বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ০১:০২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
গ্রীসে নিহত নবীগঞ্জের দু’ব্যক্তিকে শেষ বিদায় জানালো এলাকাবাসী চুনারুঘাটে রাস্তার কাঁদায় ধান রোপন করে প্রতিবাদ নবীগঞ্জে হত্যা মামলার ৭০ আসামীর জামিন নামঞ্জুর কারাগারে প্রেরণের নির্দেশ শহরের গাণিংপার্ক থেকে নতুন বিবাহিত যুবকের লাশ উদ্ধার বাঙ্গালীর আশার বাতিঘর প্রধানমন্ত্রী শেখ হাসিনা-এমপি আবু জাহির হবিগঞ্জে নতুন করে ৫ জন করোনা ভাইরাসে আক্রান্ত শহরে নকল সোনা বিক্রেতা আটক আমার হবিগঞ্জের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জেলা কৃষক লীগের নব নির্বাচিত সভাপতি শরীফ উল্লাহকে শচীন্দ্র কলেজের রোভার স্কাউট গ্রুপের ফুলেল শুভেচ্ছা নবীগঞ্জে প্রবাসীর স্ত্রীকে ধর্ষণের অভিযোগ
কিবরিয়া হত্যার বিচার ও খোয়াই খননে দুই হাজার কোটি টাকার প্রকল্প দ্রুত বাস্তবায়নের দাবি জানালেন-এমপি আবু জাহির

কিবরিয়া হত্যার বিচার ও খোয়াই খননে দুই হাজার কোটি টাকার প্রকল্প দ্রুত বাস্তবায়নের দাবি জানালেন-এমপি আবু জাহির

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের কৃতি সন্তান সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যার বিচার ও একনেকে থাকা খোয়াই নদী পুনঃখননে প্রায় ২ হাজার কোটি টাকার প্রকল্প দ্রুত বাস্তবায়নের দাবি জানিয়েছেন হবিগঞ্জ-৩ আসনের এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহির। গত সোমবার জাতীয় সংসদের ৬ষ্ঠ অধিবেশনে মহামান্য রাষ্ট্রপতি অ্যাডভোকেট মোঃ আব্দুল হামিদের ভাষণের উপর ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় তিনি এই দুই দাবি উত্থাপন করেন।
এমপি আবু জাহির বলেন, ২৭ জানুয়ারি বাঙালি জাতির জন্য একটি কলঙ্কময় দিন। বিএনপি-জামায়াত সরকার থাকাবস্থায় ২০০৫ সালের এই দিনে গ্রেনেড হামলায় শাহাদাত বরণ করেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ব্যক্তিত্ব সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া। নিহত হন আওয়ামী লীগের আরো ৪ নেতা। আহত হই আমিসহ অর্ধশতাধিক নেতাকর্মী। সেদিন অর্থমন্ত্রীর পাশেই ছিলাম। আমিও মৃত্যুর মুখোমুখি হই। ফিরে আসবো ভাবিনি কখনও। ক্ষতবিক্ষত অবস্থায় একই অ্যাম্বুলেন্সে আমাদের পাঠানো হয়েছিল।
তিনি বলেন, গ্রেনেড হামলার পর বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের হেলিকপ্টারের জন্য বার বার টেলিফোন করেন আমাদের জাতীয় নেতৃবৃন্দ। কিন্তু তারা সহযোগিতা করেনি। এটা বিএনপি জামায়াতের পরিকল্পিত হত্যাকান্ড ছিল বলেই তারা সহযোগিতা করেনি।
তিনি বলেন, জঙ্গি নেতা মুফতি হান্নান আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে জানিয়েছে তারেক রহমানের সাথে বৈঠক করে সারা বাংলাদেশে জনপ্রিয় আওয়ামী লীগের নেতাকর্মীকে হত্যার পরিকল্পনা করে তারা। এরই ধারাবাহিকতায় ২১ আগস্ট গ্রেনেড হামলা ও হবিগঞ্জের বৈদ্যের বাজারে সাবেক অর্থমন্ত্রী কিবরিয়াসহ আমাদের নেতাকর্মীদের হত্যা করা হয়েছে। জঘন্য এই হত্যাকান্ড নিয়ে আন্তর্জাতিক ফোরামেও আলোচনা হচ্ছে।
তিনি বলেন, কিবরিয়া হত্যা মামলাকে ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা করা হয়েছে। বার বার নারাজীর পর অধিকতর তদন্তের মাধ্যমে দোষীদের বের করা হয়েছে। এখন বিচার কাজ চলছে। কিন্তু আসামীরা গড় হাজিরা দিচ্ছে। স্বাক্ষীরা গেলেও স্বাক্ষ্য গ্রহণ হচ্ছে না। তারা পরিকল্পিতভাবে সময় ক্ষেপণ করছে। বাংলাদেশের মানুষ চায় দ্রুত বিচার। শীঘ্রই এই মামলার বিচার সম্পন্ন করার জন্য প্রধানমন্ত্রীর প্রতি দাবি জানান এমপি আবু জাহির।
একনেকে থাকা প্রায় ২ হাজার কোটি টাকায় খোয়াই নদী পুনঃখনন ও পুরাতন খোয়াইর সৌন্দর্য্য বর্ধন প্রকল্পটি দ্রুত বাস্তবায়নের দাবি জানিয়ে এমপি আবু জাহির বলেন, এক সময় হবিগঞ্জ ছিল অবহেলিত। ১৯৯৬ সালে আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়াকে নিয়ে উন্নয়ন কাজ শুরু করি। বর্তমানে মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা হবিগঞ্জকে আলোকিত জেলায় রূপান্তর করেছি।
আবু জাহির আরো বলেন, খ্ররস্রোতা খোয়াই নদী হবিগঞ্জ জেলার ৬টি উপজেলার বুক ছিড়ে বয়ে গেছে। পরিকল্পিতভাবে খনন করে কাজ না করতে পারলে অপার সম্ভাবনা কাজে আসবে না। খাদ্যে উদৃত্ত এই জেলা জাতীয় অর্থনীতি আরো বেশি ভূমিকা রাখতে পারবে না। সেজন্য একনেকে থাকা প্রায় ২ হাজার কোটি টাকার প্রকল্পটি দ্রুত বাস্তবায়ন করা প্রয়োজন।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com