রাক-ট্রাক্টরের যাতাকলে ভাঙ্গছে পিচঢালা পথ। পথচারীদের চলাচলেও ঘটছে মারাত্মক বিঘ্ন। এসব বিষয় নিয়ে প্রায়ই ট্রাক-ট্রাক্টর চালকদের সাথে স্থানীয় লোকজনের ঝগড়া-বিবাদ হচ্ছে। ট্রাক-ট্রাক্টরের মাটি পড়ে পিচঢালা পথে শুষ্ক মৌসুমে ধুলোবালি সৃষ্টি হচ্ছে। এসব ধুলোবালি উড়ে আশপাশের পরিবেশ দূষণ ছাড়াও স্থানীয় লোকজনের স্বর্দি, কাশি ও শ্বাসকষ্ট জনিত নানা রোগ-ব্যাধি সৃষ্টি হচ্ছে। বর্ষা মৌসুমে পিচঢালা পথে মাটি গলে রাস্তাটি প্রচন্ড পিচ্ছিল হয়ে ঘটছে দূর্ঘটনা। উক্ত রাস্তা দিয়ে স্থানীয় লোকজনের নিরাপদ ও নির্বিঘ্ন যাতায়াত নিশ্চিতকরণ, ধুলোবালি ও কাঁদার বিড়ম্বনা থেকে মুক্তি এবং আঞ্চলিক সড়কটি রক্ষণাবেক্ষণের স্বার্থে মাটি ও বালুবাহী ট্রাক-ট্রাক্টর চলাচল নিয়ন্ত্রণে কার্যকর পদক্ষেপ গ্রহণ করার জন্য এলাকাবাসী আবেদন জানিয়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com