সোমবার, ২৪ ফেব্রুয়ারী ২০২০, ০৪:১৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের দিনারপুর কলেজে সুধি সমাবেশে শিক্ষামন্ত্রী ॥ সরকার ডিগ্রীধারী ও সনদধারী বেকার সৃষ্টি করতে চায়না বানিয়াচঙ্গে এক রাস্তায় ৪ বার বরাদ্দ কাগাপাশা ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ২০ লাখ টাকা আত্মসাতের অভিযোগ নবীগঞ্জে সরকারী গোপাট দখল করে নিচ্ছে কতিপয় প্রভাবশালী জয়নাল আবেদীন ছালেকের বিরুদ্ধে পৌনে ৩ কোটি টাকা ক্ষতিপূরণের মামলা দায়ের নদী পুনরুদ্ধার করা প্রশাসনের নৈতিক ও প্রাতিষ্ঠানিক দায়িত্ব-সুলতানা কামাল সাদ পন্থীদের ইজতেমা বন্ধের দাবীতে সংবাদ সম্মেলন ॥ হবিগঞ্জের প্রত্যেক উপজেলায় বিক্ষোভ মিছিল ও শহরে অবস্থান কর্মসূচী ঘোষণা নবীগঞ্জে ট্রাক চাপায় ব্রিক ফিল্ড শ্রমিক নিহত হবিগঞ্জে ইজতেমা অনুমতির দাবিতে সাদপন্থিদের অবস্থান কর্মসূচি একুশের চেতনা থেকেই আমরা মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ধুদ্ধ হয়েছি-সুলতানা কামাল সদর হাসপাতালের প্রবেশমুখে দু’পাশের দোকান আবারও উচ্ছেদ
অপরাধ ট্রাইব্যুনাল থেকে ব্যারিস্টার সুমনের পদত্যাগ

অপরাধ ট্রাইব্যুনাল থেকে ব্যারিস্টার সুমনের পদত্যাগ

স্টাফ রিপোর্টার ॥ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর পদ থেকে পদত্যাগ করেছেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।
মানবতাবিরোধী অপরাধের মামলার বিচারের জন্য গঠিত এই ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর বরাবর বৃহস্পতিবার তিনি এ পদত্যাগপত্র পাঠান।
পদত্যাগপত্রে ব্যারিস্টার সুমন লিখেছেন, ‘২০১২ সালের ১৩ নভেম্বর আমি আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর হিসেবে যোগদান করি। যোগদানের পর থেকে বিভিন্ন মামলা অত্যন্ত নিষ্ঠার সাথে পরিচালনা করেছি। ইদানিং বিভিন্ন সামাজিক স্বেচ্ছামূলক কাজে নিবিড়ভাবে জড়িত হয়ে যাওয়ার কারণে আন্তজার্তিক অপরাধ ট্রাইব্যুনালের মতো রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানে সময় দিতে পারছি না। এমতাবস্থায় সরকারি কোষাগার থেকে বেতন নেওয়াকে আমি অনৈতিক বলে মনে করি। এ কারণে আমি অব্যাহতি প্রার্থনা করছি।’
উল্লেখ্য, ব্যারিস্টার সুমন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ছাড়াও হাইকোর্টের একজন আইনজীবী। এছাড়া, বিভিন্ন সামাজিক কর্মকান্ডের জন্য তিনি বেশ জনপ্রিয়।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com