বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৯:০৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জে বাস চাপায় ২ পথচারী নিহত শতাধিক পরিবারের ৫৫ একর ভূমি লীজ নিয়ে বিরোধ ॥ সাতাইহাল পূর্বপাড়া সমিতি ও শ্রীমঙ্গল টি স্টেটের লোকজনের মধ্যে উত্তেজনা ॥ সংঘর্ষের আশঙ্কা বিএনপি নেতা ইলিয়াস আলী গুমের ১২ বছর ॥ ইলিয়াস আলীর জন্য দোয়া চাইলেন তাহসিনা রুশদীর লুনা নবীগঞ্জে লটারির মাধ্যমে হারভেস্টার মেশিন বিতরণের তালিকা নির্ধারণ চুনারুঘাটে বিপুল পরিমাণ মাদকসহ বিক্রেতা গ্রেপ্তার বৈশাখী ঝড়ে লন্ডভন্ড জেলা ॥ বিভিন্ন এলাকা বিদ্যুৎবিহীন হবিগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়ার দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে পুলিশসহ আহত ১৫ বৃন্দাবন কলেজের শিক্ষকের বাসায় চুরি ॥ মালসহ আটক ২ বানিয়াচংয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি

এমপি আবু জাহির এর ঐকান্তিক প্রচেষ্টায় সাড়ে ৮ কোটি টাকা ব্যয়ে খোয়াই নদীর পূর্ব ভাদৈ এলাকায় ব্রীজ নির্মাণ হচ্ছে

  • আপডেট টাইম শনিবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২০
  • ৪৮৫ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ অ্যাডঃ মোঃ আবু জাহির এমপির প্রচেষ্ঠায় খোয়াই নদীর হবিগঞ্জ শহরতলীর পূর্ব ভাদৈ এলাকায় ৮ কোটি ৫৪ লাখ টাকা ব্যয়ে ব্রীজ নির্মাণ করা হচ্ছে। হবিগঞ্জ-৩ আসনের এমপি অ্যাডঃ মোঃ আবু জাহির গতকাল শুক্রবার বিকেলে আনুষ্ঠানিকভাবে এ ব্রীজ নির্মাণ কাজের উদ্বোধন করেন। এ উপলক্ষে এলাকাবাসীর উদ্যোগে সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়।
সুধী সমাবেশে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য আলহাজ্ব এডঃ মোঃ আবু জাহির। তিনি বলেন, আপনাদের কাজ করার জন্য আপনাদেরই ভোটে আমি এমপি নির্বাচিত হয়েছি। সকলের দুঃখ-দুর্দশার সঙ্গী হওয়া এবং দুর্ভোগ লাঘব করাই আমার দায়িত্ব। আর জনগণের কাজকে আমি ইবাদত মনে করি। জননেত্রী শেখ হাসিনা হবিগঞ্জবাসীকে যা দিয়েছেন, তা অতীতের কোন সরকার দেয়নি। এই ধারা অব্যাহত থাকবে ইনশাল্লাহ।
সুধী সমাবেশে অন্যান্যের মাঝে বক্তৃতা করেন জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডঃ মোঃ আলমগীর চৌধুরী, হবিগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম, হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি মোঃ ইসমাইল হোসেন, শায়েস্তাগঞ্জ উপজেলা চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল, হবিগঞ্জ জেলা যুবলীগ সভাপতি আতাউর রহমান সেলিম, সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুর রহমান, রোটারিয়ান এমএ রাজ্জাক, জেলা ছাত্রলীগ সভাপতি সাইদুর রহমান, গোপায়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আক্তার হোসেন প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতেই এমপি আবু জাহিরকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানানো হয়। প্রদান করা হয় সম্মাননা স্মারক। সমাবেশে এলাকার হাজারো মানুষ উপস্থিত ছিলেন।
স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, দীর্ঘদিন ধরে হবিগঞ্জ সদর উপজেলার পূর্ব ভাদৈ, ছয় ঘরিয়া, আসামপাড়া, গড়ের হাটি, পইল, দক্ষিণ পইল, পাচপাড়িয়া, পাইকপাড়া, আটঘরিয়া, অছিপুর, পূর্ব পইল, আউশপাড়া, শিয়ালদাড়িয়া, পশ্চিমগাঁওসহ প্রায় ৩০ গ্রামের লাখো মানুষ প্রতিদিন ছোট নৌকা নিয়ে ঝূঁকিপূর্ণ চলাচল করতেন। পূর্ব ভাদৈ এলাকায় খোয়াইতে একটি ব্রীজের অভাবে এলাকাবাসীর দুর্ভোগ ছিল নিত্য দিনের সঙ্গী। শিক্ষা থেকে পিছিয়ে ছিল এলাকার লোকজন। হবিগঞ্জ শহরের সাথে তাদের যোগাযোগ ব্যবস্থার বড় বাঁধা ছিল এই নদী পারাপার। একের পর এক সরকার এবং জনপ্রতিনিধি ক্ষমতায় আসীন হলেও এই দুর্ভোগে নজর পড়েনি কারো। একটি ব্রীজ নির্মাণ ছিল এলাকাবাসীর দীর্ঘদিনের স্বপ্ন এবং প্রাণের দাবি। অবশেষে এমপি আবু জাহির পূরণ করে দিচ্ছেন এই দাবি। এতে তারা অত্যন্ত আনন্দিত। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও এমপি আবু জাহির এর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন তারা।
এ ব্যাপারে গোপায়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আক্তার হোসেন বলেন, এমপি আবু জাহির এর ঐকান্তিক প্রচেষ্টায় ব্রীজটি নির্মাণ হওয়ায় ইউনিয়নবাসী অত্যন্ত আনন্দিত। সবসময় সংসদ সদস্যের পাশে থাকতে তারা প্রতিজ্ঞাবদ্ধ হয়েছেন।
এলজিইডির নির্বাহী প্রকৌশলী মোঃ আব্দুল বাছির জানান, হবিগঞ্জ এলজিইডি ৮ কোটি ৫৪ লাখ ৩০ হাজার টাকা ব্যয়ে ব্রীজটি নির্মাণ করছে। যার দৈর্ঘ্য ১৩৪.০৯ মিটার এবং প্রস্ত ৭.৩০০ মিটার। ৬টি স্প্যানের উপর দাড়াবে ব্রীজটি। ২০২১ সালের ৯ ফেব্রুয়ারি শেষ হবে নির্মাণ কাজ। ¯’ানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহিরের প্রচেষ্টায় ব্রীজটি নির্মাণ হচ্ছে। স্থানীয় জনগণ সংসদ সদস্য ও সরকারের প্রতি কৃতজ্ঞা জানিয়ে তার নামেই ব্রীজের নামকরণের দাবি জানালে সেটি অনুমোদন হয়। এর কাজ শেষ হলে ভাদৈ ও পইল এর কিছু এলাকা উপ শহরে পরিণত হবে। পাশাপাশি এই ব্রীজকে কেন্দ্র করে বাহুবল উপজেলার সাথে হবিগঞ্জ সদর উপজেলার মধ্যে একটি বিকল্প যোগাযোগ ব্যব¯’া গড়ে উঠার সম্ভাবনা স”ষ্টি হয়েছে। এর ফলে সরকারের গ্রামকে শহরে পরিণত করার যে স্বপ্ন তাও বাস্তবায়ন হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com