শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:০১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

পশ্চিম ভাদৈ গ্রামে ভূমি নিয়ে ২১ বছরের পারিবারিক বিরোধ নিস্পতি করলেন অতিরিক্ত পুলিশ সুপার রবিউল ইসলাম

  • আপডেট টাইম মঙ্গলবার, ৪ ফেব্রুয়ারী, ২০২০
  • ৩৬১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর উপজেলার গোপায়া ইউনিয়নের পশ্চিম ভাদৈ গ্রামে ভূমি নিয়ে ২১ বছরের পারিবারিক বিরোধ নিস্পতি করে দিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার (হবিগঞ্জ সদর সার্কেল) মোঃ রবিউল ইসলাম পিপিএম। গতকাল সোমবার তার কার্যালয়ে উভয় পক্ষ নিয়ে শালিস বৈঠকে এ বিরোধ নিস্পতি করেন। গহর আলীর ছেলে ইসহাক আলী, আরজত আলীর মা ও মৃত আব্দুল জব্বার নালিশি ভূমির মালিক ও দখলদার ছিলেন। এস এ রেকর্ড অনুযায়ী ভূমি ইসহাক আলী, আরজত আলীর নানা ও তার ভাই মমতাজ উল্লাহ নামে ন্যায্য হিস্যা রেকর্ড হয়। আর এস জরিপে ওয়াতুপ শিল্পনীতি ভূমি এস এ রেকর্ড অনুযায়ী উভয় মালিকের ওয়ারিশগণের নামে সমান রেকর্ড হয়। উক্ত মোকদ্দমা তফসিলের বাইরে ভূমি ভোগদখলে বাধা প্রদান করে আসছেন মমতাজ উল্ল্যাহ ছেলে আব্দুল খালেক, আব্দুল বারেক গং। এ নিয়ে তাদের মধ্যে প্রায় ২১ বছর ধরে বিরোধ চলে আসছিল। সম্প্রতি অতিরিক্ত পুলিশ সুপারের বরাবর আবেদন করেন ইসহাক আলী, আরজত আলীসহ তার মা মোসাম্মৎ আবিদা খাতুন। আবেদনের প্রেক্ষিতে উভয় পক্ষ নোটিশের মাধ্যমে ডেকে তার অফিসে এনে গতকাল সমঝোতা বৈঠকে বসে। সমঝোতা বৈঠকে আলোচনা ভিত্তিতে উভয় পক্ষের বিরোধ নিস্পতি করে দেয়া হয়। বর্তমানে শান্তিতে বসবাস করছেন। এর মাধ্যমে সমাপ্ত হলো দীর্ঘ ২১ বছরে পারিবারিক বিরোধ। বিরোধ নিস্পতিকালে হবিগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ মাসুক আলী উপস্থিত ছিলেন।
অতিরিক্ত পুলিশ সুপার রবিউল ইসলাম জানান, সম্প্রসারিত বিট পুলিশিং কার্যক্রমের আওতায় উভয় পক্ষ নিয়ে সমঝোতায় বসে বিরোধ নিস্পতি করেছি। এর মাধ্যমে ২১ বছরের বিরোধ নিস্পতি করা হলো। তিনি বলেন-আমার বিশ্বাস প্রশাসনের কর্মকর্তাগণ আন্তরিক হলে মামলা মোকাদ্দমা ছাড়াই এরূপ অনেক সমস্যার সমাধান করা সম্ভব।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com